‘রাম’ খোদাই করা পাথর ভাসছে জলে!

এই খবর শেয়ার করুন (Share this news)

জলে পাথর ডুবে যাওয়াটাই স্বাভাবিক , কিন্তু জলের মধ্যে পাথর যদি ভেসে থাকে তাহলে অতি প্রাকৃতিক কিছু ঘটনা ঘটছে বলে প্রচার হতেই পারে । আর ঠিক এমনটাই ঘটল উত্তরপ্রদেশ রাজ্যে । শোনা যাচ্ছে সেখানে ঈশান নদীতে একটি শিলাখণ্ডকে ভাসতে দেখা গিয়েছে , যার ওজন প্রায় সাড়ে পাঁচ কিলোর কাছাকাছি । তবু এত ভারি পাথর জলে না ডুবে ভাসছে কেন তা দেখতে গিয়ে একবালক উদ্ধার করে কালো রঙের কষ্টিপাথরের গায়ে লেখা রয়েছে রামের নাম । আর এতেই শোরগোল পুড়ে গিয়েছে যোগী রাজ্যে ।

রামায়ণ কাব্যগ্রন্থে উল্লেখ করা আছে , শ্রী রামচন্দ্র যখন লঙ্কা অভিযান করেছিলেন তখন সাগর পাড়ি দেওয়ার সময় পাথর ফেলা হয়েছিল বঙ্গোপসাগরের বুকে । সাগরের বুকে বাঁধা সেতু তৈরির সময় শ্রীরামচন্দ্রের নাম নিয়ে রামের অনুচর বানরের দল সাগর পার করে লঙ্কায় যাত্রা করেছিল বলে রামায়ণে উল্লেখ করা আছে । আর তখনই এই শিলাগুলোর উপর বানররা খোদাই করে রেখেছিল শ্রী রামের নাম । উত্তরপ্রদেশের মইনপুরে পাওয়া এই শিলাখণ্ড থেকে স্থানীয় বাসিন্দাদের দাবি সেতু তৈরির সময় যে শিলা ব্যবহার করা হয়েছিল সেই শিলারগুলির মধ্যে এই শিলা অন্যতম । উত্তরপ্রদেশ রাজ্য প্রশাসনের তরফে এই শিলাখণ্ড উদ্ধার নিয়ে কোন মন্তব্য করা হয়নি ।

শুধুই প্রশাসনের তরফে জানানো হয়েছে , মইনপুরের ঈশান নদী থেকে রামের নাম লেখা একটি শিলাখন্ড উদ্ধার করা হয়েছে । আপাতত শিলাখন্ডটি জেলা শাসকের দপ্তরে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে । সম্ভবত শনিবার দিন এই শিলাখন্ড উদ্ধার করে পাঁচ বছরের এক বালক । তারপর গত দুদিন ধরেই এই শিলাখণ্ড নিয়ে মইনপুরে কার্যত একটি মেলা বসে যায় । সোমবার দিন অগণিত ভক্ত এই শিলাখণ্ডে জল ঢেলেছেন বলেও জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে ।

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে বুঝেই শিলাখগুটিকে উদ্ধার করে জেলা প্রশাসনের দপ্তরে সংরক্ষিত করে রাখা হয় । ওই গ্রামের বাসিন্দা নীতীন পাণ্ডে ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন , ‘ হ্যাঁ , সত্যিই এমন একটা পাথর নদী থেকে পাওয়া গিয়েছে । যেখানে রাম নাম খোদাই করা ছিল । রবিবার থেকেই শিলাখণ্ডটিকে দেখার জন্য প্রায় দূরদূরান্ত থেকে বহু মানুষ সমবেত হয়েছিলেন হয়েছিলেন মইনপুরে । ‘ অনেকের মতে , এর সঙ্গে রামেশ্বরের যোগ আছে । তবে সে দাবি ‘ কতখানি সত্যি , তা খতিয়ে দেখারও আর্জি জানিয়েছে হিন্দু মহাসভা ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

20 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago