Categories: বিদেশ

রুশ গোলায় নিহত ফরাসি সাংবাদিক

এই খবর শেয়ার করুন (Share this news)

রুশ কামান থেকে নিক্ষিপ্ত গোলায় ইউক্রেনের পূর্বাংশে নিহত হয়েছেন ফরাসি সাংবাদিক ফ্রেডেরিক লেক্রের্ক ইমহফ্ । বত্রিশ বছরের এই তরুণ সাংবাদিকের মৃত্যুতে রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁ টুইটে লিখেছেন , বি এফ এম টিভিতে তিনি দেখাচ্ছিলেন আক্রান্ত দেশের সাধারণ মানুষের দুঃখ কষ্ট । ২৪ ফেব্রুয়ারী ইউক্রেনকে রাশিয়া আক্রমণের পর থেকে এই সাংবাদিক দুবার ফ্রান্স থেকে আসেন । গতকাল তিনি সেভেরোদোন্তেস্ক শহরের নিকটে ছিলেন । সাধারণ মানুষ প্রাণ বাঁচাতে একটি গাড়িতে চড়ে পালাচ্ছিল । ওই গাড়িতে ছিলেন ফরাসি সাংবাদিক । হানে রুশ গাড়িটিতে আঘাত বম্বার্ডমেন্ট । ওই গাড়িতে উঠে স্থানীয় মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়ার কাজ দেখে বার্তা পাঠাচ্ছিলেন সাংবাদিক । পলায়ন বা ভয়ে স্থানান্তরে গমনশীল নিরীহ মানুষের বক্তব্যও জানাচ্ছিলেন তিনি । এবার হিউম্যানিটারিয়ান মিশন রিপোর্টার ছিলেন তিনি । কিন্তু মিশন অ্যাকমি লন্ড হতে পারল না । কারণ রুশ গোলায় প্রাণ দিলেন ফরাসি সাংবাদিক। ফরাসি বিদেশমন্ত্রী ক্যাথারিন কোলোনা সোমবারই ইউক্রেনের রাজধানীতে আসেন । তিনি ফরাসি সাংবাদিক হত্যার প্রেক্ষিতে তদন্তের জন্য অনুরোধ জানান রাষ্ট্রপতি জেলেন্স্কিকে । ফরাসি বিদেশমন্ত্রী বলেন , ওই সাংবাদিকের সাথে থাকা আরেক সাংবাদিক ম্যাক্সিম ব্র্যাণ্ড স্টায়েট্টের আহত হন গোলার আঘাতে ।
আহত সাংবাদিকও ফরাসি । ফ্রান্সের সাংবাদিক মহল এই ঘটনায় দুঃখিত রিপোর্টার্স উইদাউট বর্ডারস বলেছে , কর্তব্যরত অবস্থায় এই যুদ্ধে অন্তত আট সাংবাদিক নিহত হয়েছে । লুগান্স্ক গভর্নর বলেছেন , গাড়িটি দশ জনকে নিয়ে আসার সময় গোলার আঘাতে ওই সাংবাদিকের প্রাণ যায় ।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

23 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

24 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago