Categories: খেলা

মেসি দলের অভিভাবকঃ স্কেলোনি

এই খবর শেয়ার করুন (Share this news)

আর্জেন্টিনা দলে মেসির ভূমিকা কী ? এর উত্তরে দলের কোচ লিওনেল স্ক্যালোনি সময় নষ্ট না করেই বলেছিলেন , ‘ মেসি দলের অভিভাবক । ‘ কথাটা আদ্যন্তই সত্যি । বিশ্বমানের খেলোয়াড় হলেই যে মাঠে গোল করবে সেই চিরাচরিত ভাবনাতে লিওনেল মেসি একেবারেই বিশ্বাস করেন না । আর তার প্রতিফলন আরও একবার পাওয়া গেল ওয়েম্বলি স্টেডিয়ামে । বিশ্বের সেরা খেলোয়াড়দের মধ্যেও সেরা যে মেসি সেটার অন্যতম কারণ দলকে আগলে রাখার ক্ষমতা । মেসি আত্মকেন্দ্রিক নন , দেশকে জেতাতে তিনি যে কোনও মূল্যে দলকে সাহায্য করতে প্রস্তুত । আর এখানেই মেসি বাকিদের থেকে আলাদা । এখন তার বয়স ৩৪। কিন্তু বয়স যত বাড়ছে যত যেন তার মধ্যে আরও পরিণত বোধ দেখা দিচ্ছে । যে বার্সেলোনা ক্লাবে রোনাল্ডিনহো , জাভি , ইনিয়েস্তাদের ছায়ায় ধীরে ধীরে আজকের এই জায়গায় পৌঁছেছেন মেসি , আগামী প্রজন্মকে সেটাই ফিরিয়ে দিচ্ছেন তিনি । শুধু ফরোয়ার্ড নয় আর্জেন্টিনার রক্ষাকর্তা মেসি । আর্জেন্টিনা এইবারের আসরে বিশ্বকাপ জিতবে কিনা সেটা নিয়ে তর্ক হতে পারে ।

কিন্তু মেসি যেভাবে আর্জেন্টিনার তরুণ প্রজন্মদের নিয়ে এগিয়ে চলেছেন তা সতিই প্রশংসা পাওয়ার যোগ্য । আর্জেন্টিনা গত বৃহস্পতিবার লন্ডনের ওয়েম্বলিতে ৩-০ ব্যবধানে ইউরো চ্যাম্পিয়ানদের উড়িয়ে দিয়ে ফিনালিসসিমার শিরোপা জিতেছে । না মেসির নামের পাশে কোনও গোল নেই । কিন্তু তা সত্ত্বেও তিনিই ম্যাচের নায়ক । তার তৈরি করা বলেই দুটি গোল পেয়েছে আর্জেন্টিনা। এই ম্যাচের শেষে আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি কিন্তু মেসির প্রশংসা করতে ভোলেননি । দিনে দিনে মেসি যে আরও পরিণত হচ্ছে সেই কথাও জানিয়েছেন তিনি । আর্জেন্টাইন অধিনায়ককে নিয়ে বলতে গিয়ে স্ক্যালোনি সংবাদমাধ্যমের কাছে বলেছেন , ‘ মেসি তার খেলার আগের থেকে আরও উন্নতি করেছে । সঙ্গে আরও পরিণত হয়েছে । আগের থেকে মেসি আরও বেশি ধারাল । সে যেকোনও কাউকে পাস দেওয়ার ক্ষমতা রাখে । লিও জানে বলকে নিয়ে কী করতে হয় । মেসির বয়স বাড়লেও তার খেলার গ্রাফটা কিন্তু উত্তোরোত্তর বাড়ছে । ‘ ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা ব্যর্থ হওয়ার পর থেকেই দলের দায়িত্ব পেয়েছিলেন স্ক্যালোনি । আর তারপর থেকেই আর্জেন্টিনা ধীরে ধীরে সাফল্য পেতে শুরু করেছে আগের মতো ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

17 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago