রাজ্যে স্বাস্থ্য পরিষেবার সার্বিক উন্নতি হচ্ছেঃ মানিক

 রাজ্যে স্বাস্থ্য পরিষেবার সার্বিক উন্নতি হচ্ছেঃ মানিক
এই খবর শেয়ার করুন (Share this news)

রাজ্যের বর্তমান সরকারের আমলে স্বাস্থ্য পরিষেবার উন্নতি হয়েছে । বর্তমানে বহিঃরাজ্যে রেফার রোগীর সংখ্যা অনেকটা কমে গিয়েছে । রাজ্যে দন্ত কলেজ স্থাপনের জন্য কেন্দ্রীয় সরকারের কাছে দাবি জানানো হয়েছে । বর্তমানে রাজ্যের উপস্বাস্থ্য কেন্দ্রগুলিরও উন্নতি করা হয়েছে । মঙ্গলবার রাজ্যের মুখ্যমন্ত্রী ডা . মানিক সাহা ফটিকরায় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের নবনির্মিত পাকা বাড়ির উদ্বোধন করেন । এ দিন রাজ্যের মুখ্যমন্ত্রী ফটিকরায় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের নবনির্মিত পাকা বাড়ির উদ্বোধন করে বক্তব্য রাখতে গিয়ে বলেন , রাজ্যে বিজেপি জোট সরকার ক্ষমতায় আসার পর রাজ্যের স্বাস্থ্য পরিষেবার প্রভূত উন্নতি হয়েছে । বর্তমান সরকার মনে করে স্বাস্থ্যই সম্পদ । আর এই স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি সাধন করা সরকারের অন্যতম লক্ষ্য ।

মুখ্যমন্ত্রী এ দিন বলেন , আগে রাজ্যে যে সংখ্যায় রোগীকে বহিঃরাজ্যে রেফার করা হতো বর্তমানে সেই সংখ্যাটা অনেকটাই কমে গিয়েছে । তিনি বলেন , বর্তমানে রাজ্যে হার্ট সার্জারি করা হচ্ছে । এছাড়াও নিউরো বিভাগকে আরও উন্নতি করার উপর জোর দিয়েছে সরকার । এছাড়া ক্যান্সার হাসপাতালেরও উন্নতি সাধন করা হয়েছে । এ দিন মুখ্যমন্ত্রী বলেন , তিনি সম্প্রতি দিল্লীতে গিয়ে দাবি জানিয়ে এসেছেন রাজ্যে একটি দন্ত কলেজ স্থাপনের জন্য । এছাড়াও রাজ্যে এইমস হাসপাতালের মতো একটি হাসপাতাল স্থাপনের জন্যও তিনি দাবি জানিয়েছেন । রাজ্যের মুখ্যমন্ত্রী বলেন , বর্তমান সরকার রাজ্যের প্রতিটি উপস্বাস্থ্য কেন্দ্রের পরিকাঠামোর উন্নতি করছে । উপস্বাস্থ্য কেন্দ্রগুলির পরিকাঠামোর উন্নতি হলে মহকুমা হাসপাতাল জেলা হাসপাতালের উপর চাপ কমবে । রাজ্যের মুখ্যমন্ত্রী এ দিন বলেন , আগে রাজ্যের মানুষকে চিকিৎসা করাতে হলে বহিঃরাজ্যে যেতে হতো । কিন্তু বর্তমানে রাজ্যেই সব ব্যবস্থা রয়েছে । ফলে রাজ্যের মানুষকে চিকিৎসার জন্য খুব একটা বহিঃরাজ্যে যেতে হচ্ছে না ।

এ দিনের উক্ত ফটিকরায় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন ফটিকরায় কেন্দ্রের বিধায়ক সুধাংশু দাস । ঊনকোটি জেলার জেলাশাসক ইউকে চাকমা , ঊনকোটি জেলার পুলিশ সুপার কান্তা জাহাঙ্গীর । সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন ঊনকোটি জেলার জেলাপরিষদের সভাধিপতি অমলেন্দু দাস । উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত ভাষন রাখেন স্বাস্থ্য দপ্তরের অধিকর্তা রাধা দেববর্মা ।

রাজ্যের মুখ্যমন্ত্রী এদিন ফটিকরায় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের নবনির্মিত পাকা বাড়ির উদ্বোধনী অনুষ্ঠান শেষে ফটিকরায় দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের মাঠে ফটিকরায় বিধানসভা কেন্দ্রের বিধায়ক সুধাংশু দাসের উদ্যোগে আয়োজিত অটল স্মৃতি নকআউট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলারও উদ্বোধন করেন । রাজ্যের মুখ্যমন্ত্রী এ দিন উক্ত ফাইনাল খেলার উদ্বোধন করে বলেন , বর্তমান সরকার যুব সম্প্রদায়কে মাঠমুখী করার জন্য খেলাধুলোর উপর জোর দিয়েছে । ফটিকরায়ে রাজ্যের মুখ্যমন্ত্রী ডা . মানিক সাহা ফটিকরায় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করেছেন এবং ফটিকরায় দ্বাদশ শ্রেণী বিদ্যালয় মাঠে খেলার উদ্বোধন করেছেন ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.