Categories: খেলা

মিজোরাম ম্যাচ ড্র করে ফিরছে ত্রিপুরা

এই খবর শেয়ার করুন (Share this news)

এগিয়ে থেকেও শেষপর্যন্ত মিজোরামের বিরুদ্ধে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়লো ত্রিপুরা । ইম্ফলে পূর্বোত্তর সিনিয়র মহিলা ফুটবল আসরের লীগ পর্যায়ের শেষ ম্যাচে ত্রিপুরা তাদের প্রতিপক্ষ মিজোরামের বিরুদ্ধে এক -এক গোলে ড্র করলো।প্রথমার্ধের ত্রিশ মিনিটে ত্রিপুরার হয়ে এক মাত্র গোলটি করে সেম্পেলি জমাতিয়া । দ্বিতীয়ার্ধের কুড়ি মিনিটে গোল করে ম্যাচে সমতায় ফেরে মিজোরাম । শেষ পর্যন্ত ম্যাচ ড্র করে দুদলই সমান এক এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে । আর এই ম্যাচের মধ্যে দিয়ে আসরে নিজেদের খেলা শেষ করলো আজ ত্রিপুরা। লীগ পর্যায়ে মোট সাতটি ম্যাচ খেলেছে ত্রিপুরা ।

এর মধ্যে তিনটিতে ড্র এবং চারটি ম্যাচ হেরেছে ত্রিপুরা ।প্রথম ম্যাচে অরুণাচল প্রদেশের কাছে দুই- শূন্য গোলে , দ্বিতীয় ম্যাচে আসামের কাছে তিন – দুই গোলে হারার পর তৃতীয় ম্যাচে মেঘালয়ের বিরুদ্ধে ম্যাচ ড্র করে ত্রিপুরা । চতুর্থ ম্যাচে সিকিমের কাছে দুই- শূন্য গোলে , পাঁচ নম্বর ম্যাচে মণিপুরের কাছে সাত – শূন্য গোলের বড় ব্যবধানে হারতে হয়েছে ত্রিপুরাকে । গতকাল নাগাল্যাণ্ডের বিরুদ্ধে ম্যাচ ড্র করে আজ লীগ পর্যায়ের শেষ ম্যাচে এসে মিজোরামের সাথে ম্যাচ ড্র করলো ত্রিপুরা । মূলত অভিজ্ঞতার অভাব এবং এর সাথে প্র্যাকটিসের জন্য সময় কম পাওয়ায় এই ধরনের ফলাফল হলো ত্রিপুরার । এর মধ্যে অ্যাস্টোটার্ফ গ্রাউণ্ডে খেলা একটা ফ্যাক্টর হয়েছে ত্রিপুরার ।

কারণ অ্যাস্টো টার্ফ গ্রাউণ্ডে খেলায় অভ্যস্ত নয় ত্রিপুরা দলের ফুটবলাররা । ফলে এই মাঠে খেলতে গিয়ে একটা সমস্যা তৈরি হয়েছে তাদের সামনে । সাইয়ের ফুটবল গ্রাউণ্ডে এদিন ত্রিপুরা বনাম মিজোরামের ম্যাচটি ড্র হলেও খেলা কিন্তু খুব একটা ভালো হয়নি । দুদলই গোলের অজস্র সুযোগ নষ্ট করেছে । ত্রিপুরা টিমের পঞ্চমী দেবনাথ একাই গোলের পাঁচটি জেনুইন সুযোগ নষ্ট করেছে ম্যাচে । না হলে ম্যাচের ফলাফল অন্যরকম হতে পারতো । ম্যাচ জেতার ভালো সুযোগ ছিল ত্রিপুরার সামনে । ম্যাচের প্রথমার্ধের ত্রিশ মিনিটে গোল করে নেয় ত্রিপুরা । বক্সের ভিতরে জটলা থেকে সহজেই গোল করে সেম্পেলি জমাতিয়া । গোল দেওয়ার পরও ভালো ফাইট করে যাচ্ছিল ত্রিপুরা ।

তবে সেই অভিজ্ঞতার অভাবে ম্যাচ হাতছাড়া করতে হলো শেষপর্যন্ত । প্রথমার্ধে মিজোরাম গোল হজম করে যথেষ্ট চাপ নিয়ে খেলে যায় । গোলের সুযোগ পেলেও ত্রিপুরার মজবুত ডিফেন্সের সামনে মিজোরামের লড়াই থমকে যায় । বিরতির পর মাঠে নেমে ত্রিপুরা অনেকটাই হাল ছেড়ে দেয় । দমের ঘাটতি দেখা যায় ত্রিপুরা টিমের ফুটবলারদের মধ্যে । এর মধ্যে পঞ্চমী দেবনাথের সামনে গোল করার মতো অসংখ্য সুযোগ আসে । তবে দুর্ভাগ্য যে , কোনওভাবেই সেই সুযোগগুলো কাজে লাগাতে পারেনি পঞ্চমী । অন্যদিকে , কুড়ি মিনিটে ফাঁকে গোল পরিশোধ করে নেয় মিজোরাম ।

তাও ডিফেন্সের ভুলে গোলটি হজম করতে হয়েছে ত্রিপুরাকে । শেষপর্যন্ত ম্যাচ এক – এক গোলে ড্র হয় । ম্যাচ শেষে ত্রিপুরা দলের কোচ সুজিত ঘোষ জানান , মেয়েরা শুরুতে ভালো খেললেও শেষদিকে হাল ছেড়ে দেয় । ফলে জেতা ম্যাচ আজ হারতে হলো । আগামী দুই – একদিনের মধ্যেই ত্রিপুরা দল আগরতলার উদ্দেশে রওয়ানা হচ্ছে । এদিকে আসরের সেমিফাইনালে স্বাগতিক মণিপুর , সিকিম ও অরুণাচলপ্রদেশ উঠে এসেছে । আজ আসাম বনাম নাগাল্যাণ্ড ম্যাচ তিন – তিন গোলে ড্র হয়েছে । এর ফলে আসাম , নাগাল্যাণ্ড ও মেঘালয় তিন দলের সমান আট পয়েন্ট হলো । আগামীকাল মেঘালয় ও নাগাল্যাণ্ডের ম্যাচ রয়েছে । যে দল জিতবে বা ড্র করবে তারাই চতুর্থ দল হিসাবে সেমিফাইন্যালে যাবে ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

16 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

16 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago