Categories: খেলা

স্বাধীনতা দিবস উপলক্ষে নতুন ভাবনা সরকারের

এই খবর শেয়ার করুন (Share this news)

আগামী ১৫ আগস্ট উপলক্ষ্যে ভারত সরকার নানাভাবে দিনটিকে স্মরণীয় করে রাখতে চাইছে । তারা এই দিনটিকে ‘ আজাদি কা অমৃত মহোৎসব ’ বলে প্রচার চালাচ্ছে । আর সেখানে এবার দেশের সব থেকে বেশি জনপ্রিয় খেলা ক্রিকেটকেও অর্ন্তভুক্ত করতে চাইছে । আর এই পরিকল্পনার অংশ হতে চলা ক্রিকেট নিয়ে অভিনব ভাবনা ভারত সরকারের । ‘ আজাদি কি অমৃত মহোৎসব’কে সামনে রেখে এবার ভারতীয় সংস্কৃতি মন্ত্ৰক চাইছে ২২ আগাস্ট ভারত একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ অনুষ্ঠিত করতে । এই নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সঙ্গেও মোদী সরকারের আলোচনা হয়েছে বলে সূত্র মারফত খবর গিয়েছে।

ভারতের একটি শীর্ষস্থানীয় সংবাদসংস্থা জানিয়েছে , সৌরভ গঙ্গোপাধ্যায় – জয় শাহর বোর্ডকে চিঠি দিয়েছে ভারত সরকার এই ম্যাচের জন্য । আর এই নিয়ে বিসিসিআইও ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির সঙ্গে কথা বলবে বলে জানিয়েছে । বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও বোর্ড সচিব জয় শাহ আগামী ২৪ জুলাই পর্যন্ত ইংল্যান্ডে থাকবেন । যোগ দেবেন আইসিসি – র বার্ষিক সম্মেলনে । যা চলবে ২২ – ২৬ জুলাই । এখানেই সৌরভ – জয় কেন্দ্রের প্রস্তাব নিয়ে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির সঙ্গে আলোচনা করবেন ।

বিভিন্ন দেশ থেকে ক্রিকেটার জোগাড় করে এই ম্যাচ আয়োজন করা বেশ কঠিন কাজ হবে , তা বলার অপেক্ষা রাখে না । সেই কারণেই কীভাবে এই ম্যাচ আয়োজন করা যায় তা আইসিসি – র সঙ্গে আলোচনা করে ঠিক করবে বিসিসিআই । ১৯৯৭ সালে ভারতের ৫০ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ইন্ডিপেন্ডেস কাপ নামের চার দলীয় একটি টুর্নামেন্ট আয়োজিত হয়েছিল । শচিন তেন্ডুলকরের নেতৃত্বে খেলতে নেমে ভারত সেমিফাইনালে হেরেছিল পাকিস্তানের কাছে । সেই ইন্ডিপেডেন্স কাপের ফাইনাল হয়েছিল কলকাতার ইডেন গার্ডেন্সে । পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ান হয়েছিল শ্রীলঙ্কা ।

আগস্টের ওই সময় ইংল্যান্ডে ঘরোয়া ক্রিকেট চলবে । পাশাপাশি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগও শুরু হয়ে যাবে । বিসিসিআই আর্থিক ক্ষতিপূরণের কথাও ভেবে রেখেছে । ভারতের জিম্বাবোয়ে সফর শেষ হবে ২০ আগাস্ট । তবে ওই সিরিজে বিরাট- রোহিতদের মতো তারকা ক্রিকেটাররা খেলবেন কিনা তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না । আগামী ২৭ অগাস্ট থেকে শ্রীলঙ্কার শুরু হবে এশিয়া কাপ । ফলে তার আগে ২২ আগাস্ট বিশেষ ম্যাচ হলে দেশের প্রথম সারির ক্রিকেটারদের খেলাতে অসুবিধা হবে না বলেই খবর ।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

17 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago