রঞ্জিতে থাকছে ডিআরএস, বাড়ছে টুর্নামেন্টের প্রাইজমানি

 রঞ্জিতে থাকছে ডিআরএস, বাড়ছে টুর্নামেন্টের প্রাইজমানি
এই খবর শেয়ার করুন (Share this news)

গত বছরই ঘরোয়া ক্রিকেটে ক্রিকেটারদের ম্যাচ মানি বাড়ানো হয়েছিল । এবার টাকা বাড়ছে টিমগুলির । আইপিএলের মিডিয়া স্বত্ব থেকে বিশাল আয়ের পরে , বিসিসিআই ঘরোয়া ক্রিকেটের জন্যও তাদের কোষাগারের বরাদ্দ বাড়ালো । রঞ্জি ট্রফি সহ অন্যান্য ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টের প্রাইজমানি বাড়ানো হবে । মুম্বাইয়ে অনুষ্ঠিত অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে । রঞ্জি ট্রফি জয়ী মধ্যপ্রদেশকে দুই কোটি টাকার চেক তুলে দেওয়া হয়েছে । বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন , অ্যাপেক্স কাউন্সিল বোর্ডের কর্মকর্তারা সংশোধিত পুরস্কার অর্থমূল্যের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন ।

88500430

রঞ্জির পুরস্কারমূল্য বাড়ানো হলেও আর দেওধর ট্রফি না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । এটি ১৯৭৩-৭৪ সালে প্রথমবার খেলা হয়েছিল । দেওধর ট্রফি একটি লিস্ট – এ টুর্নামেন্ট , যাতে ভারত – এ , বি এবং সি দল অংশগ্রহণ করত । করোনা ভাইরাসের প্রভাব কমার পর এটাই ছিল বিসিসিআইয়ের প্রথম বৈঠক । যেখানে মুম্বাইয়ের বিসিসিআই অফিসে হাজির ছিলেন সমস্ত আধিকারিকরা । বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন , ‘ ক্রিকেটের ব্যস্ততার কারণে ঘরোয়া ক্রিকেট ক্যালেন্ডার থেকে দেওধর ট্রফি বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা ঘরোয়া ক্রিকেট মরশুমে অনেক ম্যাচ খেলার কথা ।

271995-cricket-reuters-1

এত ব্যস্ততার কারণেই দেওধর ট্রফির জন্য উইন্ডো ছিল না , তাই এই টুর্নামেন্ট সরিয়ে ফেলতে হয়েছে । বিসিসিআই এই ঘরোয়া মরশুমে বয়সভিত্তিক ক্রিকেট সহ ১৭৭৩ টি ম্যাচ আয়োজন করবে । দলীপ ট্রফি জোনাল ফরম্যাটে হবে অনেক ঘরোয়া টুর্নামেন্টের ফরম্যাট নিয়েও বিসিসিআই – র অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে আলোচনা হয়েছে । এখন জোনাল

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.