হারিয়ে যাওয়া মালিককে খুঁজে পেতে সাহায্য করল তার পোষা কুকুর

 হারিয়ে যাওয়া মালিককে খুঁজে পেতে সাহায্য করল তার পোষা কুকুর
এই খবর শেয়ার করুন (Share this news)

গভীর জঙ্গলে হারিয়ে যাওয়া মালিককে খুঁজে বাড় করল তার পোষা কুকুর। এই আশ্চর্যজনক ঘটনাটি ঘটেছে কর্ণাটকের শিবমোগার হোসানগর তালুকের সুডুরু গ্রামে। শিবমোগার হোসানগর তালুকের সুডুরু গ্রামের বাসিন্দা ৫৫ বছর বয়সি
শেখরপ্পা। প্রতিদিনের মতো গত শনিবার শেখরপ্পা তার বাড়ির জন্য জ্বালানি কাঠ সংগ্রহ করতে গভীর জঙ্গলে গিয়েছিলেন। প্রতিদিন তিনি সকাল ৬টার সময় তার বাড়ি থেকে ২ কিমি দূরে জঙ্গলে কাঠ আনতে যান। তারপর কাঠ সংগ্রহ করে ১০টার মধ্যে বাড়ি ফিরে আসেন। এক দশকেরও বেশি সময় ধরে প্রতিদিনই তিনি এই কাজটি করে আসছেন। জ্বালানি কাঠ সংগ্রহ করার পর তিনি তার কর্মস্থলে যান। তার কর্মস্থল আয়ানুরু শহরে। সেখানের একটি হোটেলে তিনি কাজ করেন। কিন্তু শনিবার দুপুর পর্যন্ত তিনি বাড়ি না ফেরায় শেখরপ্পার স্ত্রী ও মেয়ে প্রতিবেশীদের খবর দেন। শেখরপ্পার পরিবােরর সদস্য এবং শিবমোগা হোসানগর তালুকের গ্রামবাসীরা যৌথভাবে তার অনুসন্ধান শুরু করেছিলেন। সেই তল্লাশি অভিযানে যোগ দেয় শেখরপ্পার ৭ বছরের সঙ্গী পোষা কুকুর ‘টমি’। গ্রামবাসীরা জানায়, যখন তারা শেখরপ্পাকে সেই বিশাল জঙ্গলে খুঁজছিলেন তখন কুকুরটি হঠাৎ করে দৃষ্টির বাইরে চলে যায় এবং পরে একটি দূরবর্তী স্থানে প্রচণ্ড ঘেউ ঘেউ করতে দেখা যায় তাকে। গ্রামবাসীরা ঘটনাস্থলে ছুটে আসেন এবং শেখরপ্পাকে একটি গাছের নিচে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। সঙ্গে সঙ্গে তাকে কাছাকাছি চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানান, তাপ এবং ক্লান্তির কারণে অজ্ঞান হয়ে যায় শেখরপ্পা। চিকিৎসার পর তিনি সুস্থ হয়ে ওঠেন। শেখরপ্পাকে রাতে বাড়িতে নিয়ে আসা হয়।
একজন গ্রামবাসী জানিয়েছেন, টমি গত সাত বছর ধরে শেখরপ্পার বাড়িতে থাকত। সে প্রতিদিনই প্রায় শেখরপ্পার সঙ্গে জঙ্গলে যেত, টমির কারণেই শেখরপ্পাকে খুঁজে পেতে সুবিধে হয়েছে গ্রামবাসীদের। শেখরপ্পাও তার পোষ্যটিক কাছে ঋণী। যতদিন শেখরপ্পা বেঁচে থাকবেন ততদিন টমির যত্ন নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানা গেছে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.