সপ্তম দিনে ত্রিপুরার ঘরে একটি ব্রোঞ্জ

 সপ্তম দিনে ত্রিপুরার ঘরে একটি ব্রোঞ্জ
এই খবর শেয়ার করুন (Share this news)

হরিয়ানায় খেলো ইণ্ডিয়ার জাতীয় যুব আসর প্রায় শেষের পথে । আজ সপ্তমদিনে কালারিপায়তুতে একটি ব্রোঞ্জ পেলো ত্রিপুরার অনা বিজয় । চল্লিশ কেজি ক্যাটাগরিতে । আগামী তেরো জুন শেষ হচ্ছে পঁচিশটি ইভেন্টের উপর ৫১৩ টি পদকের লড়াই । তবে আজ সপ্তমদিনের শেষে খবর লেখা পর্যন্ত পদকের তালিকায় ত্রিপুরা দলের দখলে রয়েছে জিমনাস্টিক্সে দুটি সোনা ও থাংতা ইভেন্টে দুটি ব্রোঞ্জ এবং কালারিপায়াতুতে একটি ব্রোঞ্জ পদক । সব মিলিয়ে ছয়টি পদক । সপ্তমদিনের শেষে যে পদক তালিকা প্রকাশ করা হয়েছে এতে ত্রিপুরার স্থান উনিশ নম্বরে । যেখানে মোট একত্রিশটি দল এই আসরটিতে অংশগ্রহণ করেছে । আর ত্রিপুরা মোট নয়টি ইভেন্টে এতে অংশ নিয়েছে । পজিশন উনিশ নম্বর । যার মধ্যে অ্যাথলেটিক্স , টেনিস , কালারিপায়াতু , ওয়েটলিফটিং , থাংতা , যোগা , জিমনাস্টিক্স এই সাত ইভেন্টের ত্রিপুরার লড়াই শেষ হয়ে গেছে । এখন শুধু সুইমিং , জুডো প্রতিযোগিতা রয়েছে । আজ থেকে জুডো প্রতিযোগিতা শুরু হয়েছে । তবে এর ফলাফলও ভালো নয় । সুইমিংয়েরও ঠিক একই অবস্থা ।

সব মিলিয়ে খেলো ইণ্ডিয়ার এই আসরে ত্রিপুরার ফলাফল ভালো নয় বললেই চলে । স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে , নয় ইভেন্টে বাহাত্তরজন খেলোয়াড়কে নিয়ে গড়া এই টিমের ব্যর্থতার পেছনে কারণ কি ? সাইয়ের তরফে বিভিন্ন ইভেন্টে খেলোয়াড় নির্বাচিত করা হয়েছে ঠিক তবে ক্রীড়া দপ্তর কি খেলো ইণ্ডিয়ার জাতীয় যুব আসরে ভালো রেজাল্ট পাওয়ার জন্য সে রকম প্রস্তুতি নিয়ে দল পাঠায়নি ? যদিও বিভিন্ন ইভেন্টের কোচ ও অফিসিয়ালদের একটা অংশ আগেই আভাস দিয়েছিলেন যে , ভালো রেজাল্ট পাওয়ার সম্ভাবনা খুব কম । প্র্যাকটিসের জন্য খুব একটা সময় ছিল না ।

আরও প্রস্তুতি নেওয়ার প্রয়োজন ছিল । এছাড়া , অফিসিয়াল নির্বাচনে অনিয়ম , অযোগ্যদের সুযোগ দেওয়ার অভিযোগ রয়েছে । অভিযোগ রয়েছে যে , যে ইভেন্টের লোক নয় তাকে সেই ইভেন্টে যুক্ত করা হয়েছে । এদিকে পদক তালিকায় আয়োজক হরিয়ানা সবার শীর্ষে । তেত্রিশটি সোনা , সাতাশটি রৌপ্য ও ছত্রিশটি ব্রোঞ্জ পদক রয়েছে তাদের দখলে । তার নিচে মহারাষ্ট্র বত্রিশটি সোনা সহ পঁচাশিটি পদক , মণিপুর তেরোটি সোনা সহ আঠারোটি পদক , কর্ণাটক এগারোটি সোনা সহ বত্রিশটি পদক , তামিলনাড়ু ১০ টি সোনা সহ ত্রিশটি পদক , পাঞ্জাব নয়টি সোনা সহ চব্বিশটি পদক ও পশ্চিমবাংলা সাতটি সোনা সহ পনেরোটি পদক জিতেছে এখন পর্যন্ত । এদিকে , রাতে খবর লেখা পর্যন্ত সুইমিংয়ে মিডলে রিলেতে ত্রিপুরা সপ্তম স্থান পেয়েছে । জুডোতে রিক্সন দেববর্মা পঞ্চাশ কেজি ওয়েট ক্যাটাগরিতে অল্পের জন্য ব্রোঞ্জ পদক হাতছাড়া করেছে সুইমিং ও জুডোর কিছু ইভেন্টের প্রতিযোগিতা এখনও বাকি ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.