মিধিলি’র প্রভাবে বিপর্যস্ত বিদ্যুৎ!!

 মিধিলি’র প্রভাবে বিপর্যস্ত বিদ্যুৎ!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-শুক্রবার সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত রাজ্যজুড়ে ব্যাপক তান্ডব চালিয়েছে বঙ্গোপসাগরীয় নিম্নচাপ ‘মিধিলি’।এর ফলে নাকাল হয়ে পড়েছে রাজ্যের জনজীবন।

ঝড়ের দাপটে ভেঙে পড়েছে বৈদ্যুতিন খুটি, বিভিন্ন জায়গায় বিদ্যুৎ সরবরাহকারী তারের ওপর ভেঙে পড়েছে গাছ ফলে বিপর্যস্ত হয়ে পড়ে বিদ্যুৎ সরবরাহ।

অন্ধকারে নিমজ্জিত হয়ে পড়ে শহর আগরতলা সহ রাজ্যের বিভিন্ন অংশ।ভরসা করতে হয়েছে হারিকেন,মোমবাতি, চার্জ লাইট ইত্যাদির ওপর।

এ নিয়ে রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী রতন লাল নাথ নিজেও শুক্রবার নিজ সামাজিক মাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে ভোক্তাদের সহায়তা প্রার্থনা করেন।শনিবার সকাল গড়িয়ে দুপুর হয়ে আসলেও রাজ্যের বিভিন্ন প্রান্তে এখনও পর্যন্ত বিদ্যুৎ পরিসেবা স্বাভাবিক হয়নি বলে খবর। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে শুক্রবার থেকেই বিদ্যুৎ নিগমের কর্মী ও প্রকৌশলীরা মাঠে নেমে পড়েছেন।দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করেই সমস্যা নিরসনে তৎপরতার সঙ্গে কাজ করে চলেছেন তারা। কিন্তু প্রচন্ড ঝড়ের কারণে রাজ্যজুড়ে বিদ্যুৎ ব্যবস্থা কার্যত লন্ডভন্ড হয়ে পড়েছে বলে খবর।যার ফলে যুদ্ধকালীন তৎপরতার সহিত কাজ করলেও অবস্থা পুরোপুরি ভাবে আয়ত্তে আনা সম্ভবপর হয়ে উঠছে না। এই পরিস্থিতি নিয়ে বিদ্যুৎ মন্ত্রী নিজেও হতাশা প্রকাশ করেন।তবে বর্তমান সময়ে দাঁড়িয়ে বলাই যায় যে, এই বিদ্যুৎ পরিসেবা বিপর্যস্ত হওয়ায় সবচেয়ে বেশি প্রভাব পড়েছে মোবাইল ব্যবহারকারীদের ওপর। মোবাইল চার্জ করতে না পারায় হতাশ হয়ে পড়েছে মোবাইল ব্যবহারকারীরা, বিশেষ করে বর্তমান যুবসমাজ যারা মোবাইলের নেশায় গভীরভাবে আসক্ত।

এই মোবাইল চার্জ করা নিয়ে এক অবাক করা দৃশ্য পরিলক্ষিত হলো শনিবার আগরতলার অদূরে অবস্থিত সূর্যমণিনগর স্থিত ১৩২ কেভি বিদ্যুৎ সাব স্টেশনে।গতকাল অর্থাৎ শুক্রবার থেকে বিদ্যুৎ না থাকার কারণে মোবাইল চার্জ করা সম্ভব হচ্ছিল না।

ফলে শনিবার সকালে মোবাইল ব্যবহারকারী একাংশ যুবক মোবাইল চার্জ করার জন্য ভিড় জমায় ওই বিদ্যুৎ সাবস্টেশনে।তারা জানিয়েছে, যখনই তাদের এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে তাদের একমাত্র ভরসা তখন এই বিদ্যুৎ সাবস্টেশন।কেননা সেখানে দিবারাত্র বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক থাকে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.