ভারতীয় দলে জায়গা করাই লক্ষ্য ঋতুরাজের

 ভারতীয় দলে জায়গা করাই লক্ষ্য ঋতুরাজের
এই খবর শেয়ার করুন (Share this news)

জুলাই মাসের শুরুতেই ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ডের বিরুদ্ধে স্থগিত হয়ে যাওয়া টেস্টে খেলতে নামবে । আর সেই কারণেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি – টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের প্রথম সারির খেলোয়াড়রা দলে সুযোগ পাননি । ভারতীয় দলের দুই ওপেনার রোহিত শর্মা এবং কেএল রাহুল এই সিরিজে বিশ্রামে রয়েছেন । তাদের জায়গায় ভারতীয় দলে ঈশান কিশন এবং ঋতুরাজ গায়কোয়াড়কে ওপেন করতে দেখা যাচ্ছে । আর তারা ভারতীয় দলে তৃতীয় টি – টোয়েন্টি ম্যাচে যেভাবে পারফরম্যান্স করেছে তাতে খুশি ভারতীয় দলের নির্বাচকরা । আর সেই কারণেই ভারতীয় দলে আগামী টি – টোয়েন্টি বিশ্বকাপে বিকল্প জুটি রাখার কথাও ভাবা হচ্ছে ।

আর সেই সুযোগকে কাজে লাগাতে চাইছেন এই দুই তরুণ ক্রিকেটারই । দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই দুই ব্যাটসম্যানই অর্ধশতরান করে দলকে রান তুলতে সাহায্য করেছিলেন । আর সেই ম্যাচের পরেই ভারতীয় দলের তরুণ ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড় তার সফলতা নিয়েই কথা বললেন । তিনি জানালেন , আইপিএলের অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে সফল হয়েছেন । আর তাকেই অস্ত্র করে এখন তিনি ভারতীয় দলে ওপেনারের জায়গাতে স্থায়ীভাবে নিজেকে বসাতে চাইছেন । আর শুধু তাই নয় , আগামী টি টোয়েন্টি বিশ্বকাপেই ভারতীয় দলে তিনি প্রথম একাদশে জায়গা পাওয়ার জন্য মুখিয়ে রয়েছেন ।ম্যাচের পর সাংবাদিক সম্মলনে ‘ এসে তিনি বলেছেন ,আইপিএলে যে ভাবে খেলেছি , এখানেও আমি একইভাবে খেলার চেষ্টা করেছি ।

আমি দুটোতে খুব একটা পার্থক্য করতে চাইনি । মানসিকতাও একই রকম রয়েছে । আইপিএলের পিচও কিন্তু বোলিং সহায়ক ছিল । পাটা উইকেট ছিল না । সেখানে খেলার সময় বল ঘুরছিল । আবার পেস বোলিংয়ে সুইংও ছিল । এখানেও সেটাকে মাথায় রেখেই খেলার চেষ্টা করেছি । ‘ সেই সঙ্গে এই ম্যাচে খেলা নিয়েও কিন্তু কথা বলেছেন তিনি । সেখানে নিজের পারফরম্যান্স ধরে রাখার কথাই বলেছেন ঋতুরাজ । তার কথায় , ‘ ভাল রান করতে পেরে খুশি । সেই সঙ্গে দল যে জয় পেয়েছে তার জন্যও স্বস্তি ফিরেছে ড্রেসিং রুমে । তবে আগ্রাসনটা ধরে রাখতে হবে । প্রথম বল খেলছি না দ্বিতীয় বল সেটা মাথায় রাখলে চলবে না । নিজের জায়গায় বল পেলে আক্রমণ করতে হবে । এটাই আমার লক্ষ্য । ‘

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.