লন্ডনে অন্ধ কুকুরের ‘ষষ্ঠী’ অচেনা বিড়াল

এই খবর শেয়ার করুন (Share this news)

প্রেম এক বিষম বস্তু । সে যে কোথায় , কার ঘরে গিয়ে বাসা বাঁধবে , কেউ জানে না । তবে এ এক অন্য প্রেমের গল্প । বলা ভাল , করুণ গল্প এক দৃষ্টিহীন কুকুরের ‘ অন্ধের যষ্ঠী ’ হয়ে উঠেছে এক বিড়াল । ঘটনাচক্রে দু’জনেরই গায়ের রং কুচকুচে কালো । সচরাচর বিড়াল আর কুকুর মানে আদায় – কাঁচকলা সম্পর্ক । অচেনা বিড়াল দেখলেই কুকুরের তেড়ে যাওয়া । এমনিতে বিড়ালের সঙ্গে দৌড়ে কুকুর পেরে ওঠে না । কিন্তু চার – পাঁচটি কুকুর কোনও একাকী বিড়ালকে বাগে পেয়ে কামড়ে মেরে ফেলছে , এমন দৃশ্য বিরল নয়

কিন্তু এখানে একটি কালো রঙের জার্মান শেপার্ড কুকুরের প্রেমে পড়েছে একটি কালো বিড়াল । সেই কুকুর আবার দৃষ্টিহীন । বন্ধু বিড়ালের ‘ চোখ ’ দিয়েই সে দুনিয়া দেখছে । রবিন ওয়াগনার নামে ইংল্যান্ডের এক ব্যক্তির ঘরে রয়েছে একটি পোষা জার্মান শেফার্ড । তার নাম ব্লেজ । ২০১৯ সালে ব্লেজের কিছু সমস্যা দেখা দেয় । রবিন প্রিয় পোষ্যকে পশুচিকিৎসকের কাছে নিয়ে যেতে দেরি করেননি । চিকিৎসক জানান , ব্লেজের একটি চোখের দৃষ্টিশক্তি নষ্ট হয়ে গেছে । অন্য চোখের জ্যোতিও কমে আসছে । চিকিৎসকের পরামর্শে আদরের পোষ্যর চোখের অস্ত্রোপচারও করান রবিন । কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি ।

২০২০ সালে পুরোপুরি অন্ধ হয়ে যায় ব্লেজ । ২৮ বছর বয়সি রবিন ২০১৯ সালে ‘ জার্মান শেফার্ড ক্রস ব্রিডের ’ ব্লেজকে দত্তক নেন । তখন থেকেই নিয়মিত পশুচিকিৎসকের কাছে তাকে নিয়ে যেতেন । চিকিৎসকরা জানান , সম্ভবত দত্তক নেওয়ার সময়ই ব্রেজের চোখের কর্নিয়া ক্ষতিগ্রস্ত ছিল । এর পরেই কাহিনি অন্য দিকে মোড় নেয় । ব্রিটিশ সংবাদমাধ্যমকে রবিন জানান , দৃষ্টি হারিয়ে ভীষণ অস্থির হয়ে ওঠে ব্লেজ ।

সেই অবস্থায় প্রকৃত বন্ধুর বেশে তার বাড়িতে হাজির হয় একটি বিড়াল । ক্রমে তাদের মধ্যে বন্ধুত্ব জমে ওঠে । শুরু হয় তাদের খুনসুটি । দু’দিন আগেও যারা ছিল পরস্পর একদম অচেনা , তাদের মধ্যে অদ্ভুত এক দোস্তি তৈরি হয়ে যায় । ওই বিড়ালের ‘ মিয়াওঁ ’ ডাক শুনেই ঘরের আনাচে কানাচে চলাফেরা করতে শুরু করে ব্লেজ । রবিন বলেন , ‘ প্রথম দিকে আমার আদরের ব্লেজ মাঝে মধ্যেই পা দিয়ে চাপা দিয়ে দিত বিড়ালটিকে । কিন্তু তাতেও ওই বিড়াল ঘাবড়ে যায়নি । উল্টে ব্লেজের পায়ে গা ঘষত সে ।

Dainik Digital

Recent Posts

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

2 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

3 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

3 hours ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

1 day ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

1 day ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago