সোনিয়ার কমিটিতে সংস্কারপন্থীরা

 সোনিয়ার কমিটিতে সংস্কারপন্থীরা
এই খবর শেয়ার করুন (Share this news)

সম্প্রতি রাজস্থানের ইদয়পুরে কংগ্রেসের চিন্তন শিবিরে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী কমিটি গঠন শুরু করে দিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। সোনিয়া গান্ধী ইতিমধ্যেই তিনটি গ্রুপ তৈরি করেছেন। এই গ্রুপগুলিতে তিনি সংস্কারপন্থীদের রেখেছেন। এটা করে কংগ্রেস সভানেত্রী একদিকে দলে ঐক্যের বার্তা দিলেন, অন্যদিকে বিদ্রোহী নেতাদের তুষ্ট করার চেষ্টা করলেন। যে তিনটি গ্রুপ করলেন সোনিয়া এগুলি হল- গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে গাইড করার জন্য রাজনৈতিক সংক্রান্ত গ্রুপ, উদয়পুরে নেওয়া নব সংকল্প ঘোষণাপত্র বাস্তবায়ণের জন্য টাস্ক ফোর্স ২০২৪ গঠন এবং আগামী ২ অক্টোবর থেকে নেওয়া ‘ভারত জুড়ো যাত্রা’র বাস্তবায়ণ গ্রুপ। রাজনৈতিক সংক্রান্ত যে গ্রুপ গঠন করা হয়েছে এতে রাহুল গান্ধী, জি-২৩ এর নেতা গুলাম নবী আজাদ, আনন্দ শর্মাদের রাখা হয়েছে। অন্যদিকে টাস্ক ফোর্সে পি চিদাম্বরম, প্রিয়াঙ্কা গান্দীদের রাখা হয়েছে।

রাজনৈতিক সংক্রান্ত গ্রুপের নেতৃত্বে রয়েছেন সোনিয়া গান্ধী স্বয়ং। এছাড়া, রয়েছে রাহুল গান্ধী, মল্লিকার্জুন খারগে, গুলাম নবী আজাদ, অম্বিকা সোনি, প্রিয়াঙ্কা গান্ধী, রণদীপ সুরজেওয়ালা এবং সুনীল কানোগুলো। এই টাস্কফোর্সের সদস্যদের প্রত্যেককে সংগঠন, যোগাযোগ, মিডিয়া, ইলেকশন ম্যানেজমেন্ট, আর্থিক বিষয় ইত্যাদি নিয়ে নির্দিষ্ট টাস্ক দেওয়া হবে এবং এগুলি তাদের সম্পন্ন করতে হবে।
কার কী কাজ হবে তা শীঘ্রই জানানো হবে। এছাড়া টাস্ক ফোর্স উদয়পুরের চিন্তনশিবিরে নেওয়া নব সংকল্প ঘোষণাপত্র নিয়েও পরবর্তী পদক্ষেপ নেবে। উল্লেখ্য, উদয়পুরে তিনদিনের চিন্তন শিবিরের সমাপ্তি দিনে তার ভাষণে কংগ্রেস সভানেত্রী তিনটি গ্রুপ তৈরির ঘোষণা করেছিলেন।
এদিকে ‘ ভারত জুড়ো যাত্রা’ নিয়ে যে গ্রুপটি গঠন করা হয়েছে এতে রয়েছেন দিগ্বিজয় সিং, শচীন পাইলট, শশী থারুর, বভনীত সিং বিট্টু, কে জে জর্জ, প্রদ্যোত বরদলৈ, জিতু পাটোয়ারি এবং সালেম আহমেদ প্রমুখ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.