রাস্তা সংস্কারের দাবিতে অবরোধ

 রাস্তা সংস্কারের দাবিতে অবরোধ
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইনঃ রাস্তা সংস্কারের দাবীতে শুক্রবার পথ অবরোধে সামিল হল গ্রামের মহিলারা। একঘন্টা পথ অবরোধ চলার পর অমরপুর পঞ্চায়েত সমিতির ভাইস চেয়ারম্যান ও বীরগঞ্জ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান দুইদিনের মধ্যে রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দিলে ক্ষুব্দ মহিলারা পথ অবরোধ প্রত্যাহার করে নেয়। অমরপুরের বীরগঞ্জ গ্রাম পঞ্চায়েতের চার নম্বর ওয়ার্ডে যাতায়াতের রাস্তাটি গত কয়েকবছর ধরেই চলাচলের অনুপযোগী হয়ে আছে। এলাকাবাসী রাস্তাটি সংস্কার করে চলাচলের উপযোগী করে তোলার জন্য স্থানীয় নেতা ও জন প্রতিনিধিদের নিকট বহু বার আবেদন নিবেদন করেছে।

কিন্তু রাস্তাটি সংস্কারের লক্ষ্যে কোন উদ্যোগই নেয়নি পঞ্চায়েতের কর্মকর্তারা। ফলে বাধ্য হয়েই ক্ষুব্দ এলাকার প্রমিলারা শুক্রবার কাসকো- সরবং ভায়া- বীরগঞ্জ- অমরপুর সড়কের পাকা সেতুর গোড়ায় পথ অবরোধে সামিল হয় । পথ অবরোধ শুরু হওয়ার কিছুক্ষনের মধ্যে অবরোধ স্থলে পৌঁছান পঞ্চায়েত সমিতির ভাইস চেয়ারম্যানের ছোট ভাই। অবরোধ স্থলে পৌঁছেই তিনি পথ অবরোধকারী মহিলাদের সঙ্গে অশালীন ভাষায় হুমকি-ধমকি দিয়ে মাতাব্বরী দেখাতে গেলে মহিলারা রনমূর্ত্তী ধারন করে। মহিলারা দলবদ্ধ হয়ে তেড়ে আসলে ভাইস চেয়ারম্যানের মাতাব্বর ছোট ভাই পথ অবরোধস্থল থেকে পালিয়ে আত্মরক্ষা করেন।

আচমকা পথ অবরোধের ফলে অবরোধ স্থলের রাস্তার দুইদিকে পথচারী সাধারণ মানুষ সহ স্কুল পড়ুয়া ছাত্রছাত্রী ও  যানবাহন আটকে পড়ে। বীরগঞ্জ গ্রামেরই বাসিন্দা তথা পঞ্চায়েত সমিতির ভাইস চেয়ারম্যান শংকরানন্দ সাহা ও বীরগঞ্জ পঞ্চায়েতের উপপ্রধান শৈলেশ্বর দত্ত অবরোধস্হলে গিয়ে পথ অবরোধকারী ক্ষুব্দ প্রমিলাদের সাথে কথা বলেন। আগামী দুইদিনের মধ্যেই রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দিলে পথ অবরোধ প্রত্যাহার করে নেয় প্রমিলারা। প্রসঙ্গত অমরপুর পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান শংকরানন্দ সাহা এবং গোমতী জেলার জেলা পরিষদের সদস্য মহিভুষন চক্রবর্তীর বাড়িও বীরগঞ্জ গ্রাম পঞ্চায়েতের চার নম্বর ওয়ার্ডে। তারপরেও ওই ওয়ার্ডের বাসিন্দারা বছরের পর বছর ধরে জল-কাদা ভরা রাস্তা মাড়িয়েই প্রতিদিন যাতায়াত করেন। ফলে স্থানীয় নেতা ও জনপ্রতিনিধিদের ভূমিকায় ক্ষুব্দ এলাকাবাসী।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.