Categories: খেলা

শ্রীলঙ্কাকে হারিয়ে এগিয়ে গেল ভারত

এই খবর শেয়ার করুন (Share this news)

স্বাগতিক শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাটে বলের সমান আধিপত্য বজায় রেখে তিন ম্যাচের একদিনের সিরিজের প্রথম ম্যাচ জিতে এগিয়ে গেলো ভারতীয় মহিলা ক্রিকেট দল । দীপ্তি শর্মার দুর্দান্ত অলরাউণ্ড পারফরম্যান্সে এই জয় পেলো । আজ এখানে হরমনপ্রীত কাউর বাহিনী শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচ চার উইকেটে জিতে নেয় । তাও ৭২ বল বাকি থাকতেই । অধিনায়ক হরমনপ্রীত কাউর ( ৪৪ ) , শেফালি ভার্মা ( ৩৫ ) , হারলীন দেওল ( ৩৪ ) , দীপ্তি শৰ্মা ( ২২ ) ও পূজা বস্ত্রকার ( ২১ ) অবিচ্ছিন্ন জুটিতে দল জয় যখন তুলে তখন ম্যাচের ৭২ টি বল বাকি ছিল ।

তবে ম্যাচ জয়ের কাজটা সহজ করে দিয়েছিল রেণুকা সিং ( ২৯/৩ ) , দীপ্তি শৰ্মাই ( ২৫/৩ ) । বল ব্যাটে এ দিন এক অসাধারণ অলরাউণ্ডার পারফরম্যান্স করে দীপ্তি শর্মা । এর পুরস্কারস্বরূপ ম্যাচের সেরাও হলেন দীপ্তি । তার আগে এ দিন ম্যাচে শ্রীলঙ্কা প্রথম বাটিং করে ৪৮.৩ ওভারে সব উইকেট হারিয়ে ১৭৯ রান তুলে । এর জবাবে ভারত ৩৮ ওভার খেলে মাত্র ৬ উইকেট হারিয়েই ম্যাচ জিতে নেয় । সুবাদে তিন ম্যাচের সিরিজে আপাতত ১-০ এগিয়ে গেলো ভারত । আর একটা ম্যাচ জিতলেই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টির পর একদিনের সিরিজও জিতবে হরমনপ্রীত কাউরের দল ।

এদিন শ্রীলঙ্কার পক্ষে হামিনি পেরেরা ৫৪ বলে ৩৪ ভালো ব্যাটিং করে । তবে ৬৫ রানের মধ্যে চার উইকেট পতনে শ্রীলঙ্কা চাপে পড়ে যায় । হামিনি পেরেরা (৩৭ ) ও হর্ষিতা সামারা বিক্রমে ( ২৮ ) ভালো খেলে । হতাশ করে অধিনায়ক চামারি আতাপাত্তু ( ২ ) । রেণুকার প্রথম শিকার আতাপাত্তুই । তবে দলের সঙ্কটে নিলাস্কি ডে সিলভা ৬৩ বলে ৪৩ রানের একটা দুর্দান্ত ইনিংস খেলে । পাশাপাশি ভালো খেলে অনুস্কা রণসিঙ্গে ( ১৮ ) ও ইনুকা রণবীরা ( ১২ ) । ভারতের পক্ষে রেণুকা সিং ২৯ বলে তিন উইকেট , দীপ্তি শর্মা ২৫ বলে ৩ উইকেট ও পূজা বস্ত্রকার ২৬ বলে ২ উইকেট দখল করে ।

ম্যাচ জেতার জন্য দরকার ৫০ ওভারে ১২৭ রান । শেফালি ভার্মার সঙ্গে ইনিংসের সূচনায় নামে স্মৃতি মান্ধানা কিন্তু শুরুতেই ৯ রানের মাথায় স্মৃতি ( ৪ ) ফিরে যায় । পেছনে ইয়াস্তিকা ভাটিয়াও ( ১ ) সাজঘরে ফিরে আসে । ১৭/২ । বেশ চাপেই তখন ভারত । এর মধ্যেই শেফালির ঝড়ো ৪০ বলে ৩৫ দলীয় স্কোর ৬১/৩ হয় । এ জায়গায় হরমনপ্রীত কাউর ও হারলীন দেওল জুটি বেধে স্কোর ১২৩/৪ টেনে নিয়ে যায় । হরমনপ্রীত ছু বলে ৪৪ রান করে আউট হয় তার ঠিক পেছনেই হারলীন দেওল ( ৩৪ ) ও ফিরে আসে । ১৫০/৫ । রীতা শর্মা ( ৬ ) যখন ফিরে আসে দলের স্কোর তখন ১৩৮/৬ । এ জায়গা থেকেই শেষ পর্যন্ত অবিচ্ছিন্ন থেকে দীপ্তি শৰ্মা ২২ ( ৪১ ) ও পূজা বস্ত্রকার ২১ ( ১৯ ) দলকে প্রত্যাশিত লক্ষ্যে পৌঁছে দেয় । শ্রীলঙ্কার পক্ষে ইনুকা রণবীরা ৩৯ রানে চার উইকেট দখল করে । দুই উইকেট তুলে অসদি রণসিঙে ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

18 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

18 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago