Categories: দেশ

সোনিয়া যাচ্ছেন না ইডির জেরায়

এই খবর শেয়ার করুন (Share this news)

সোনিয়া গান্ধীর কোভিড সংক্রমণ ! বৃহস্পতিবার কংগ্রেসের পক্ষ থেকেই তথ্য জানানো হয় । যা নিয়ে শুধু কংগ্রেস নয় , গোটা রাজনৈতিক মহলেই উদ্বেগ ছড়িয়েছে । কারণ সোনিয়া গান্ধী দীর্ঘদিন ধরেই অসুস্থ । তিনি নিয়ম করে মেডিকেল চেকআপ করার জন্য বিদেশে যান বছরের নির্দিষ্ট সময় । অসুস্থতার কারণে তার উপর অনেকরকম নিয়ন্ত্রণও করেছেন চিকিৎসকরা । এই অবস্থায় বেশ কয়েকবার সোনিয়া গান্ধী দলের কাছে অভ্যন্তরীণ বৈঠকে বলেছেন , তিনি সভানেত্রীর দায়িত্ব ছাড়তে চান । অন্য কাউকে স্থায়ী ভাবে সভাপতি করা হোক।কিন্তু এখন ও পর্যন্ত সভাপতি পদ নিয়ে কংগ্রেসের কোনও সিদ্ধান্ত হয়নি । অন্যদিকে জাতীয় স্তরের রাজনীতিতে বিজেপি বিরোধী জোটের ক্ষেত্রে অন্য আঞ্চলিক দলের কাছে সোনিয়া গান্ধীই কংগ্রেসের মুখ । রাহুল গান্ধীকে নেতৃত্ব এবং প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে সিংহভাগ বিজেপি বিরোধী দলই মেনে নেয় না । আর যে কোনও সর্বদলীয় বৈঠকেও রাহুল গান্ধীর পরিবর্তে তাই সোনিয়া গান্ধীই থাকেন । মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শারদ পাওয়ারের কাছে কংগ্রেসের অবস্থান জানানোর দায় সোনিয়ারই । এই অবস্থায় স্বাভাবিকভাবেই অসুস্থ হলেও সোনিয়ার দায়িত্ব কমার কোনও সম্ভাবনা নেই । কারণ , কংগ্রেসের অন্দরেও এখন ও সোনিয়ার গ্রহণযোগ্যতাই সবথেকে বেশি । আর তাই সম্প্রতি উদয়পুরে দলের চিন্তন শিবিরে পর্যন্ত তাকেই যেতে হয়েছে । আজ দলের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেছেন , সোনিয়া গান্ধী সম্প্রতি দলের বিভিন্ন পদাধিকারীর সঙ্গে দেখা করেছেন । রাজনৈতিক বৈঠক করেছেন ।

সম্ভবত এরকম কোনও বৈঠকের মাধ্যমেই তার কোভিড সংক্রমণ ঘটেছে । তিনি নিজেকে সম্পূর্ণ পৃথক করে নিয়েছেন । যারা সম্প্রতি তার সঙ্গে দেখা করেছেন , তাদেরও তিনি অনুরোধ করছেন ,যাতে তারা নিজেদের নিভৃতবাস রাখেন। প্রধান নরেন্দ্র মোদিও সোনিয়া গান্ধীর কোভিড সংক্রমণ নিয়ে উদ্বেগ প্রকাশ করে দ্রুত সুস্থতার কামনা করেছেন । এদিকে সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট জেরার জন্য নোটিশ পাঠানোর পরই তার কোভিড সংক্রমণ ধরা পড়ায় আগামী ৮ জুন সম্ভবত তিনি জেরার নোটিশে সাড়া দিয়ে ইডি দপ্তরে যেতে পারবেন না । যদিও কংগ্রেস এই নোটিশ পর্বকে রাজনৈতিকভাবে ব্যবহার করতে চায় । কংগ্রেস জানিয়েছে , যেভাবে সম্পূর্ণ রাজনৈতিক কারণেই এই নোটিশ ও জেরার সিদ্ধান্ত , তাই আইনি লড়াইয়ের পাশাপাশি কংগ্রেস নামতে চলেছে রাজনৈতিক লড়াইয়েও । ভারত জোড়ো যাত্রায় এই ইস্যুতে প্রচার করা হবে । বিশেষ করে গান্ধী পরিবারকে যে এখনও বিজেপি ভয় পায় বলেই এভাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে ভয় দেখানোর প্রয়াস চলছে এই অভিযোগ করা হবে ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

20 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago