সেমির পথ নিশ্চিত ভারতীয় দলের

 সেমির পথ নিশ্চিত ভারতীয় দলের
এই খবর শেয়ার করুন (Share this news)

গ্রুপ এ – তে অস্ট্রেলিয়ার কাছে হেরে অভিযান শুরু করলেও পাকিস্তানের পর বার্বাডোজকেও উড়িয়ে দিল হরমনপ্রীত কৌরের ভারত । বুধবার ভারতীয় সময় রাতের ম্যাচে ভারতীয় মহিলা ক্রিকেট দল ১০০ রানে সহজ জয় পেয়েছে । টস জিতে রান তাড়া করার সিদ্ধান্ত নেয় বার্বাডোজ । ভারত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান তোলে ।

তিনে নেমে ছটি চার ও একটি ছয়ের সাহায্যে ৪৬ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন জেমাইমা রড্রিগেজ । সাতটি চার ও একটি ছয়ের সাহায্যে ওপেনার শেফালি ভার্মা করেন ২৬ বলে ৪৩। দুটি চার ও একটি ছক্কা হাঁকিয়ে ২৮ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন দীপ্তি শর্মা । স্মৃতি মান্ধানা ৫ , হরমনপ্রীত কৌর ০ ও তানিয়া ভাটিয়া ৬ রানে প্যাভিলিয়নে ফেরেন । জবাবে খেলতে নেমে শুরু থেকেই ভারতীয় বোলারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বার্বাডোজ। শেষ অবধি ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৬২ রান তোলে তারা ।

অন্যদিকে , কমনওয়েলথ গেমস ক্রিকেটে গ্রুপপর্বের শেষ ম্যাচে নামার আগেই বিদায় নিশ্চিত ছিল দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা মহিলা ক্রিকেট দলের । এজবাস্টনে নিয়মরক্ষার শেষ ম্যাচে মুখোমুখি হয় এই দুই দল । যেখানে লজ্জার ব্যাটিংয়ে নিজেদের ইতিহাসের সর্বনিম্ন ৪৬ রানে গুটিয়ে গিয়েছে শ্রীলঙ্কা ।

টসে হেরে ব্যাট করতে নেমে ১৭.১ ওভারে মাত্র ৪৬ রানে অলআউট হয়ে গেছে লঙ্কান বাহিনী । এর আগে কখনও ৫০ রানের নিচে অলআউট হয়নি শ্রীলঙ্কা । নাদিন ডি ক্লার্ক প্রোটিয়া দলের হয়ে তিনটি উইকেট নিয়েছিলেন । দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল ৬.১ ওভারের মাথাতেই জয় তুলে নিয়েছিল।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.