সন্ধ্যার বিমান মধ্যরাতেঃ দুর্ভোগ

এই খবর শেয়ার করুন (Share this news)

ফ্লাইবিগের বিলম্বিত বিমানের মধ্যরাতের উড়ানে যাত্রীরা চরম বিপাকে পড়েছেন । প্রায় দিনই ফ্লাইবিগের বিমানের উড়ান দীর্ঘ সময় বিলম্বিত হচ্ছে । সেই কারণে মধ্যরাতে উড়ছে ।সোমবার ফ্লাইবিগের উড়ান সোমবারও মধ্যরাতেই গড়িয়েছে । কিন্তু প্রশ্ন উঠেছে রাত ১২ টা , সাড়ে ১২ টায় আগরতলা এমবিবি বিমানবন্দরে নেমে যাত্রীরা এত রাতে কোথায় যাবেন । পুলিশ , প্রশাসন , পরিবহণ দপ্তর কেন এ বিষয়ে নির্বিকার তাও ক্ষুব্ধ যাত্রীরা প্রশ্ন তুলেছেন । আগরতলা কলকাতায় রওয়ানা দেওয়ার নির্দিষ্ট সময় হলো বিকাল ৪ টা ১০ মিনিট । ৭২ আসনের এটিআর বিমানের কলকাতায় পৌঁছতে আকাশেই পুরো এক ঘন্টা লেগে যায় সোমবারও বিলম্বিত এই বিমান রাত ৯ টা নাগাদ আগরতলা থেকে কলকাতায় রওয়ানা হয় । কলকাতা হয়ে বিলম্বিত বিমানটি যাত্রী নিয়ে আগরতলা এমবিবি বিমানবন্দরে রাত ১২ টা নাগাদ অবতরণ করার সময় নির্ধারণ করা হয়েছে বলে রাত ১০ টায় বিমানবন্দরের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে ।

আগরতলা এমবিবি বিমানবন্দরে বিমান অবতরণের নির্দিষ্ট সময় ছিল রাত পৌনে সাতটা । তারপর এই বিলম্বিত বিমানটি রাত সাড়ে ১২ টা নাগাদ যাত্রী নিয়ে গুয়াহাটি রওয়ানা দেওয়ার সময় নির্ধারিত হয়েছে । গুয়াহাটি রওয়ানা দেওয়ার নির্দিষ্ট সময় ছিল রাত ৭ টা ১০ মিনিট । প্রায় প্রতিদিন টেকনিক্যাল রিজন দেখিয়ে ফ্লাইবিগ কর্তৃপক্ষ বিমানের উড়ান দীর্ঘ সময় বিলম্বিত করছে । কিন্তু সন্ধ্যার বিমানের মধ্যরাতে পরিষেবা দেওয়ায় যাত্রীদুর্ভোগ চরমে উঠছে । এত রাতে বিমানবন্দরে নেমে যাত্রীরা প্রচণ্ড বিপাকে পড়ছেন । যাত্রী পরিবহণ ব্যবস্থায় সঙ্কটে যেমন করুণ দশায় পড়ছেন তেমনি বিমান বিলম্ব বলে যে ক’টি অটো বিমানবন্দরে থাকে সুযোগ বুঝে ভাড়াও যে যত পারছে অসহায় যাত্রীর কাছ থেকে আদায় করে নিচ্ছে । আবার সব জায়গায় অটো এত রাতে যেতে চায় না । ফলে বিমান থেকে নেমে এত রাতে শিশু , বৃদ্ধ , মহিলা নিয়ে যাত্রীরা এক অবর্ণনীয় দুর্ভোগে পড়ছেন । এত রাতে মহিলা যাত্রীরাও অটোতে বাড়ি যেতে নিরাপত্তাহীনতায় ভুগছেন । রাতে বিমানবন্দর টার্মিনালের ভেতর বা বিমানবন্দরে কোনও হোটেল নেই রাত যাপনের । অথচ পুলিশ প্রশাসন , পরিবহণ দপ্তর সবকিছু জেনেশুনেও নির্বিকার । যাত্রীর নিরাপত্তায় ও যাত্রী পরিবহণে বাড়ি পৌছাতে কেউ এগিয়ে আসছে না । দাবি উঠেছে প্রশাসন , পরিবহণ দপ্তর ও পুলিশকে মধ্যরাতের বিলম্বিত বিমানের যাত্রীদের জন্য সব ধরনের পরিষেবা দেওয়ার জন্য ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

15 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

16 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago