মোদির নেতৃত্বে ভারত শক্তিশালী হয়েছে

এই খবর শেয়ার করুন (Share this news)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ৮ বছরে ভারতবর্ষ সর্বক্ষেত্রেই এগিয়েছে । শক্তিশালী হয়েছে ভারতবর্ষ । গোটা বিশ্বে ভারত একটি বিশেষ স্থান করে নিয়েছে। শুক্রবার বিশালগড়ে সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৮ বছরের কার্যক্রমের তথ্য তুলে ধরে এভাবেই বক্তব্য রাখেন তথ্য ও সংস্কৃতিমন্ত্রী সুশান্ত চৌধুরী । ভারতীয় জনতা পার্টির সিপাহিজলা উত্তরের দলীয় কার্যালয়ে শুক্রবার কেন্দ্রীয় সরকারের আট বছর পূর্তি উপলক্ষে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে । সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন রাজ্য তথ্য – সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী , রাজ্য বিজেপির সহ সভাপতি রাজীব ভট্টাচার্য , প্রদেশ যুব মোর্চার সভাপতি নবাদল বণিক , সিপাহিজলা উত্তরাংশের সভাপতি গৌরাঙ্গ ভৌমিক , বিশালগড় পৌর পরিষদের চেয়ারম্যান সহ অন্যরা ।এদিনের সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের আট বৎসর পূর্তি উপলক্ষে আট বছর বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি নিয়ে সাংবাদিক সম্মেলনে বিস্তারিত আলোচনা করেন তথ্য – সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী ।

তিনি তথ্যের ভিত্তিতে জানান , ২০১৪ সালে যখন এনডিএ সরকার ক্ষমতায় আসে তখন দেশে দারিদ্রতার হার ছিলো ২২ শতাংশ , যা বর্তমানে ১০ শতাংশে কমে দাঁড়িয়েছে , শিক্ষার হার ৬৯ শতাংশ থেকে ৭৫ শতাংশে পৌঁছেছে ,, বৈদেশিক মুদ্রার ৩০০ থেকে ৬০০ বিলিয়নে পৌঁছেছে, মাথাপিছু আয় ৮৯ হাজার থেকে ১.৫ টাকায় পৌঁছেছে , খাদ্যশস্য উৎপাদন ২৫৫ মিলিয়ন টন থেকে ৩১৬.৬ মিলিয়ন টনে পৌঁছেছে , সারাদেশে ১৭০ টি মেডিকেল কলেজ স্থাপনের পাশাপাশি ১৫ টি এইমস হাসপাতাল তৈরি করা হয়েছে , যার মধ্যে দশটি ইতিমধ্যেই চিকিৎসা পরিষেবা দিতে শুরু করেছে । আর বাকি পাঁচটির কাজ চলছে । কৃষিক্ষেত্রে রবরাদ্দ ৮.৫ % থেকে বাড়িয়ে ৩৮.৮ % করা হয়েছে , দেশে জিডিপির হার ১১২.৩৩ থেকে ২৩২.১৪ লক্ষ কোটিতে পৌঁছেছে , গত ৮ বছরে বিদেশি লগ্নির পরিমাণও ৬৫ শতাংশ বেড়ে ৫০৫ বিলিয়ন ইউএস ডলারে পৌঁছেছে , জিএসটি কালেকশনও প্রতিমাসে ১ লক্ষ কোটি টাকার উপরে পৌঁছেছে করোনা মহামারির আর্থিক মন্দা সত্ত্বেও । ফলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ সরকারের আট বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে ভারতবর্ষের ভাবমূর্তি এবং আর্থিক সচ্ছলতা বিশ্বের দরবারে উচ্চ আসনে প্রতিষ্ঠিত হয়েছে । বলেই দাবি করেন ।

তাছাড়া সকালে নতুননগর তাঁতি পাড়ায় একই ইস্যুতে সাংবাদিক সম্মেলন করে নরেন্দ্র মোদির আট বছরের কার্যক্রমের বিস্তারিত তথ্য জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী । এদিকে তেলিয়ামুড়া থেকে সংবাদ প্রতিনিধি জানান , প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পরিচালিত কেন্দ্রীয় সরকারের অষ্টম বর্ষপূর্তি উপলক্ষে বি ‘ বিজেপি দলের খোয়াই জেলা কমিটির উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় তেলিয়ামুড়া পৌর পরিষদের কনফারেন্স হলে এক সাংবাদিক সম্মেলন আহ্বান করা হয় । এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বিজেপি খোয়াই জেলা কমিটির সভাপতি তথা কল্যাণপুর- প্রমোদনগর কেন্দ্রের বিধায়ক পিনাকি দাস চৌধুরী , তেলিয়ামুড়ার বিধায়ীকা কল্যাণী রায় , তেলিয়ামুড়ার পুরপিতা রূপক সরকার , বিজেপি মণ্ডল সভাপতি রঞ্জিত সূত্রধর সহ অন্যান্য নেতা । সম্মেলনে তেলিয়ামুড়ার বিধায়ীক কল্যাণী রায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে আট বছরের গোটা দেশের উন্নয়নমূলক কাজগুলির খতিয়ান তুলে ধরেন ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

17 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago