সমাজ গঠনে সংবাদমাধ্যমের ভূমিকা অপরিসীমঃ মুখ্যমন্ত্রী

 সমাজ গঠনে সংবাদমাধ্যমের ভূমিকা অপরিসীমঃ মুখ্যমন্ত্রী
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। ১৬ই নভেম্বর, বুধবার গোটা দেশের সাথে রাজ্যেও পালিত হয়েছে জাতীয় প্রেস দিবস। এদিন রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনের ২ নং প্রেক্ষাগৃহে রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তর এবং আগরতলা প্রেস ক্লাবের যৌথ উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয় জাতীয় প্রেস দিবস। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা। এছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, তথ্য ও সংস্কৃতি দপ্তরের সচিব ডঃ পি কে চক্রবর্তী, আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক প্রনব সরকার সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

উপস্থিত ছিলেন রাজ্যের প্রবীন থেকে শুরু করে নবীন সাংবাদিকরা।
এদিন জাতীয় প্রেস দিবস উপলক্ষে রাজ্যের দুই বরিষ্ঠ সাংবাদিক শেখর দত্ত ও স্বপন কুমার ভট্টাচার্যকে সংবর্ধনা জ্ঞাপন করা হয়। উভয়কেই শাল চাদর পরিয়ে সম্মান জানান রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা। পাশাপাশি তাঁদের উভয়কেই সাম্মানিক হিসেবে নগদ ৫ হাজার টাকার অর্থরাশি সহ মানপত্র তুলে দেন মুখ্যমন্ত্রী। এছাড়াও এদিন রাজ্যের বেশ কয়েকজন বিশিষ্ট প্রবীণ সাংবাদিকদের হাতে অ্যাক্রিডিয়েশন কার্ড তুলে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী শ্রী সাহা। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, সংবাদমাধ্যম হচ্ছে সমাজের দর্পণ। সমাজ গঠনে সংবাদমাধ্যমের ভূমিকা অপরিসীম। এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গঠনে তিনি রাজ্যের সাংবাদিক ও সংবাদমাধ্যমের সহযোগিতা চেয়েছেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, খুব শীঘ্রই সংবাদপত্রের বিজ্ঞাপনের মূল্য বৃদ্ধি করা হবে। তিনি আরও জানান, গত এক বছরে দপ্তরের বাজেট ৪০ কোটি থেকে বর্তমানে প্রায় ১০০ কোটির কাছাকাছি হয়েছে। আগে যেখানে বছরে এক-দু’বার বিজ্ঞাপনের বিল মেটানো হতো, এই সরকার আসার পর থেকে প্রতি মাসের শেষের দিকেই সেই বিল মিটিয়ে দেওয়া হয়। পাশাপাশি বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের জন্যে রাজ্যের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান শ্রী চৌধুরী। এছাড়া রাজ্যের প্রত্যেক সাংবাদিককে নিরপেক্ষভাবে কাজ করে সত্যনিষ্ঠ সংবাদ তুলে ধরার আহবান জানান তিনি। অনুষ্ঠানে এছাড়াও বক্তব্য রাখেন আগরতলা প্রেসক্লাবের সম্পাদক প্রনব সরকার, সহ সভাপতি অরুণ নাথ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.