যোগ্যতা নিয়ে বিশ্ব সিরিজে দীপার অংশগ্রহণে সংশয়!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :- ২০২৪ প্যারিস অলিম্পিকে অংশগ্রহণের যোগ্যতা অর্জনের লক্ষ্যে সামনে যে বিশ্বকাপ সিরিজ জিমন্যাস্টিক্স হতে চলেছে তাতে রাজ্যের সিনিয়র মহিলা জিমন্যাস্ট দীপা কর্মকারের অংশগ্রহণ আদৌও কতটা সম্ভব হবে তা নিয়ে দেখা দিয়েছে প্রশ্ন। সম্প্রতি ওড়িশার ভুবনেশ্বরে জাতীয় সিনিয়র জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপে দীপা তার পছন্দের ইভেন্ট ভল্টিং টেবিলে প্রথম স্থান হাতছাড়া করাতে এ নিয়ে একটা সংশয় দেখা দিয়েছে। দীর্ঘ আট বছর পর জাতীয় কোন আসরে অংশগ্রহণ করে অলিম্পিয়ান দীপা কর্মকার দুরন্ত প্রত্যাবর্তন করেছেন।


তবে অল রাউন্ড চ্যাম্পিয়নশিপে পদ্মশ্রী দীপা সোনা জিতলেও ব্যক্তিগত বিভাগে প্রথম স্থান দখল করতে পারেননি। বিশেষ করে দীপা তার পছন্দের অ্যাপারেটার্স ভল্টিং টেবিলে পিছিয়ে পড়েছিলেন ভল্টিং টেবিল ও আন ইভেন ভারে দ্বিতীয় স্থান অর্জন করে রৌপ্য জিতেছেন রাজ্যের মেয়ে দীপা। যেখানে ভল্টিং টেবিলে দীপাকে টপকে প্রথম স্থান দখল করে নিয়েছেন বাংলার প্রণতি নায়েক। ফলে প্যারিস অলিম্পিক ও তার আগে বিশ্বকাপ সিরিজে জিমন্যাস্ট প্রণতির অংশগ্রহণ অনেকটাই চূড়ান্ত বলা চলে।
যদিও ২০১৬ রিও অলিম্পিকে চতুর্থ স্থান অর্জনকারী দীপা কর্মকারের পাখির চোখ একটাই, প্যারিস অলিম্পিকে যোগ্যতা অর্জন করা। দীপা আপাতত বিশ্বকাপ সিরিজ এবং এশিয়ান চ্যাম্পিয়নশিপের দিকে নজড় রেখেছেন।


দীপা আশাবাদী যে করেই হোক প্যারিস অলিম্পিকে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করবে। একইভাবে নিজের ছাত্রী দীপার উপর যথেষ্ট ভরসা কোচ দ্রোণাচার্য বিশ্বেশ্বর নন্দীর। তার বক্তব্য প্যারিস অলিম্পিকে দীপা অংশ নিতে পারবে কি না তা সময়ই বলবে।কারণ প্যারিস অলিম্পিকের যোগ্যতা অর্জন করতে বিশ্বকাপ সিরিজে ভালো করতে হবে। আগামী ফেব্রুয়ারী মাস থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ সিরিজ। অন্তত তিনটি বিশ্বকাপে পজিশন ও র‍্যাঙ্কিংয়ে ঠিক হবে প্যারিস অলিম্পিকে দীপার যোগ্যতা অর্জনের বিষয়টি।তিনি আরও বলেন, ভুবনেশ্বরে জাতীয় সিনিয়র জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপে দীপা অল রাউন্ড চ্যাম্পিয়নশিপে প্রথম স্থান দখল করেছে এবং সোনা জিতেছে। বেস্ট অফ দ্য বেস্ট জিমন্যাস্ট হয়েছে সে। ‘আশা করছি বিশ্বকাপ সিরিজের জন্য দীপার নাম চূড়ান্ত করবে জিমন্যাস্টিক্স ফেডারেশন। তবে জিমন্যাস্টিক্স ফেডারেশনের বিভিন্ন সূত্রে যা খবর, হয়ত আসন্ন বিশ্ব সিরিজ জিমন্যাস্টিক্সে ভল্টিং টেবিলে প্রণতি নায়েকের নাম পাঠানো হতে পারে। প্রতিটি ইভেন্টে একজনের নাম নাকি পাঠানো হতে পারে।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

11 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

11 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

1 day ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

2 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

2 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

2 days ago