লগ হাটের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

 লগ হাটের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী
এই খবর শেয়ার করুন (Share this news)

প্রাকৃতিক সোন্দর্য এবং চারিদিকে ডম্বুর জলাশয়ে ঘেরা ত্রিপুরা অন্যতম পর্যটন কেন্দ্র নারিকেল কুঞ্জে রাত্রিকালীন প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসার মানিক সাহার হাত ধরে উদ্বোধন হলো ১৫টি লগ হাটের। এদিন মুখ্যমন্ত্রী আগরতলা থেকে হেলিকপ্টারে করে সকাল সাড়ে ১১টায় নারিকেল কুঞ্জে আসেন।২০১৮ সালে রাজ্য সরকার পরিবর্তনের পর তৎকালীন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব রাজ্যের পর্যটন শিল্পের বিকাশের পাশাপাশি দেশ বিদেশের পর্যটকদের টানতে ডম্বুর জলাশয়ে গড়ে ওঠা নারিকেল কুঞ্জের উন্নয়নে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছিলেন।

সেই সময় থেকে প্রতিদিন বিশেষ করে শীতের মরশুমে নারিকেল কুঞ্জে দেশ এবং বিদেশ থেকে পর্যটকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। কিন্তু নারিকেল কুঞ্জে রাত্রিকালীন প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য কোনও প্রকার ব্যবস্থা ছিল না। পর্যটকদের কথা চিন্তা করে রাজ্যের ট্যুরিজম ডিপার্টমেন্টের উদ্যোগে নারিকেল কুঞ্জে লগ হাটের ব্যবস্থা করা হয় তারই উদ্বোধন হলো সোমবার। মুখ্যমন্ত্রী ভাষণ দিতে গিয়ে বলেন, ত্রিপুরার বিখ্যাত ডম্বুর জলাশয়ে পর্যটকদের জন্য ১৫টি লগ হাটের উদ্বোধন হয় সেটা আজ সারা ত্রিপুরা তথা সারা পৃথিবী দেখেছে। আরও বেশি পরিমাণে লগ হাট তৈরি হচ্ছে।

IMG-20221017-WA0102

এই লগ হাটে সব ধরনের ব্যবস্থা রয়েছে যা একজন মানুষ থাকার জন্য দরকার। এই পর্যটন কেন্দ্রের জন্য গণ্ডাছড়া মহকুমার আর্থসামাজিক অবস্থার অনেক উন্নতি হবে। দেশের প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত আত্মনির্ভর ত্রিপুরা সেটা আর বেশি দূর নেই। গত বছর দেশ এবং বিদেশ থেকে প্রায় পাঁচ লক্ষ পর্যটক এসেছিল এই নারিকেল কুঞ্জে। রাজ্য সরকার এবং পর্যটন দপ্তর আশাবাদী আগামী দিন আরও বেশি করে পর্যটকরা আসবে নারিকেল কুঞ্জের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা এই দিশায় সরকার কাজ করছে। প্যারা গ্লাইডিং ত্রিপুরাতে হবে কেউ স্বপ্নেও ভাবেনি।

উত্তর ত্রিপুরার জম্পুইয়ে উদ্বোধন হয়ে গিয়েছে। ত্রিপুরা রাজ্যের বিভিন্ন জায়গায় পর্যটকদের আকর্ষণ করতে সরকার কাজ করছে। মাতাবাড়ি, উজ্জয়ন্ত প্রাসাদ, নারিকেল কুঞ্জ, জম্পুই হিল, ছবিমুড়া আরও বিভিন্ন জায়গাগুলিকে চিহ্নিত করে সরকার এবং পর্যটন দপ্তর পর্যটকদের টানতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই নারিকেল কুঞ্জের লগ হাটের খবর বেশি করে প্রচার হচ্ছে। অনুষ্ঠানশেষে মুখ্যমন্ত্রী এই লগ হাটের ফলক উন্মোচন করেন, পাশাপাশি ফিতা কেটে এবং লগ হাট পরিদর্শন করেন।

আজকের এই উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন পূর্ব ত্রিপুরা আসনের সাংসদ রেবতী ত্রিপুরা, পর্যটন দপ্তরের মন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, এমডিসি ভূমিকা নন্দ রিয়াং, পর্যটন দপ্তরের সেক্রেটারি কিরণ গিত্যে। দপ্তর ওই ১৫টি লগ হাটকে বেসরকারী সংস্থা হিরো দ্বীপ ডেকোরেটর (অভয়নগর) হাতে হস্তান্তর করেন। যদিও লগ হাটের ভাড়া নির্ধারণ করা হয়নি। মন্ত্রী বলেন, কিছু দিনের মধ্যে ভাড়া নির্ধারণ করা হবে। তিনি আরও বলেন, সাধারণ মানুষের সাধ্যমতো ভাড়া নির্ধারণ করা হবে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.