Categories: খেলা

সিরিজে ভারতীয় দলের নেতা ধাওয়ান

এই খবর শেয়ার করুন (Share this news)

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে পরাজিত হয়ে ভারতীয় দল এখন সীমিত ওভারের ক্রিকেটে ঘুরে দাঁড়ানোর জন্য মুখিয়ে রয়েছে । বৃহস্পতিবার থেকে সাদা বলের ক্রিকেট শুরু করেছে ভারতীয় দল । আর তার মধ্যেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বুধবার দল বেছে নিয়েছে ।আর সেখানেই কিন্তু রয়েছে বড় চমক । রোহিতকে এই সিরিজে দেখতে পাওয়া যাবে না । শুধু রোহিতই নয় । তার সঙ্গে কোহলি সহ একাধিক প্রথম সারির ব্যাটসম্যানকে ক্যারিবয়ানদের বিরুদ্ধে এই সিরিজে বিশ্রামে রাখা হয়েছে । চোটের কারণে লোকেশ রাহুল এখনও দলের বাইরে রয়েছেন তাই ভারতকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।

সহ অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে রবীন্দ্র জাদেজাকে । অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলি সহ যশপ্রীত বুমরা , হার্দিক পান্ডিয়া এবং ঋষভ পন্থকে এই সিরিজে বিশ্রাম রাখা হয়েছে । বিসিসিআই – এর সিনিয়র নির্বাচক কমিটি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ম্যাচের জন্য ১৬ জনের সদস্যের দলের নাম ঘোষণা করেছে। ২২ জুলাই থেকে ক্যারিবায়ানদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ শুরু হবে ভারতীয় দলের । পোর্ট অব স্পেনে হবে সেই ম্যাচগুলি । আয়ারল্যান্ডের মতো এই সিরিজেও ভারতীয় বোর্ড দ্বিতীয় সারির দলকে পাঠাবে ওয়েস্ট ইন্ডিজে । দ্বিতীয় ম্যাচ হবে২৪ জুলাই । শেষ ম্যাচ রয়েছে ২৭ জুলাই । আইপিএল ২০২১ শেষ হওয়ার পর থেকে টানা আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন ঋষভ পন্ত ।

যে কারণে তাকে এই সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে । ইংল্যান্ডে সীমিত ওভারের সিরিজ শেষ হওয়ার ৫ দিন পরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে । ১৭ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শেষ হচ্ছে


ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের ওডিআই স্কোয়াড :

শিখর ধাওয়ান ( অধিনায়ক ) , রবীন্দ্র জাডেজা ( সহ – অধিনায়ক ) ঋতুরাজ গায়কোয়াড় , শুভমন গিল , দীপক হুডা , সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার , ইশান কিষাণ ( উইকেটরক্ষক ), সঞ্জু স্যামসন ( উইকেটরক্ষক ) , শার্দুল ঠাকুর , যুজবেন্দ্র চাহাল , অক্ষর প্যাটেল , আবেশ খান , প্রসিদ্ধ কৃষ্ণ , মহম্মদ সিরাজ , অর্শদীপ সিং ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

22 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

22 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago