লোকসভা, উৎসব মরশুম সাঙ্গ হতেই মাঠে ঝাঁপাচ্ছে পদ্মশিবির!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-উৎসব মরশুম সাঙ্গ হতে না হতেই শাসক দল নয়া সাংগঠনিক কর্মসূচির উদ্যোগ নিয়েছে। পদ্মশিবির সূত্রে জানা গেছে, বিজেপি নতুন করে বিভিন্ন কর্মসূচি নিয়ে ময়দানে ঝাঁপিয়ে পড়বে।

মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা, প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য সহ দলীয় শীর্ষ নেতৃত্ব এ লক্ষ্যে এখন থেকেই মাঠে নামতে চলেছেন।এসব কর্মসূচির অঙ্গ হিসাবে কেন্দ্র ও রাজ্যের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড মানুষের কাছে মেলে ধরার পরিকল্পনা স্থির করা হয়েছে। এক্ষেত্রে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে সুশাসনের প্রসঙ্গকে। আসন্ন ২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে শারদোৎসব এবং দীপাবলিকে কেন্দ্র করে দলীয় কর্মসূচি কিছুদিন বন্ধ রাখার পর ফের পূর্ণোদ্যমে মাঠে নামছে শাসক দল।সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে সাধারণ মানুষের কাছেই বিজেপির সুশাসনের কথা তুলে ধরার উদ্যোগ নেওয়া হয়েছে।এর আগে জনসম্পর্ক অভিযান সহ নানা ধরনের কর্মসূচি পালন করা হয়েছে পদ্মশিবিরের উদ্যোগে।বাড়ি বাড়ি মানুষের কাছে গিয়ে রাজ্য ও কেন্দ্রের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা মেলে ধরা হয়েছে।শাসকদলের তরফে স্থানীয় মানুষের অভাব অভিযোগের কথা জানতে চাওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার নির্দেশিকা অনুসারে এর নিরিখে প্রশাসনের তরফে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের ব্যবস্থা করা হচ্ছে।এভাবে নিয়মিত সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা চলছে শাসকদল বিজেপির তরফে। প্রায় প্রতিদিন কোনও না কোনও কর্মসূচির মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে সম্পর্ক তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে গেরুয়া শিবিরের তরফে। আসন্ন ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে চলা এ ধরনের কর্মসূচি আসন্ন দিনগুলোতে অনেকটাই বাড়তে চলেছে। নির্বাচনে উত্তর পূর্বাঞ্চলকে বিজেপি বাড়তি গুরুত্ব দিয়েছে।এই অনুসারে লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বিজেপির কেন্দ্রীয় নেতারা উত্তর পূর্বাঞ্চলে ঘাঁটি গাড়তে চলেছেন।আসাম ছাড়া উত্তর পূর্বের অন্যান্য রাজ্যগুলিতে উল্লেখযোগ্য সংখ্যক আসন না থাকলেও শাসক দল এবার উত্তর পূর্বকে হাই স্কোরিং এলাকা হিসেবে চিহ্নিত করেছে। উত্তরপূর্বের সম্ভাব্য সবকটি আসনই দখলের লক্ষ্যমাত্রা নিয়েছে বিজেপি।ত্রিপুরার দুটি আসনের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হচ্ছে না।উত্তর পূর্বাঞ্চলের লোকসভা আসনের প্রায় সবকটি দখলের লক্ষ্যমাত্রা হাতে নিয়ে কাজ শুরু করে দিয়েছে গেরুয়া শিবির।ত্রিপুরার দুটি লোকসভা আসন বড় ব্যবধানে ছিনিয়ে আনার লক্ষ্যমাত্রা স্থির করেছে পদ্মশিবির।এদিকে,লোকসভা নির্বাচনের লক্ষ্যে জনসংযোগ কর্মসূচিতে নেমে পড়েছে পদ্মশিবির।প্রতিটি বিধানসভা কেন্দ্রে তৎপরতা বাড়িয়ে দিয়েছে শাসকশিবির। বুথভিত্তিক তৎপরতা বৃদ্ধ করা হয়েছে।মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা ইতিমধ্যে বেশকিছু মণ্ডলে তৃণমূলস্তরের নেতাদের নিয়ে বৈঠক করে নিয়েছেন। উৎসব পর্ব শেষ হতে এবার অন্যান্য মণ্ডলেও মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে লোকসভা নির্বাচনকেন্দ্রিক সভা হতে চলেছে বলে জানা গেছে। যার লক্ষ্যে প্রতিটি মণ্ডলে চলছে সাংগঠনিক তৎপরতা।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

13 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

13 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago