ভোক্তাদের পকেট কেটে চিনি, সুজি, ময়দা!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-রাজ্যে বিনামূল্যে চিনি, সুজি,ময়দা দেওয়ার নামে সস্তা রাজনীতি করতে গিয়ে লেজেগোবরে হয়েছে বিজেপি সরকার। বিনামূল্যে চিনি,সুজি,ময়দা দেওয়ার নামে রাজ্যবাসীর সঙ্গে প্রতারণা করছে বিজেপি সরকার।কেন না রাজ্যবাসীকে ঘুমে রেখে বিজেপি সরকার ইতিমধ্যে রেশনে চিনির মূল্য কেজি প্রতি সাত টাকা বাড়িয়ে দিয়েছে।এতে রাজ্য সরকারের আয় হচ্ছে প্রায় ৮ কোটি ২৬ লক্ষ টাকা।আর রাজ্যব্যাপী প্রচার করে বিনামূল্যে চিনি, সুজি, ময়দা দেওয়ার নামে রাজ্য সরকারের ব্যয় হচ্ছে মাত্র ৬ কোটি ৮৪ লক্ষ টাকা।এর থেকে প্রমাণিত হয়,রাজ্য সরকার কার্যত বিনামূল্যে চিনি, সুজি, ময়দা রেশন ভোক্তাদের দিচ্ছে না।রেশন ভোক্তাদের এক প্রকার পকেট কেটে তাদের টাকাতেই চিনি, সুজি, ময়দা শুধুমাত্র এক মাসের জন্য বিনামূল্যে দিলেও বাস্তবে তা বিনামূল্যে দেওয়া হচ্ছে না। এটা হলো কৈইয়ের তেলে কৈই ভাজার উজ্জ্বল দৃষ্টান্ত। বিনামূল্যে চিনি,সুজি,ময়দা প্রদানের আড়ালে উল্টো চিনির দাম বাড়িয়ে রাজ্য সরকারের কোষাগারে বাড়তি আয় হচ্ছে প্রায় দুই কোটি টাকা।
তবে ভালো দিক হলো, গোপনে চিনির দাম বাড়িয়ে বিনামূল্যে চিনি, সুজি, ময়দা দেওয়ার নামে বিজেপি সরকারের সস্তা রাজনীতি রাজ্যবাসী হাতেনাতে ধরে ফেলেছেন।বিজেপি সরকারের রাজ্যবাসীর সঙ্গে এ ধরনের প্রতারণা করার বিষয়টি ধরে ফেলায় রাজ্যব্যাপী বিজেপি সরকারের সমাজদ্রোহিরা হামলা,হুজ্জতি শুরু করে দিয়েছে।তবে এতেও জনবিরোধী বিজেপি সরকারের শেষ বলা হবে না। এদের বিদায় নিশ্চিত।আজ চিনির দাম বৃদ্ধি, চিনি, সুজি, ময়দা বিনামূল্যে প্রদানের প্রচার ঘিরে সাংবাদিকদের এমনই বললেন প্রাক্তন মন্ত্রী পবিত্র কর।
তিনি বলেন,গত বছরও পুজোর আগ মুহূর্তে রাজ্যব্যাপী তেল দেওয়ার ঘোষণা হয়।যা আজ পর্যন্ত কার্যকর হলো না।উল্টো একপ্রকার গোপনে চিনি, ডাল,লবণ,সরিষার তেল, আটা,কেরোসিন সহ সরকারী ন্যায্যমূল্যের দোকানে(রেশন শপে) সব কিছুর দাম বৃদ্ধি করে দিয়েছে বিজেপি সরকার।পরিস্থিতি এমন জায়গায় এসে ঠেকেছে রেশনশপগুলিতে যথাসময়ে কোনও সামগ্রী মিলছে না। শুধুমাত্র সরকারী কোষাগার ফাঁকা করে বিজ্ঞাপন চলছে। রাজ্যের রাজধানী শহরের ‘রেশন’ দোকানগুলির বেহাল দশা।
তবে সহজেই অনুমেয় রাজ্যের গ্রাম,পাহাড়,জেলা মহকুমায়স্থিত সরকারী ন্যায্যমূল্যের দোকানগুলির কি করুণ অবস্থা চলছে। রাজ্য সরকারের দৌলতে রেশন দোকানের ডিলার ও ভোক্তাদের বিপাকে পড়তে হচ্ছে।তার অভিযোগ এই সরকার ক্ষমতায় এসে প্রায় ৩৫ হাজার বৈধ বিপিএল কার্ড বাতিল করে দিয়েছে। তাই প্রায় সাড়ে তিন লক্ষ মানুষ এখন তাদের পরিবার পরিচালন করতে পারছেন না।এমনকী এই সরকারের অনৈতিক কর্মকাণ্ডের জন্য অন্যান্য বিপিএল ও এপিএল গ্রাহকরা পর্যন্ত প্রত্যেক মাসে তাদের রেশন সামগ্রী পাচ্ছে না। এখন এরা আবার বিনামূল্যে চিনি, সুজি, ময়দা প্রদানের নাটক করছে। যা সম্পূর্ণ হাস্যকর।
তার অভিযোগ,বিজেপি সরকারের অপশাসনের দৌলতে রাজ্যে কাজ নেই, খাদ্য নেই।বেকারের চাকরি নেই।কৃষক,জুমিয়া,শ্রমিক, ব্যবসায়ী, শিক্ষক- কর্মচারী সহ সাধারণ মানুষ পর্যন্ত বিপাকে পড়ছেন।অনাহার, অর্ধাহার এবং অভাবের তারনায় রাজ্যে সন্তান বিক্রির মতো ঘটনা হচ্ছে।তাই এই সরকারকে বিদায় জানাতে রাজ্যবাসী প্রস্তুত হয়ে গিয়েছেন।সর্বক্ষেত্রে ব্যর্থ বিজেপি সরকারকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে আগামী তিন অক্টোবর রাজপথ দখল বিক্ষোভ আন্দোলনে তিনি রাজ্যবাসীকে শামিলের আহ্বান জানান।
এদিকে,মহাকরণে এক সাংবাদিক সম্মেলনে খাদ্যমন্ত্রী জানান, এবছর সরকারী ন্যায্যমূল্যের দোকানে খাদ্য সামগ্রী বিতরণের জন্য ৪৪ টাকা বর্ধিত মূল্যে দরপত্র প্রদান করতে হয়েছে।তাই চিনির দাম বাড়াতে বাধ্য হয়েছে সরকার।

Dainik Digital

Recent Posts

উচ্চশিক্ষার গতিভঙ্গ!!

গত জুলাইয়ে,তৃতীয় নরেন্দ্র মোদি সরকারের প্রথম তথা সর্বশেষ সংসদ অধিবেশনে, লোকসভায় এক প্রশ্নোত্তর পর্বে কেন্দ্রীয়…

29 mins ago

গুলিবিদ্ধ অভিনেতা গোবিন্দা!!

অনলাইন প্রতিনিধি :-গুলিবিদ্ধ অভিনেতা তথা শিবসেনা নেতা গোবিন্দা। জানা গিয়েছে ভুলবশতই তাঁর নিজের বন্দুক থেকে…

44 mins ago

রাজধানীতে সিপিএমের বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল!!

অনলাইন প্রতিনিধি :-রাজ্য বিদ্যুৎ নিগম ও দপ্তরের পরিকাঠামো তলানিতে এসে ঠেকেছে।এই কারণে,রাজ্যে ৪০ শতাংশ গ্রাহকের…

50 mins ago

অনিয়ন্ত্রিত ডায়াবেটিসে হার্টের ক্ষতি হয়!!

অনলাইন প্রতিনিধি :-ডায়াবেটিসের রোগী এখন প্রায় ঘরে ঘরেই। জীবনযাপনে পরিবর্তন আনার মাধ্যমে সহজেই এই রোগ…

2 hours ago

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

1 day ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

1 day ago