স্কেটিং করে যেতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু ৩১ বছরের যুবকের

 স্কেটিং করে যেতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু ৩১ বছরের যুবকের
এই খবর শেয়ার করুন (Share this news)

ভ্রমণের নেশায় বুঁদ তরুণ প্রজন্ম । একক রাইড , জলি রাইড , ভ্যান লাইফের মতো বিভিন্ন লাইফস্টাইলকে বেছে নিচ্ছেন আজকের তরুণ প্রজন্ম । সম্প্রতি কেরলের এক যুবকের পায়ে হেঁটে মক্কা যাওয়ার খবর ভাইরাল হয়েছে । কিন্তু এ ধরনের ভ্রমণ যেমন রোমাঞ্চকর তেমনি বিপজ্জনক । চরম সতর্কতার সঙ্গে ভ্রমণ করতে হয় । একটু অসতর্কর্তাই ডেকে আনে বড় বিপদ । আর সেটাই হল । মঙ্গলবার হরিয়ানার পঞ্চকুলা জেলায় কেরলের এক যুবকের মৃত্যু হয়েছে ।

আনাস হাজাস নামে ৩১ বছরের যুবক স্কেটবোর্ডে কন্যাকুমারী থেকে কাশ্মীর যাচ্ছিলেন । একটি ট্রাকের সঙ্গে ধাক্কায় প্রাণ হারান ঘটনাস্থলেই । আনাস পঞ্চকুলার দপিঞ্জোর থেকে নালাগড় যাচ্ছিলেন বলে স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে । আনাসের দেহ ময়নাতদন্তের পরে পিঞ্জোর থানার অধিকর্তা রাম করণের জানিয়েছেন , দুর্ঘটনার সময় আনাস স্কেটবোর্ডে ছিলেন । একটি চলন্ত ট্রাকের সামনে স্কেটবোর্ডটি পড়ে যায় ।

সম্ভবত ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন আর সেই ট্রাকের পিছনের দিকের বাঁদিকের চাকায় চাপা পড়ে যায় আনাসের দেহ । দুর্ঘটনার পরে ট্রাকের চালক ঘটনাস্থল থেকে পালিয়ে যায় । তবে স্থানীয় কয়েকজন লরিটির রেজিস্ট্রেশন নম্বর পেয়ে পুলিশকে খবর দিয়েছেন । স্থানীয় লোকজন তৎক্ষণাৎ আনাসকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যান । আর সেখানেই তাকে মৃত বলে ঘোষণা করা হয় । কেরলের তিরুবনন্তপুরম থেকে আনাস চলতি বছরে ২৯ মে সাড়ে তিন হাজার কিলোমিটার যাত্রা শুরু করেছিলেন ।

আনাসের পাঠানো শেষ ভিডিওটি যা সমাজমাধ্যমে আপলোড করা হয়েছিল তা দেখে জানা যাচ্ছে গন্তব্যস্থল কাশ্মীর থেকে মাত্র ৬০০ কিলোমিটার দূরে ছিল সে । কেরলের তরুণ প্রজন্মকে ছোট্ট গ্রামের অ্যাডভেঞ্চার রাইডে উদ্বুদ্ধ করতেই সম্ভবত স্কেটবোর্ডে পা রেখেছিল আনাস । তার পাঠানো পুরানো ভিডিওগুলিকে পর্যবেক্ষণ করছে পুলিশ । যা দেখে পুলিশের মনে হচ্ছে প্রথম দিনে মাত্র ১৫ কিলোমিটার পথ স্কেটিং করতে আনাস । কিন্তু পরের দিকে দিনে প্রায় ৪০ থেকে ৫০ কিলোমিটার পথ অতিক্রম করেছে । সে । সম্ভবত সমাজমাধ্যমে তার ফ্যান ফলোয়ারদের চাপেই এইভাবে গতি বাড়িয়েছিল । আর সেই গতিই কেড়ে নিল তার প্রাণ ।

কম্পিউটার সায়েন্সে স্নাতক শেষ করার পর তিনি তিরুবনন্তপুরমের একটি আইটি ফার্মে কাজ করছিলেন । আনাসের পরিবার সূত্রে জানা গিয়েছে , প্রায় তিন বছর আগে স্কেটিং বোর্ড কিনেছিলেন আনাস । তারপরে তিনি তার প্রশিক্ষণ শুরু করেছিলেন । স্কেটিং বোর্ডে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত যাত্রা সম্পূর্ণ করার পাশাপাশি আনাস নেপাল , ভুটান এবং কম্বোডিয়ায় ভ্রমণের পরিকল্পনা করছিলেন । আনাসের মৃত্যুতে ভেঙে পড়েছেন তার বাবা । তিনি বলেছেন , নিয়মিত স্কেটিং বোর্ডে দীর্ঘক্ষণ প্রশিক্ষণ নিলেও , কাশ্মীরে তার ভ্রমণ পূর্বপরিকল্পিত ছিল না । যাত্রা শুরুর একদিন আগে সে তার বাবা – মাকে কাশ্মীর ভ্রমণের কথা জানিয়েছিল । লাগেজের মধ্যে ছিল কেবল দুই জোড়া কাপড় , এক জোড়া জুতো আর তার হেলমেট ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.