Categories: খেলা

রাজ্যে ক্রীড়া সংস্থাগুলিই যখন বঞ্চিত রাজ্য অলিম্পিক নিয়ে ময়দানে নামার ঘোষণা অন্য অলিম্পিকের

এই খবর শেয়ার করুন (Share this news)

রাজ্যে স্বশাসিত ক্রীড়াসংস্থাগুলির সরকারী বরাদ্দ যখন প্রায় শূন্য, তখন হঠাৎই যেন ঘুম ভাঙলো সুজিত রায়দের ত্রিপুরা অলিম্পিকের। রাজ্যের খেলাধুলার উন্নয়ন ও খেলোয়াড়দের স্বার্থে ত্রিপুরা অলিম্পিক অ্যাসোসিয়েশন এবার রাজ্য সরকার এবং ইণ্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ)-এর শরণাপন্ন হতে যাচ্ছে। পাশাপাশি ত্রিপুরা স্টে অলিম্পিক অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য আর্জি জানানো হবে আইওএর কাছে। রবিবার ত্রিপুরা অলিম্পিক অ্যাসোসিয়েশন বিভিন্ন ক্রীড়া সংস্থাগুলোর সাথে আলোচনাক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।


আজ ত্রিপুরা অলিম্পিক অ্যাসোসিয়েশন ক্রীড়া সংস্থাগুলোর সাথে বৈঠকে বসে। বৈঠকে ৩৪টি বিভিন্ন ক্রীড়া সংস্থার ৯৬ জন সদস্য যোগ দেন বলে দাবি। খেলাধুলার আয়োজন এবং কাজকর্ম চালিয়ে যাওয়ার ক্ষেত্রে ক্রীড়া সংস্থাগুলোর বর্তমানে কী সব সমস্যা রয়েছে তা এদিনের বৈঠকে আলোচনার ওঠে আসে। পাশাপাশি ত্রিপুরা স্টেট অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্মকাণ্ড গুলোর উঠে আসে অ্যাসোসিয়েশন গুলোর আলোচনায়। রাজ্যে খেলাধুলা আয়োজন থেকে শুরু করে বহিঃরাজ্যে টিম পাঠানোর ক্ষেত্রে ত্রিপুরা স্টেট অলিম্পিক অ্যাসোসিয়েশন যা যা করে আসছে সেই বিষয়গুলো ওঠে আসে আলোচনা।অ্যাসোসিয়েশনগুলো ত্রিপুরা স্টেট অলিম্পিক অ্যাসোসিয়েশনের কাজকর্মের বিরুদ্ধে সরব হয় এবং দীর্ঘদিন ধরে চলে আসা এই সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের দাবি রাখে। ত্রিপুরা অলিম্পিক অ্যাসোসিয়েশনের কাছে। এদিন দুপুরে বৈঠকের পর বিকেলে সাংবাদিক সম্মেলন করে ত্রিপুরা অলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের সিদ্ধান্তের কথা তুলে ধরে। ত্রিপুরা অলিম্পিক অ্যাসোসিয়েশনের সচিব সুজিত রায় জানান,রাজ্যের খেলাধুলার উন্নয়নের ক্ষেত্রে ত্রিপুরা স্টেট অলিম্পিক নানাভাবে বাধা সৃষ্টি করে আসছে। বেনামি কিছু ক্রীড়া সংস্থাকে নিয়ে ত্রিপুরা স্টেট অলিম্পিক অ্যাসোসিয়েশন কাজকর্ম চালিয়ে যাচ্ছে এই রাজ্যে। তিনি অভিযোগ করে বলেন, এমন কিছু ইভেন্ট যার এই রাজ্যে কোন অস্তিত্ব নেই বা খেলাধুলা হয় না-এই সমস্ত অ্যাসোসিয়েশন বানিয়ে বহিঃরাজ্যের খেলোয়াড়দের নিয়ে জাতীয় আসরে টিম পাঠিয়ে দিচ্ছে ত্রিপুরা স্টেট অলিম্পিক অ্যাসোসিয়েশন। হকি, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস সহ এমন বহু ইভেন্ট রয়েছে যেখানে ত্রিপুরা স্টেট অলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের ব্যানারে বহিঃরাজ্যের খেলোয়াড়দের নিয়ে দল গঠন করে জাতীয় আসরে বিভিন্ন সময় পাঠিয়ে দিচ্ছে। সেখানে এত বাজে ফলাফল হচ্ছে যে ত্রিপুরার নাম বদনাম হচ্ছে। ত্রিপুরা স্টেট অলিম্পিক অ্যাসোসিয়েশনের এই অনৈতিক কাজকর্মের বিরুদ্ধে ত্রিপুরা অলিম্পিক অ্যাসোসিয়েশন এবার পথে নামছে। রাজ্যের বিভিন্ন ক্রীড়া সংস্থা ও ক্রীড়া সংগঠকদের গণহারে স্বাক্ষর নিয়ে রাজ্য সরকারের কাছে ত্রিপুরা স্টেট অলিম্পিক অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে রিপোর্ট জমা দেওয়া হবে। পাশাপাশি ত্রিপুরা স্টেট অলিম্পিক অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য ইণ্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের কাছে দাবি জানানো হবে। এদিকে গত ৫ বছরের রাজ্যের স্বশাসিত ক্রীড়া সংস্থাগুলি তখন সরকারী অনুষ্ঠান ও সরকারী সাহায্য থেকে দারুণভাবে বঞ্চিত তখন কিন্তু এ নিয়ে ত্রিপুরা অলিম্পিকের কোন বক্তব্য কোন প্রতিবাদ দেখা যাচ্ছে না। রাজ্যভিত্তিক আসর হয় না, জাতীয় আসরে দল যায় না এ নিয়ে চুপ ত্রিপুরা অলিম্পিক। প্রশ্ন উঠছে। ত্রিপুরা অলিম্পিক আসলে কেন এবং কীসের জন্য এবং কাদের জন্য ?

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

20 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago