Categories: খেলা

রাজ্য ক্রিকেটে রচিত হচ্ছে নয়া ইতিহাস

এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি || রাজ্য ক্রিকেট সংস্থার (টিসিএ) ৫৫ বছরের নানাবিধ সাফল্যের মুকুটে এবার এক নতুন পালকের সংযোজন হতে যাচ্ছে। স্থানীয় নয়, এমনকী দেশীয়ও নয়, এবার টিসিএ রাজ্য ক্রিকেটকে আন্তর্জাতিক ক্রিকেট মানচিত্রে তুলে আনার উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেট তারকা ল্যান্স কুজেনারকে টিসিএ রাজ্য ক্রিকেটের ক্রিকেটার ও ক্রিকেটের সর্বাঙ্গীণ উন্নয়নের জন্য রাজ্যে নিয়ে আসছে এবং ল্যান্স ক্রুজেনারের মাধ্যমে ত্রিপুরা ক্রিকেটকে আন্তর্জাতিক ক্রিকেট মানচিত্রে তুলে নিয়ে যাবার স্বপ্নও দেখছে টিসিএ।আজ দুপুরে সংস্থার অ্যাপের কাউন্সিলের এক জরুরি বৈঠকে রাজ্য ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। পরে বিকালে সংস্থার
কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলনে গৃহীত সিদ্ধান্তসমূহ তুলে ধরেন সচিব তাপস ঘোষ সহ অন্য পদাধিকারীগণ।সচিব জানান,এ দিনের অ্যাপেক্স কাউন্সিলের জরুরি বৈঠক শুধু ক্রিকেটার এবং মাঠ বিষয়কই ছিল না, টিসিএর কর্মীদের আর্থিক অবস্থার উন্নতি নিয়েও সিদ্ধান্ত হয়। সচিব বলেন, সবকিছু ঠিক থাকলে আগমী বছরের (২০২৪) জানুয়ারী মাসেই নির্মীয়মাণ টিআইটি আন্তর্জাতিক স্টেডিয়ামের বাইশ গজে বল পড়বে।


জানুয়ারীতে মাঠে খেলা শুরু হওয়ার পাশাপাশি স্টেডিয়াম তৈরির কাজও সমাপ্তির পথে চলবে।অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে রাজ্য ক্রিকেটের বিভিন্ন দলের জন্য কোচ সহ সাপোর্ট স্টাফদের নামও চূড়ান্ত করে নেওয়া হয়েছে বলে জানান সচিব। তাপস ঘোষ বলেন, যেহেতু বিসিসিআই তার আগামী ক্রিকেট মরশুমের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে তাই আমরাও বসে থাকছি না। সিনিয়র পুরুষ- মহিলা থেকে দলের কোচদের নাম চূড়ান্ত করে নিয়েছি। সিনিয়র পুরুষদের হেড কোচ হয়েছেন বিনীত সাক্সেনা। বোলিং কোচ বিনীত জৈন। অনুর্ধ্ব তেইশ ছেলেদের হেড কোচ রশ্মিরঞ্জন পরিদা। অনূর্ধ্ব উনিশ দলের হেড কোচ গৌতম সোম (জুনিয়র)। ব্যাটিং কোচ ভিনসেন্ট বিজয় কুমার।সিনিয়র মহিলা দলের হেড কোচ সন্দীপ দাহাদ। জুনিয়র মেয়েদের দায়িত্বে শ্রাবণী দেবনাথ।অনুর্ধ্ব ষোল দলের হেড কোচ রাজর্ষি রায় চৌধুরী, বোলিং কোচ পল্লব দাসগুপ্ত।তবে সহকারী কোচ হিসাবে বিভিন্ন দলের সঙ্গে থাকবেন সুবল চৌধুরী, জয়স্ত দেবনাথ, কিশোর মুহুরী, রুমা দাস সহ টিসিএর অন্য কোচরাও।


তবে আগরতলায় মাঠ সমস্যার জন্য টিআইটি মাঠে জানুয়ারীতেই খেলা শুরু করে দেবার লক্ষ্য টিসিএর।এই মাঠে রঞ্জি ম্যাচ করারও লক্ষ্য রয়েছে বলে জানান সচিব তাপস ঘোষ। তবে এ দিনের চমকপ্রদ ঘোষণা ছিল দক্ষিণ আফ্রিকার প্রাক্তন টেস্ট তারকা ল্যান্স ক্রুজেনারকে রাজ্য ক্রিকেটের সামগ্রিক উন্নয়নের জন্য আনা।একশো দিনের জন্য ব্লুজেনারকে রাজ্যে আনা হবে। তিনি ওই সময় রাজ্য ক্রিকেট ও ক্রিকেটারদের উন্নয়নের দিকগুলি দেখবেন।আর ল্যান্স ক্রুজেনারকে এনে রাজ্য ক্রিকেটকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাবার পরিকল্পনার কথাও বলেন সচিব। এদিনের বৈঠকে সচিব ছাড়াও সহ-সভাপতি তিমির চন্দ, যুগ্ম সচিব জয়ন্ত দে,কোষাধ্যক্ষ জয়লাল দাসও বক্তব্য রাখেন।
এদিকে, আগামী মরশুমে সিনিয়র দলে অতিথি ক্রিকেটার হিসাবে ঋদ্ধিমান সাহা,সুদীপ চ্যাটার্জিদের রাখা হচ্ছে বলেও জানানো হয়। দীপক ক্ষত্রিও থাকবে। তবে আরও ভালো পেশাদার পাওয়ার জন্য গত বছরের মতো এবারও আগরতলায় খেলতে আসা ভিন্ রাজ্যের ক্রিকেটারদের নিয়ে দুটি ম্যাচ হবে বলেও জানান সচিব তাপস ঘোষ।স্কুল ক্রিকেট উন্নয়নে আরও পরিকল্পনা নেবে টিসিএ। বিভিন্ন মহকুমায় আধুনিক মাঠও তৈরি করা হবে বলে মিডিয়াকে জানানো হয়।

Dainik Digital

Recent Posts

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

4 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

4 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

5 hours ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

1 day ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

1 day ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago