Categories: খেলা

শ্রীলঙ্কার জয়েও সিরিজ ভারতের দখলেই

এই খবর শেয়ার করুন (Share this news)

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ক্রিকেট সিরিজ ৩-০ ব্যবধানে জেতা হলো না হরমনপ্রীত কাউর বাহিনীর। সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে শ্রীলঙ্কা ভারতকে ৭ উইকেটে হারিয়ে ২-১-এ ব্যবধান কমালো। একই সঙ্গে আসন্ন ভার্মিং হোম কমনওয়েলথ গেমসের আগে শ্রীলঙ্কার মহিলা ক্রিকেট দলও হারানো মনোবল ফিরে পেলো।
তবে সোমবারের ম্যাচের দুই দলের মধ্যে জয় পরাজয়ের আসল পার্থক্যটা গড়ে দেন একা শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তুই।

তার ৪৮ বলে অপরাজিত ৮০ রান শ্রীলঙ্কাকে শেষ ম্যাচে জয়ের মুখ দেখায়। একইসঙ্গে তিন ম্যাচের একদিনের সিরিজের আগে দলের আত্মবিশ্বাসও ফিরিয়ে আনলেন শ্রীলঙ্কার অধিনায়ক।
এদিন ভারতীয় দল প্রথম আগে ব্যাটিংয়ের সুযোগ পায়। ২০ ওভার খেলে ভারত ৫ উইকেটে ১৩৮ রান তুলে। এর জবাবে শ্রীলঙ্কা ১৭ ওভার খেলে মাত্র তিনটি উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয়।

সোমবার শ্রীলঙ্কার মহিলা ক্রিকেট দল কিন্তু ম্যাচ জিতে সিরিজে হোয়াইট ওয়াস হওয়ার লজ্জা বাঁচালো। তবে এদিন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু একদম টি-২০ ক্রিকেটের মেজাজে ব্যাটিং করেন। ৪৮ বলে ৮০ রান। যাতে ১৪ টি বাউন্ডারি ছিল।
তার আগে ভারত প্রথম ব্যাটিং পায়। স্মৃতি মান্ধানা ২১ বলে ২২(৩x৪) রান করলেও শেফালি ভার্মা ৫ শুরুতেই ফিরে আসে। মান্ধানা ও এস মেঘনা (২২) মিলে দ্বিতীয় উইকেটে ৪১ রান যোগ করে।

 

মেঘনার ২৬ বলে ২২ রানের ইনিংসে তিনটি ৪ ছিল। ৪৮/২ হকে অধিনায়ক হরমনপ্রীত কাউর ৩৩ বলে ৩৯(৩x৪, ১x৬) একটা অধিনায়কোচিত ইনিংস খেলে। তার সঙ্গে অনবদ্য ব্যাটিং করে জেমাইয়া রডরিগুয়েজ (৩৩)। এই জুটিতে মূল্যবান ৬৮ রান যোগ হয়। জেমাইয়া আউট হলে হরমনপ্রীত পূজা বস্ত্রকারকে (১৩) নিয়ে দলীয় স্কোর ১৩৮/৫ পৌঁছে দেয়। শ্রীলঙ্কার পক্ষে সুগন্ধিকা কুমারী ও অমা কাঞ্চনা, অসদি রনসিঙ্গে, ইনুকা রনবীরা একটি করে উইকেট পায়।
ম্যাচ জেতার জন্য লক্ষ্যমাত্রা ১৩৯ রান । শ্রীলঙ্কা শুরুতেই ধাক্কা খায় ।

রেণুকা সিংহ প্রথম ওভারেই ফিরিয়ে দেয় ভিষমি গুণরত্নেকে ( ৫ ) । এরপর অধিধায়ক চামারি আতাপাত্তু ইর্ষিতা সামালা বিক্রমেকে ( ১৩ ) নিয়ে স্কোর ৩৭/২ টেনে তুলে । রাধা যাদব সামারা বিক্রমেকে ফিরিয়ে দেয় । ৩৭/২ থেকে দলীয় স্কোর ১১৪/৩ টেনে নিয়ে যায় চামারি । সঙ্গী পায় নিলাস্কি ডি সিলভাকে । নিলাস্কি ২৮ বলে ৩০ ( ৪ × ৪ ) আউট হলে চামারি আতাপাত্তু ৮০ ( অপ 🙂 কাভিসা ধিলারিকে ( ৭ ) নিয়ে তিন ওভার বাকি থাকতেই শ্রীলঙ্কা জয়ের লক্ষ্যে পৌঁছে যায় । চামারির অপরাজিত ৮০ রানের মধ্যে ১৪ টি চার ও ১ টি ছয় ছিল । শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু ৮০ রান ও ২ টি ক্যাচ ধরায় ফাইনালের সেরা হয় সিরিজের সেরা হয় ভারতের অধিনায়ক হরমনপ্রীত কাউর।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

17 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago