মোদির হাতে উদ্বোধনের প্রহর গুনছে আবু ধাবির প্রথম হিন্দু মন্দির।

 মোদির হাতে উদ্বোধনের প্রহর গুনছে আবু ধাবির প্রথম হিন্দু মন্দির।
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-সংযুক্ত আরব আমিরশাহীর আবু ধাবিতে প্রথম হিন্দু মন্দির তৈরি হচ্ছে। আগামী বছর জানুয়ারীতে অযোধ্যায় বহু প্রতীক্ষিত রামমন্দিরের দ্বারোদ্ঘাটন করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তার পরেই ফেব্রুয়ারীতে প্রধানমন্ত্রী মোদি আবু ধাবি শহরে নির্মিত প্রথম হিন্দু মন্দিরের উদ্বোধন করবেন বলে জানা গিয়েছে। মন্দির প্রশাসন সূত্রে এ খবর জানানো হয়েছে।২০১৮ সালে
প্রধানমন্ত্রী এই মন্দিরের শিলান্যাস করেছিলেন। সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবে সংযুক্ত আরব আমিরশাহীতে নির্মিত আবুধাবির প্রথম হিন্দু মন্দির পরিদর্শন করেন।অশ্বিনী চৌবেকে প্রকল্প সংক্রান্ত থ্রিডি গ্রাফিক্সের মাধ্যমে মন্দিরের কাঠামো সম্পর্কে সবিস্তার তথ্য দেওয়া হয়।অশ্বিনী চৌবে খুঁটিয়ে খুঁটিয়ে মন্দিরের নির্মাণকাজ খতিয়ে দেখেন। হাত দিয়ে মন্দিরের ইটও গাঁছেন তথা করসেবা করেন শিল্পপূজন। আগামী জানুয়ারীতে এই মন্দিরের নির্মাণকাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।আবু ধাবিতে ৫৫ হাজার বর্গমিটার জমিতে এই মন্দিরটি তৈরি করা হচ্ছে।
সম্প্রতি পাটনায় সাংবাদিকদের সামনে অশ্বিনী চৌবে জানান, আবু ধাবির ‘বাপস হিন্দু মন্দির’টি এক বিশাল ও ঐশ্বরিক রূপ নিচ্ছে। আরব মুলুকে এই মন্দিরই হয়ে উঠবে ভারতের সভ্যতা ও সংস্কৃতির পরিচয়। এই অনুষ্ঠানে অশ্বিনী কুমার চৌবে-সহ ইন্ডিয়া পিপলস ফোরাম দুবাইয়ের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।মন্দিরের নির্মাণ সম্পর্কে কেন্দ্রীয় মন্ত্রী জানান, ২৭ একর জমিতে মন্দিরের নির্মাণকাজ দ্রুত এগোচ্ছে। আবু ধাবিতে নির্মিত গঙ্গা, যমুনা ও সরস্বতীর কাল্পনিক সঙ্গমস্থলে মন্দিরের নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে এসে পৌঁছেছে।গঙ্গা, যমুনা ও সরস্বতী নদীর জল এই মন্দিরে ঢালা হবে। মন্দিরের জাঁকজমক ভারতের সাধারণ হিন্দু মন্দিরের চেয়েও বড় হবে।২০১৮ সালে সংযুক্ত আরব আমিরশাহী সফরের সময় আবু ধাবিতে স্বামীনারায়ণ মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন তিনি।বক্সারের সাংসদ এবং কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবে তিন দিনের আবু ধাবি সফর সেরে সোমবার দিল্লি ফেরেন। তিনি জানান, সংযুক্ত আরব আমিরশাহীতে ৩৫ লক্ষ ভারতীয় বংশোদ্ভূত মানুষের বাস। মূলত তাদের জন্যই নির্মিত হচ্ছে এই মন্দির।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.