সাধারণ ডিগ্রী কলেজে ছাত্রীদের ফ্রী এডুকেশন,ঘোষণা মুখ্যমন্ত্রীর

 সাধারণ ডিগ্রী কলেজে ছাত্রীদের ফ্রী এডুকেশন,ঘোষণা মুখ্যমন্ত্রীর
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন, আগরতলা।। রাজ্যের সমস্ত সাধারণ ডিগ্রি কলেজ গুলিতে বিনা খরচে ছাত্রীদের পড়াশুনার সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। রাখী বন্ধনের দিন সকালে এই ইতিবাচক সিদ্ধান্তের কথা জানান মুখ্যমন্ত্রী ডাঃমানিক সাহা। পাশাপাশি মহিলাদের বিশেষ সুরক্ষার ক্ষেত্রে ১০৯১ সিকিউরিটি হেল্প লাইন নম্বর চালু করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী ডঃ মানিক সাহা। তিনি বলেন, সরকার মহিলাদের সুরক্ষায় সর্বদা সচেষ্ট।

তাই শুধু নম্বর চালু করাই নয়, হেল্প লাইন নম্বরের মাধ্যমে অতি দ্রুত সহায়তা পৌঁছে দেওয়া হবে বলেও আশ্বাস দেন তিনি। বৃহস্পতিবার রাখি বন্ধন উৎসব উপলক্ষে নিজ বাসভবনে বোনদের থেকে রাখি গ্রহণ করেন মুখ্যমন্ত্রী। রাখি বন্ধন অনুষ্ঠান উদযাপনকে কেন্দ্র করে রাজ্যের মহিলাদের জন্য এই বিশেষ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, এই ক্ষেত্রে রাজ্যের বিভিন্ন জায়গায় আরও ৪০০ টি সিসিটিভি ক্যামেরা ১২ টি অটোমেটিক নাম্বার প্লেট চিহ্নিতকরণের ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। জানান মুখ্যমন্ত্রী।

বিশেষ যে সকল জায়গায় নিরাপত্তার ক্ষেত্রে অসুবিধা রয়েছে, সেই সব জায়গায় অগ্রাধিকারের ভিত্তিতে এই ক্যামেরা বসানো হবে। এর জন্য প্রথম পর্যায়ে ১৫০ ক্যামেরা বসানো হবে। যার জন্য খরচ হবে ৭ কোটি ৬১ লক্ষ টাকা।এছাড়াও রাজ্যের প্রত্যেক থানায় মহিলা পুলিশ ও কনস্টেবল দ্বারা এই হেল্পলাইন নাম্বার চালু রয়েছে যেখানে মহিলারা তাঁদের অভিযোগ জানাতে পারবেন। অনুষ্ঠান শেষে সাংবাদিক দের মুখোমুখি হয়ে রাজ্যবাসীকে রাখি বন্ধন উৎসবের শুভেচ্ছা জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.