শেষ হল সরব প্রচার, ভোট কাল

 শেষ হল সরব প্রচার, ভোট কাল
এই খবর শেয়ার করুন (Share this news)

উপনির্বাচনের সরব প্রচার শেষ হয়েছে মঙ্গলবার । এদিন রাজনৈতিক দলগুলির প্রচার পর্ব শেষ হওয়ার সাথে সাথেই চারটি বিধানসভা কেন্দ্রকে নিরাপত্তার চাদরে মুড়িয়ে দেওয়া হয়েছে । প্রতিটি বিধানসভা কেন্দ্রজুড়ে জারি হয়েছে ১৪৪ ধারা । স্পর্শকাতর এবং অতি স্পর্শকাতর বুথকেন্দ্র চিহ্নিত করে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা । এদিন প্রচারপর্ব শেষ হতেই সদরের দুই বিধানসভা কেন্দ্র টাউন বড়দোয়ালী এবং আগরতলার ভোট প্রস্তুতির বিষয়ে অবহিত করেন পশ্চিম জেলাশাসক দেবপ্রিয় বর্ধন । ডিএম অফিসে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তার সাথে ছিলেন দুই কেন্দ্রর রিটার্নিং অফিসার অসীম সাহা এবং শৈলেশ কুমার যাদব । ছিলেন পশ্চিম জেলার পুলিশ সুপার জে রেড্ডিও ।এ দিন সাংবাদিক সম্মেলনে জেলাশাসক দেবপ্রিয় বর্ধন জানান , ৬ আগরতলা বিধানসভা ভোটকেন্দ্র রয়েছে ৫৫ টি , যাতে ভোটার রয়েছেন ৫১ হাজার ৬৩৯ জন এবং ৮ – টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রে ভোটকেন্দ্র রয়েছে ৫৬ টি, যাতে ভোটার রয়েছেন ৪৬ হাজার ৫৮৩ জন ।

তিনি আরও জানান , ইতিমধ্যেই পোস্টাল ব্যালটের মাধ্যমে ৮০ বছরের বেশি , বিশেষভাবে সক্ষম এবং কোভিড আক্রান্ত ভোটারদের ভোট নেওয়া হয়ে গেছে । এই দুটো কেন্দ্রে আইনশৃঙ্খলার কথা উল্লেখ করতে গিয়ে তিনি তিনি বলেন , নিয়মিত আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে । বিভিন্ন জায়গায় টহল দিচ্ছেন সিএপিএফ জওয়ানেরা । ভোটগ্রহণের সময় প্রতিটি ভোটকেন্দ্রে করা হবে ওয়েবকাস্টিং ও ভিডিওগ্রাফি এবং প্রতিটি ভোটকেন্দ্রে থাকবেন মাইক্রো অবজারভার । এর সাথে সিএপিএফ জওয়ানেরা থাকবেন নিরাপত্তার জন্য । – দুটি বিধানসভা কেন্দ্রেই দুটো করে মডেল পোলিং স্টেশন করা হয়েছে । ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রে মডেল বুথ হলো -৬/২৩ মৈত্রী ভারতী জেবি স্কুল এবং ৬/২৪ মিডেল বয়েজ সাউথ ওয়েস্ট বুথ । ৮ – টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রে মডেল বুথ হলো ৮/১ রামনগর গার্লস হাই স্কুল পশ্চিমাংশ এবং ৮/২ রামনগর গার্লস হাই স্কুল উত্তর পশ্চিমাংশ । এর সাথে মহিলা ভোটকর্মী দ্বারা পরিচালিত ভোটকেন্দ্র দুটো বিধানসভা কেন্দ্রেই দুটো করে করা হয়েছে । তা হলো ৬ – আগরতলা বিধানসভা কেন্দ্রে ৬ এর ১ এবং ২ , আর ৮ – টাউন বড়দোয়ালী কেন্দ্রে ৮ –এর ১ এবং ২ নম্বর বুথ ।

জেলাশাসক জানান , নিরাপত্তাব্যবস্থা জোরদার করার জন্য ৬ আগরতলা বিধানসভা ক্ষেত্রকে ৮ টি সেক্টরে এবং ৮ – টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রকে ৭ টি সেক্টরে ভাগ করে নেওয়া হয়েছে । প্রতিটি সেক্টরেই থাকছেন সেক্টর ম্যাজিস্ট্রেট এবং পুলিশ সেক্টর অফিসার । এছাড়াও ইতিমধ্যেই ১৪৪ ধারা জারি করা হয়েছে এই দুটো বিধানসভা এলাকায় যা থাকছে ২১ জুন বিকাল ৫ টা থেকে ২৪ জুন সকাল ৫ টা পর্যন্ত। পশ্চিম ত্রিপুরা জেলার পুলিশ সুপার জে রেড্ডি নিরাপত্তাব্যবস্থার বিষয় বিস্তারিতভাবে তুলে ধরতে গিয়ে জানান , নির্বাচনের জন্য ১২ কোম্পানি সিএপিএফ ও রাজ্য আরক্ষা বাহিনী রয়েছে । তাছাড়া থাকবে টিএসআর জওয়ানও । প্রতিটি ভোটকেন্দ্রে থাকবে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর জওয়ান । তিনি আরও জানান , দুটো বিধানসভা কেন্দ্রে ১১১ টি ভোটকেন্দ্র রয়েছে । এর মধ্যে ১৭ টি ভোটকেন্দ্র স্পর্শকাতর হিসাবে চিহ্নিত করা হয়েছে । সদরের দুটো বিধানসভা কেন্দ্রের রিটার্নিং অফিসাররা বলেন , ২১ জুন বিকাল ৫ টার পর থেকে পদক্ষেপ নেওয়া হচ্ছে দুই বিধানসভা কেন্দ্রের ভেতরে থাকা বহিরাগতদের বিরুদ্ধে । এদিন ভোট প্রস্তুতি সরেজমিনে প্রত্যক্ষ করতে রাতে পশ্চিম জেলাশাসক এবং এসপি বিভিন্ন এলাকায় যান ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.