রাজ্যভিত্তিক সাঁতার ১ম দিনেই রেকর্ড পুলে দাপট স্পোর্টস স্কুলের!!

 রাজ্যভিত্তিক সাঁতার ১ম দিনেই রেকর্ড পুলে দাপট স্পোর্টস স্কুলের!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-রাজ্যভিত্তিক সাঁতারে প্রথম দিনেই একচেটিয়া দাপট ত্রিপুরা স্পোর্টস স্কুলের সাঁতারুদের। হয়েছে নতুন রেকর্ড।আজ প্রথম দিনে যে ১৮টি ইভেন্ট হয়েছে তাতে দেখা গেছে অধিকাংশ ইভেন্টে বাধারঘাট স্পোর্টস স্কুলের সাঁতারু ছেলে মেয়েরা নিজেদের সেরা পারফর্ম তুলে ধরে প্রথম স্থান অর্জন করেছে। শুধু তাই নয়, প্রথম দিনে দুটি নয়া রেকর্ডও গড়েছেন স্পোর্টস স্কুলের দুই সাঁতারু জাহির হোসেন ও সানমুন ত্রিপুরা।গ্রুপ ওয়ান জুনিয়র ছেলেদের বিভাগে ১০০ মিটার ফ্রি স্টাইলে সানমুন ত্রিপুরা ৫৯.৭৪ সেকেন্ড নিয়ে নতুন রেকর্ড গড়েছে।এর আগে এই ইভেন্টে তুলারাম রিয়াংয়ের সর্বোচ্চ ১.০১ সেকেন্ড ছিল। তার সেই রেকর্ড ভেঙেছে আজ সানমুন।অন্যদিকে সিনিয়র বিভাগে জাহির হোসেন ১০০ মিটার ফ্রি স্টাইলে নতুন রেকর্ড গড়েছে ৫৮.০৯ সেকেন্ড সময় নিয়ে। আগে এই ইভেন্টে বিল্লাল হোসেন পোদ্দার ৫৯.০০ সেকেন্ড নিয়ে রাজ্য সেরা ছিলেন।তার সেই রেকর্ড ভেঙেছেন জাহির
স্পোর্টস স্কুলের পাশাপাশি পশ্চিম জেলা ও গোমতী জেলার সাঁতারুরাও কিছুকিছু ইভেন্টে নিজেদের সেরা পারফর্মের মধ্য দিয়ে প্রথম স্থান দখল করেছেন।৩১তম জুনিয়র এবং ৫৫তম সিনিয়র এবং ওপেন বিভাগে দুদিনব্যাপী রাজ্যভিত্তিক সাঁতার প্রতিযোগিতা শুরু হলো আজ।নবরূপে সজ্জিত রাজধানীর উমাকান্ত সুইমিং পুলে চলছে সাঁতারের এই কম্পিটিশন।শনিবার বিকেলে প্রতিযোগিতার উদ্বোধন করেন ক্রীড়ামন্ত্রী টিংকু রায়। ছিলেন রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ তথা এই প্রতিযোগিতার আয়োজক ত্রিপুরা অ্যামেচার সুইমিং অ্যাসোসিয়েশনের সভাপতি রামপ্রসাদ পাল।এছাড়াও ছিলেন ক্রীড়া অধিকর্তা সত্যব্রত নাথ সহ অনেকেই।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের সভাপতি বিষ্ণু সিং থাপা।
অ্যাসোসিয়েশনের সচিব তথা অর্গাজাইনিং কমিটির সচিব মৃণাল কান্তি দাস জানান একমাত্র খোয়াই জেলা ছাড়া বাকি সাতটি জেলা টিম এতে অংশ নিয়েছে।এর বাইরে রয়েছে ত্রিপুরা স্পোর্টস স্কুল, সাই স্যাগ ও ত্রিপুরা পুলিশ। সব মিলিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সাঁতারুদের সংখ্যা ১৯০ জন বলে জানান তিনি।মোট ৫৭টি ইভেন্টে প্রতিযোগিতা হচ্ছে।এর মধ্যে আজ প্রথম দিনে ১৮টি ইভেন্টে প্রতিযোগিতা হয়েছে। বাদ বাকি ইভেন্টগুলোতে রবিবার কম্পিটিশন হবে। সকাল আটটা থেকে কম্পিটিশন শুরু হবে।প্রথম দিনে প্রতিযোগিতার জুনিয়র ও সিনিয়র এবং ওপেন বিভাগের যে ফলাফল বের হয়েছে গ্রুপ বি-তে মেয়েদের বিভাগে ১০০ মিটার ফ্রি স্টাইলে ত্রিপুরা স্পোর্টস স্কুলের নিশা সিনহা প্রথম স্থান দখল করেছে।দ্বিতীয় স্থান পেয়েছেন স্পোর্টস স্কুলের পারমিলা মলসুম ও তৃতীয় স্থান লাভ করেছে পশ্চিম জেলার পূর্ণিমা দাস।গ্রুপ ওয়ান ছেলেদের বিভাগে ১০০ মিটার ফ্রি স্টাইলে প্রথম স্পোর্টস স্কুলের সানমুন ত্রিপুরা।
দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেছে যথাক্রমে স্পোটর্স স্কুলের তাজ উদ্দিন ও সিপাহিজলা জেলার পলক দাস গ্রুপ ওয়ান মেয়েদের ১০০ মিটার ফ্রি স্টাইলে প্রথম স্পোর্টস স্কুলের গীতা দেবনাথ।দ্বিতীয় স্পোর্টস স্কুলের সাখিরা আক্তার ও তৃতীয় হয়েছেন গোমতী জেলার রূপশ্রী দাস।বাকি ইভেন্টগুলোতেও একইভাবে স্পোর্টস স্কুল, পশ্চিম জেলা ও গোমতী জেলার সাঁতারুদের বেশি দাপট দেখা গেছে।প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে স্থানাধিকারীদের হাতে সার্টিফিকেট ও মোমেন্টো তুলে দেওয়া হয়েছে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.