লোকায়ুক্তের কড়া হুশিয়ারি

এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন।। কিছু কিছু কর্মচারী আছে, যাদের ঘুষ না নিলে পেটের ভাত হজম হয়না। এমন কর্মচারী ও সরকারি আমলাদের চূড়ান্ত ভাবে সর্তক করলেন ত্রিপুরার লোকায়ুক্ত কল্যান নারায়ণ ভট্টাচার্য। শুধু তাই নয়, সরকারি কার্যালয়ে দুর্নীতি ও অপশাসনের বিরুদ্ধে চূড়ান্ত হুঁশিয়ারি দিলেন তিনি। বুধবার ত্রিপুরা দুঃসাহসিক সামাজিক অভিযান সংস্থার পরিচালনায় খোয়াই আর ডি ব্লকের কনফারেন্স হলে ত্রিপুরা লোকায়ুক্তের পরিচালনায় একটি জনসচেতনতা মূলক শিবির অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এই কথা গুলো বলেন।

অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন, রেজিস্টার বাদল রায়, মহকুমা ম্যাজিস্ট্রেট উত্তম ভৌমিক, জেলা পুলিশ সুপার ভানু পদ চক্রবর্তী, জিলা পরিষদের সভাধিপতি জয়দেব দেববর্মা, ব্লক আধিকারিক খোয়াই সহ অন্যান্যরা। এই শিবিরে প্রত্যেকটি গ্রাম পঞ্চায়েতের জনপ্রতিনিধি সরকারি কার্যালয়ের কর্মচারীরা উল্লেখযোগ্য সংখ্যায় উপস্থিত ছিলেন।
বক্তব্য রাখতে গিয়ে দুর্নীতিমুক্ত প্রশাসন তৈরির লক্ষ্যে ত্রিপুরার লোকায়ুক্ত কল্যাণ নারায়ন ভট্টাচার্য সবার প্রতি সার্বিক সহায়তা চেয়েছেন। তিনি বলেন, সরকারি কার্যালয়ের সব কর্মচারী দুর্নীতিকে প্রশ্রয় দেয় না। তবে কিছু কিছু কর্মচারী ও আধিকারিক রয়েছেন যাদের ঘুষ না নিলে পেটের ভাত হজম হয়না। ওই সমস্ত দুর্নীতিগ্রস্থ অফিসার ও কর্মচারীদের তিনি চূড়ান্ত হুঁশিয়ারি দিয়ে বলেন, ত্রিপুরা লোকায়ুক্ত আইন তাদেরকে ছেড়ে কথা বলবে না।

ত্রিপুরা লোকায়ুক্ত আইনের কি ক্ষমতা রয়েছে সে বিষয়ে তিনি বিস্তারিত বর্ণনা করেন। সমাজের প্রত্যেকটি মানুষকে তিনি সচেতন হওয়ার পরামর্শ দিয়ে বলেন, যখনই কোন দুর্নীতির তথ্য পাওয়া যাবে তখনই তারা যেন ত্রিপুরা লোকায়ুক্ত অফিসে দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে অভিযোগ জানান।
এই শিবিরে জেলা পুলিশ সুপার ভানু প্রদ চক্রবর্তী বলেন, দুর্নীতির কারণে বহু কেন্দ্রীয় ও রাজ্য প্রকল্পের সুযোগ-সুবিধা থেকে সাধারণ মানুষ বঞ্চিত হচ্ছে। এই দুর্নীতি বন্ধ হলে সমাজের সকল অংশের মানুষ সমভাবে সরকারি সুবিধা ভোগ করতে পারে।

জিলা পরিষদের সভাধিপতি জয়দেব দেববর্মার বক্তব্যে উঠে আসে জনপ্রতিনিধিদের দুর্নীতি মুক্ত থাকার প্রসঙ্গটি। তিনি জনপ্রতিনিধিদের শপথ নেওয়ার বিষয়টি স্মরণ করিয়ে দেন। এই শপথ গ্রহণ ভুললে চলবেনা।
এই শিবির শেষের পর ত্রিপুরার লোকায়ুক্ত কল্যাণ নারায়ন ভট্টাচার্য খোয়াই বার এসোসিয়েশনের সমস্ত আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ করে দুর্নীতিমুক্ত প্রশাসন গঠন করার লক্ষ্যে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য আবেদন জানান।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

19 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago