মন্ত্রিসভার বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার

 মন্ত্রিসভার বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি, আগরতলা।।
১. রাজ্য সরকারের গৃহীত সিদ্ধান্ত গুলির মধ্যে একটি বিশেষ পদক্ষেপ হচ্ছে যে রাজ্যে স্বরাষ্ট্র দপ্তরের অধীনে অতিসত্বর ৬০৬৭ জন স্পেশাল এক্সিকিউটিভ পদে নিয়োগ করা হবে। যারা রাজ্যের গ্রামীণ এবং শহর এলাকার সকল থানা গুলিতে পুলিশকে সহযোগিতা করার জন্য নিযুক্ত থাকবেন। রাজ্য সরকারের এই পদক্ষেপ নিশ্চিত রূপে রাজ্যের জনগণকে আরো বেশি সুরক্ষা প্রদান করতে সমর্থ হবে।

২. টেট উত্তীর্ণ যোগ্য প্রার্থীদের মধ্য থেকে তিন হাজার একশ আট(৩১০৮) জন শিক্ষক নিয়োগ করার। তার মধ্যে ৭৫৭ টি পদ হচ্ছে আন্ডার গ্রাজুয়েট শিক্ষকদের জন্য এবং ২৩ ৫১ টি পদ হচ্ছে আপার প্রাইমারি লেভেলের গ্রাজুয়েট টিচারের পদ।

৩. সামাজিক ভাতা থেকে যারা বঞ্চিত রয়েছে, রাজ্য সরকার তাদের কথা মাথায় রেখে একটি নুতন প্রকল্প যার নাম “মুখ্যমন্ত্রী সামাজিক সহায়তা প্রকল্প” ঘোষণা করেছে। এই প্রকল্পের অধীনে নতুন করে ত্রিশ হাজার(৩০,০০০) লাভার্তীকে আনা হয়েছে। যারা এখন থেকে মাসিক দুই হাজার টাকা করে ভাতা পাবেন।

৪. এছাড়াও রাজ্য মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে রাজ্যে কর্মরত সব অঙ্গনওয়াড়ি কর্মী, অঙ্গনওয়াড়ি হেল্পার এবং “আশা” কর্মীদের বেতন প্রদানের ক্ষেত্রে রাজ্য সরকারের তরফ থেকে যে ব্যয়ভার বহন করা হয় তাতে আরো অতিরিক্ত পনের শতাংশ(১৫%) বৃদ্ধি করা হবে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.