রেলস্টেশন স্থলবন্দরেও প্রিপেইড কাউন্টার হচ্ছে

এই খবর শেয়ার করুন (Share this news)

যাত্রীদের সঙ্গে ভাড়ায় জুলুম , হয়রানি ও একাংশ অটো ও মারুতি গাড়ির চালকের উচ্ছৃঙ্খল আচরণ বন্ধে আগরতলা এমবিবি বিমানবন্দরের পাশাপাশি আগরতলা রেলস্টেশন , যোগেন্দ্রনগর রেলস্টেশন ও সুসংহত স্থলবন্দরেও ( আখাউড়া চেকপোস্টে ) প্রিপেইড কাউন্টার চালু করা হবে । আগরতলা এমবিবি বিমানবন্দরে প্রথম চালু হবে প্রিপেইড কাউন্টার । তারপর চালু হবে প্রিপেইড কাউন্টার আগরতলা রেলস্টেশনে । সেখানে চালুর পর প্রিপেইড কাউন্টার চালু হবে সুসংহত স্থলবন্দরে । এরপরই হবে যোগেন্দ্রনগর রেলস্টেশনে প্রিপেইড কাউন্টার।

শুক্রবার এ বিষয়ে পরিবহণমন্ত্রী প্রণজিৎ সিংহরায় স্পষ্ট করেই জানান , আগরতলা এমবিবি বিমানবন্দর , রেলস্টেশন ও সুসংহত স্থলবন্দরে পৌঁছে যাত্রীরা যাতে কোনওভাবেই বাড়ি বা গন্তব্যস্থলে পৌঁছতে যাত্রী পরিবহণে কোনও ধরনের ভাড়ায় জুলুম , হয়রানি , একাংশ অটো ও অন্যান্য গাড়ি চালকের উচ্ছৃঙ্খলতার শিকার না হন সে লক্ষ্যে রাজ্য সরকার তথা পরিবহণ দপ্তর আন্তরিকভাবে সব ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছে । পরিবহণমন্ত্রী আরও জানান , প্রথমে আগরতলা এমবিবি বিমানবন্দরে প্রিপেইড কাউন্টার চালু করা হচ্ছে । খুব শীঘ্রই যাতে বিমানবন্দরে প্রিপেইড কাউন্টার চালু করা যায় সে ব্যাপারে সব উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি জানান , শুক্রবারও মহাকরণে তার অফিসে প্রিপেইড কাউন্টার যাতে দ্রুত চালু করা যায় সে বিষয়ে একটি বৈঠকও হয়েছে । প্রিপেইড কাউন্টার চালুর প্রক্রিয়া পুরোদমে শুরু হয়ে গেছে বলেও পরিবহনমন্ত্রী শ্রীসিংহরায় জানান। বিমানবন্দর টার্মিনাল ভবনের ভেতরে যাত্রী বাইরে বের হওয়ার পথের কাছাকাছি প্রিপেইড একাধিক কাউন্টার থাকবে । অটো , ফোর হুইলার গাড়ি ও ক্যাব বুকিংয়ের জন্যও কাউন্টার থাকবে । যাত্রীরা টার্মিনাল ভবনের ভেতর এই প্রিপেইড কাউন্টারে গাড়ি বা গন্তব্যস্থলে যাওয়ার ভাড়া মিটিয়ে দিয়ে কাউন্টার থেকে ক্যাশমেমো প্রিন্টআউট হাতে নিয়ে বের হয়ে টার্মিনাল ভবনের সামনে কাছাকাছি পুলিশ বুথে এই মেমো এন্ট্রি করাবে ।

লাইনে দাঁড়ালে ক্যাশমেমোতে উল্লেখ্য অটো ও অন্যান্য গাড়ির নম্বর দেখে গাড়িতে নিয়ে উঠে যাবেন । পরিবহণমন্ত্রী জানান , এই ব্যবস্থায় যাত্রীরা বিমানবন্দর থেকে নিশ্চিত নিরাপদে বাড়ি বা গন্তব্যস্থলে পৌঁছতে পারবেন । কোনও ঝামেলায় বা হয়রানিতে যাত্রীদের আর পড়তে হবে না । গাড়ি ভাড়ায় জুলুমও হবে না । সরকার নির্ধারিত ভাড়ায় যাত্রীরা প্রিপেইড কাউন্টার থেকে ক্যাশমেমো পাবেন । কারণ গাড়ির নম্বরগুলি পুলিশ বুথে এন্ট্রি থাকবে ।

পরিবহণমন্ত্রী প্রণজিৎ সিংহরায় আরও জানান , বিমানবন্দরে এই ব্যবস্থা চালু হওয়ার পরই আগরতলা রেলস্টেশনেও একইরকমভাবে প্রিপেইড কাউন্টার চালু করা হবে তারপর ধাপে ধাপে সুসংহত স্থলবন্দর, যোগেন্দ্রনগর রেলস্টেশনেও প্রিপেইড কাউন্টার চালু করা হবে । দেশের অন্যান্য বড় শহরের বিমানবন্দর ও রেলস্টেশনের মতোই প্রিপেইড কাউন্টারে যাত্রী পরিবহণে সুব্যবস্থা থাকবে । প্রসঙ্গত , বিমানবন্দর , সুসংহত স্থলবন্দর আগরতলা এবং যোগেন্দ্রনগর রেলস্টেশন থেকে প্রায়দিনই যাত্রীরা অভিযোগ করেন অটো ও ফোর হুইলার গাড়িগুলি যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া জুলুম করে আদায় করে নিচ্ছে ।

গাড়ি চালকদের মর্জিমাফিক ভাড়ায় যেতে রাজি না হলে গাড়ির চালকরা যাত্রী নিতে অনীহা প্রকাশ করছে । যাত্রী নিচ্ছে না । কয়েকদিন আগে গাড়ি ভাড়া নিয়ে ঝামেলায় যুক্ত হয়ে বিমানবন্দরে একাংশ অটো ও মারুতি গাড়ির চালক যাত্রীর উপর চড়াও হয়ে হামলাও করেছে । তারপরই রাজ্য সরকার তথা পরিবহণ দপ্তর যাত্রী দুর্ভোগ ও ঝামেলা এড়াতে প্রিপেইড কাউন্টার চালু করার সিদ্ধান্ত নিয়েছে । এদিকে পরিবহণমন্ত্রী জানান , আগরতলা পুর নিগম অঞ্চলে মিটার অটোও চালু রয়েছে । সাড়ে ছয় হাজার অটোর মধ্যে সাড়ে চার হাজারেরও কিছু বেশি অটোতে মিটার লাগানো হয়েছে পরিবহণ দপ্তরের নির্ধারিত ভাড়ায় মিটার অটো পরিষেবা দেবে । যাত্রীরা মিটার অটো নিয়ে যেকোনও জায়গায় যাতায়াত করতে পারবেন । মিটার অটো বাড়ির সামনে পৌঁছে দেবে । পরিবহণমন্ত্রী শ্রীসিংহরায় সব অংশের যাত্রী তথা মানুষকে মিটার অটোতে যাতায়াত করার পরামর্শ দিয়েছেন । তাতে যাত্রীদেরও সহায়তা করার আহ্বান জানান পরিবহণমন্ত্রী তিনি আরও জানান , অনলাইনে বুকিং করে অর্থাৎ ক্যাব অটোতেও যাত্রীরা সহজেই যাতায়াত করার সুযোগ রয়েছে । উবের , ওলা , জুগনো সহ অন্যান্য ক্যাব সংস্থার অটোতেও যাত্রীরা যে কোনও জায়গায় যাতায়াত গাড়িতে করতে পারবেন বলেও পরিবহণমন্ত্রী , জানান । প্রসঙ্গত , উবের , ওলা , জুগনো ইত্যাদি ক্যাবল বুকিং যাতায়াতে ভাড়া অনেক কম পড়ে । তাতেও যাত্রীদের সুবিধা রয়েছে ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

18 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

18 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago