Categories: বিদেশ

সাড়ে ৫ ইঞ্চি পুরু জিভ, গিনেস রেকর্ড তরুণীর!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-সাড়ে ৫ ইঞ্চি পুরু জিভ!এই জিভের পুরুত্ব একটি টেবিল টেনিস বলের পরিধিকেও হার মানায়।এমন অ-স্বাভাবিক পুরু জিভ নিয়ে আজন্ম অস্বস্তি আর জড়তার মধ্যে জীবন কেটেছে ইটালির মেয়ে আমব্রা কোলিনার।এবার সেই পুরু জিভের কারণেই তিনি গড়লেন বিশ্ব রেকর্ড, নাম তুলে ফেললেন গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে। জিভের ব্যতিক্রমী বৈশিষ্ট্যের অধিকারী হওয়ায় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিয়েছেন তিনি।
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষকে দেওয়া সাক্ষাৎকারে ৩৭ বছর বয়সি কোলিনা জানান,এক সময় দীর্ঘ জিভের পুরুষ হিসেবে বিশ্ব রেকর্ড করা বার্নেসের ছবি দেখে তিনি অনুপ্রেরণা পেয়েছিলেন।এর পরেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে
নাম লেখানোর বিষয়টি তার মাথায় আসে।এর জন্য চেষ্টা শুরু করেন তিনি।এক পর্যায়ে এসে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার জন্য কোলিনা আবেদন করেন।
আবেদন করার পর শুরু হয় মাপজোক।কোলিনা প্রকৃতই বিশ্ব রেকর্ড করেছেন কি না, গিনেস বুক কর্তৃপক্ষের তরফে সে ব্যাপারে নিশ্চিত হতে তার জিভ তিন বার পরিমাপ করেন চিকিৎসকেরা।তিনবারের পরিমাপ গড় করে তার জিভের যে পুরুত্ব পাওয়া যায়, সেটিকেই চূড়ান্ত ধরা যায়।সেই অনুযায়ী আমব্রা কোলিনার জিভের পরিধি তথা পুরুত্ব ৫.৪৪ ইঞ্চি (১৩.৮৩ সেন্টিমিটার)।এই মাপকেই স্বীকৃতি দিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ।
কোলিনার আগে সবচেয়ে পুরু জিভের মহিলার রেকর্ডটি ছিল মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগনের বাসিন্দা জেনি ডু-ভান্ডারের দখলে।তার জিভ ছিল ৫.২১ ইঞ্চি পুরু।এবার জেনির রেকর্ডই ভেঙে দিয়েছেন কোলিনা।গিনেস কর্তৃপক্ষ জানিয়েছে, আগের রেকর্ডধারিণী জেনির চেয়ে কোলিনার জিভের পরিধি অর্ধ সেন্টিমিটারের বেশি।
প্রসঙ্গত, একটি টেবিল টেনিস বলের পরিধি তথা পুরুত্ব ৪.৯৪ ইঞ্চি।সেখানে কোলিনার জিভের পুরুত্ব ৫.৪৪ ইঞ্চি।এক সাক্ষাৎকারে এই তরুণী বলেন, আমি যখন ছোট ছিলাম, তখন থেকেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে স্থান পাওয়া নায়ক- নায়িকাদের কীর্তি-কলাপের খবর রাখতাম।এমনকি, তাদের অনুসরণ করার চেষ্টা করতাম।সেই আমি গিনেস রেকর্ডের অংশ হয়েছি, এখনও আমার অবিশ্বাস্য লাগছে।
উল্লেখ্য,পুরু জিভের পুরুষেরাও আলাদা করে বিশ্ব রেকর্ডে নাম লিখিয়েছেন।সবচেয়ে পুরু জিভের পুরুষের রেকর্ড বর্তমানে বেলজিয়ামের নাগরিক সাচা ফেইনারের দখলে।তার জিব ৬.৬৯ ইঞ্চি পুরু। অর্থাৎ ফেইনারের জিব কোলিনার চেয়ে ১ ইঞ্চির বেশি পুরু।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

ভোটকুশলি থেকে নেতা!!

দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল।অবশেষে একেবারে পাকাপাকিভাবে রাজনীতির ময়দানে ভোটকুশলী প্রশান্ত কিশোর।তবে রাজনীতির ময়দানে পাকাপাকিভাবে নামার…

4 hours ago

প্রাক্তন সাংসদ অর্জুন সিং এর উপর হামলা!!

অনলাইন প্রতিনিধি :-ব্যারাকপুরের প্রাক্তন সংসদ অর্জুন সিংকে লক্ষ্য করে সাতসকালেই বোমা হামলা চালানোর অভিযোগ উঠলো।…

5 hours ago

বিমান টিকিটের চড়া মূল্য প্রত্যাহারের দাবি কংগ্রেসের!!

অনলাইন প্রতিনিধি :-লাগামছাড়াবিমান ভাড়ার হাত থেকে রাজ্যবাসীকে রেহাই দিতে কেন্দ্র এবং রাজ্য সরকারের কাছে দাবি…

1 day ago

স্মার্টফোনের মহালয়া!!

সময় এবং দিন বদলের সাথে সাথে বদলে গেছে অনেক কিছুই।বদলেছে শহর,গ্রাম। বদলে গেছে আনন্দ উৎসবের…

1 day ago

গান্ধী জন্মজয়ন্তী

অনলাইন প্রতিনিধি:-২ অক্টোবর জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মদিন। আজ থেকে ঠিক ১৫৫ বছর আগে গুজরাটের…

2 days ago

৭ বছরেও রেগার মজুরি হলো না ৩৪০!!

অনলাইন প্রতিনিধি :-বিজেপিরভিশন ডকুমেন্টে রেগার মজুরি ৩৪০ টাকা করার প্রতিশ্রুতি ও ঘোষণা কলাপাতায় পরিণত হয়েছে।…

2 days ago