রঞ্জি ট্রফির সেমির জন্য তৈরি হচ্ছে চার দল

 রঞ্জি ট্রফির সেমির জন্য তৈরি হচ্ছে চার দল
এই খবর শেয়ার করুন (Share this news)

শান্তিরবাজারে সিনিয়র চ্যালেঞ্জার্স ট্রফি ক্রিকেটে অপরাজিত চ্যাম্পিয়নের শিরোপা দখল করলো কসমোপলিটন ক্লাব । বাইখোড়া স্কুল মাঠে আজ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে তারা ২৭২ রানের বড় ব্যবধানে ব্রু জোয়াইন এমথু দলকে হারায় । কসমোপলিটন ক্লাবের হয়ে রাহুল হোসেন দুরন্ত শতরান ( ১০৩ ) করেন । যার উপর ভর দিয়ে কসমোপলিটন ক্লাব চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তুলতে সফল হলো । গত বছর শেষ চার অর্থাৎ সেমিফাইনালে উঠতে পারেনি কসমোপলিটন ক্লাব । সেমিফাইনালের আগেই তাদের টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছিল । তবে এবার অপরাজিত চ্যাম্পিয়ন হবার .গৌরব অর্জন করলো এই কসমোপলিটন ক্লাব । গত বছর কোভিডের কারণে এই টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচ শেষ পর্যন্ত হয়নি । বাইখোড়া স্কুল মাঠে আজ ফাইনাল ম্যাচে কসমোপলিটন ক্লাব প্রথম ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৬৪ রান করে । রাহুল হোসেন করে ১০৩ রান ।

১১২ বলে , আর এতে তেরোটি চার ছিল । এছাড়া , ব্যাটে আশিস কুমার যাদব ৫৮ , ঝনক রিয়াং ৪১ , দেবাশিস সাহা ৪৩ , প্রসেনজিৎ বিশ্বাস ৩০ ও রাজদীপ দত্ত ২৭ রান করে । বোলিংয়ে ব্লু জোয়াইন এমথু দলের মার্কিন রিয়াং দশ ওভারে এক মেডেন ৮৩ রান দিয়ে দুটি , প্রদীপ দেববর্মা ৭ ওভারে ৩৬ রান দিয়ে দুটি , ইভন চন্দ্র রিয়াং , এন ভসাথন দেওয়ান ও উমেশ রিয়াং একটি করে উইকেট তুলে । জবাবে ব্যাট হাতে নিয়ে ব্রু জোয়াইন এমথু ২৩.৫ ওভারে ৯২ রানে থেমে যায় । মূলত ব্যাটিং দুর্বলতায় তাদের বড় ব্যবধানে ম্যাচটি হারতে হলো এ দিন । ব্যাটে উল্লেখযোগ্য রান বলতে এন ভসাথন দেওয়ান ২১ , সুকান্ত রিয়াং ১৫ ও উমেশ রিয়াং ১৪ রান করে ।

বোলিংয়ে কসমোপলিটন ক্লাবের আশিস কুমার যাদব ৮.৫ ওভারে ২৩ রান দিয়ে পাঁচটি , রাজদীপ দত্ত নয় ওভার ২ মেডেন ২৯ রান দিয়ে চারটি উইকেট তুলে । প্রসেনজিৎ বিশ্বাস ২৬ রানে একটি উইকেট তুলে । উল্লেখ্য , সুপার লীগে কসমোপলিটন ক্লাব বারো পয়েন্ট এবং ব্রু জোয়াইন এমথু ছয় পয়েন্ট নিয়ে ফাইনালে উঠে এসেছিল । মোট আটটি দলকে নিয়ে গত ষোল এপ্রিল থেকে এই টুর্নামেন্টটি শুরু হয়েছিল । চলতি মাসের শেষদিকে অনূর্ধ্ব সতেরো আন্ত : স্কুল ক্রিকেট আসর এবং তারপর সিনিয়র মহিলা লীগ ক্রিকেট আসর শুরু করছে শান্তিরবাজার মহকুমা ক্রিকেট অ্যাসোসিয়েশন । স্কুল ক্রিকেটে খেলার জন্য চারটি দল এন্ট্রি নিয়েছে । আরও একটি বাড়তে পারে । অপরদিকে , সিনিয়র মহিলা লীগ ক্রিকেটে চারটি দলের খেলার কথা রয়েছে

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.