মন্ত্রীদের মদতে প্রহসন ও লুটপাট,বক্সনগর ও ধনপুরের ভোট বাতিলের দাবি সিপিএমের।

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :- দুই বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন বাতিলের দাবি জানালো সিপিএম।ভারতের নির্বাচন কমিশনের কাছে বক্সনগর ও ধনপুর বিধানসভা কেন্দ্রে পুনরায় নির্বাচনের দাবি করেছে সিপিএম। বামেদের অভিযোগ, মুখ্যমন্ত্রী সহ গোটা মন্ত্রিসভার প্রত্যক্ষ মদত ও উসকানিতে ধনপুর ও বক্সনগর কেন্দ্রে ভোট লুট, ছাপ্পা ভোট, জবরদখল, লুটপাট হয়েছে।মঙ্গলবার মেলারমাঠে সিপিএম রাজ্য কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে সিপিএম রাজ্য সম্পাদক জিতেন চৌধুরী উপনির্বাচন নিয়ে এভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করেন। শ্রীচৌধুরী বলেন, ১৭ আগষ্ট থেকে ৫ সেপ্টেম্বর ভোটের দিন পর্যন্ত মন্ত্রিসভার নির্দেশে ধনপুর ও বক্সনগর বিধানসভা কেন্দ্রে গণতন্ত্রকে হত্যা করেছে শাসকদল বিজেপি।শ্রীচৌধুরীর অভিযোগ, ধনপুর বিধানসভা কেন্দ্রের ৫২টি বুথে বক্সনগরের ৩৪টি বুথে বিরোধী ভোটারদের, দলীয় এজেন্টদের তাড়িয়ে দেওয়া হয়। এরপর রাজ্য প্রশাসনের উপস্থিতিতে বিজেপির দুর্বৃত্তরা দুটি বিধানসভা কেন্দ্রে একজনে ন্যূনতম ত্রিশটি করে ছাপ্পা ভোট দিয়েছেন।

এমনকী ৩ সেপ্টেম্বর রাত থেকে ধনপুর ও বক্সনগরজুড়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে প্রাণ নাশের হুমকি দিয়েছে শাসকদলের কর্মীরা। রাজ্য প্রশাসনের কোনও অস্তিত্বই ছিল না। এমনকী মুখ্যমন্ত্রী সহ গোটা মন্ত্রিসভা নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করে সমাজদ্রোহীদের ভোট লুটের সুযোগ করে দিয়েছেন। শুধু তাই নয়, গোটা মন্ত্রিসভার নেতৃত্বে কোটি কোটি টাকার শাড়ি বিলি, বিভিন্ন দ্রব্যসামগ্রী বিলি সহ নগদ অর্থ পর্যন্ত বিলি করেছে বিজেপি। এমনকী নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে সরকারী কর্মচারীদের নিয়ে প্রকাশ্যে বৈঠক পর্যন্ত করেছেন মন্ত্রীরা।সিপিএম রাজ্য সম্পাদক জিতেন চৌধুরী বলেন, বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য্য এবং মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার ভূমিকা ছিল গণতন্ত্রবিরোধী এবং স্বৈরাচারী। শ্রীচৌধুরীর অভিযোগ, নির্বাচনের দিন পর্যন্ত এই বিধানসভা কেন্দ্রে মন্ত্রী বিকাশ দেববর্মা, শুক্লাচরণ নোয়াতিয়া, প্রাক্তন মন্ত্রী রামপদ জমাতিয়া উপস্থিত থেকে ভোট লুটেরাদের সাহায্য করেছেন। বিজেপি প্রার্থী তফাজ্জল হোসেন বাম কর্মীদের উপর হামলা করেছেন। শ্রীচৌধুরীর অভিযোগ, টাউন বড়দোয়ালীর উপভোটের মতোই ধনপুর ও বক্সনগরে ভোটের নামে লুটপাট ও প্রহসন চলেছে।শ্রীচৌধুরীর অভিযোগ, ভোট লুটের সাথে জেলা পুলিশ সুপার রেড্ডি সরাসরি জড়িত। ভারতের নির্বাচন কমিশনের কাছে এদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়েছে। নারায়ণ কর, মানিক দে, ভানুলাল সাহা প্রমুখ সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

23 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

23 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago