হায়দ্রাবাদে থামল ত্রিপুরা

 হায়দ্রাবাদে থামল ত্রিপুরা
এই খবর শেয়ার করুন (Share this news)

হায়দ্রাবাদ এসে ত্রিপুরার বিজয় রথ থামল। বেঙ্গালুরুতে জাতীয় সিনিয়র মহিলাদের টি টোয়েন্টি ক্রিকেটে টানা চার ম্যাচে অপরাজিত থাকা অন্নপূর্ণা দাসরা আজ নিজেদের পঞ্চম ম্যাচে এসেই পরাজয়ের মুখ দেখল ৷

প্রতিপক্ষ হায়দ্রাবাদের সামনে ব্যাটিং বোলিং কোনও বিভাগেই তেমন লড়াই ছুঁড়ে দিতে পারল না অন্নপূর্ণা দাস বাহিনী। নাগাল্যান্ড, মেঘালয়, মিজোরাম পূর্বোত্তরের এই তিন দুর্বল দলের বিরুদ্ধে ম্যাচ জেতার পর হায়দ্রাবাদের বিরুদ্ধেই রাজ্য মহিলা ক্রিকেটারদের শক্তির আসল পরীক্ষা ছিল। আজ হায়দ্রাবাদের কাছে শ্রাবণী দেবনাথের মেয়েরা প্রায় সহজ আত্মসমর্পণই করে বসল। অবশ্য এদিন দলের স্বীকৃত ব্যাটাররা যে রকম ব্যাটিং প্রদর্শন করল তাতে ম্যাচ জেতার কথাও ছিল না। কুড়ি ওভারের ম্যাচে মাত্র ৮৭ রান। তাও আবার হায়দ্রাবাদের মত শক্তিশালী দলের বিরুদ্ধে। তাই ফল যা হওয়ার তাই হলো। ঝুমকি দেবনাথ, ইন্দ্ররাণী জমাতিয়া, মৌটুসী দে, শিউলি চক্রবর্তীরা ছাড়া ইনিংসে দুই অংকের রান সংগ্রাহক আর কেউই নেই।

ভিন রাজ্যের সুধারাণীর ব্যাটে এখনও বড় স্কোর নেই। কি দেখে, কি বুঝে যে ভিন রাজ্যের এই ক্রিকেটারটিকে উড়িয়ে আনা হলো তাই বোঝা যাচ্ছে না। স্কোর বোর্ডে এত কম পুঁজি নিয়ে লড়াই করা সম্ভব হয়নি বোলারদেরও। তারপরও কিন্তু একচল্লিশ রানে প্রতিপক্ষের তিন ব্যাটারকে ফিরিয়েও দিয়েছিল অন্নপূর্ণা পূজারা। কিন্তু হায়দ্রাবাদ অধিনায়ক রামাইয়ার দায়িত্বশীল ব্যাটিংয়ের কাছে হার মানতেই হলো ত্রিপুরার বোলারদের। রামাইয়া রান আউট হয়ে মাঠ ছাড়লেও ম্যাচ জেতার জন্য দলের সামনে তখন মাত্র পাঁচ রানই । পরে অনুরাধা নায়েক দলকে কাঙিক্ষত লক্ষ্যে পৌঁছে দেয়।

তবে আজ ম্যাচ জেতায় ত্রিপুরার মনোবলে কিন্তু একটা আঘাত আসতেই পারে। কারণ জয়ের ধারাবাহিকতা থামলে পরের ম্যাচ অনেক সময় কঠিনও হয়ে যায়। কুড়ি অক্টোবর প্রতিপক্ষ পূর্বোত্তরের ওড়িশা। আজ ম্যাচ হারায় পাঁচ ম্যাচে ত্রিপুরার সংগ্রহে চৌদ্দ পয়েন্টই রয়ে গেল।

তার আগে এ দিন আলোর মাঠে প্রথম ব্যাটিং পায় ত্রিপুরা । ঝুমকি দেবনাথ ১৮ (৬×২), ইন্দ্ররাণী জমাতিয়া ১৭ (৩×৪) ও মৌটুসী দে ১২ (১×৪) আউট হতেই মিছিল শুরু হয়ে যায়। সুধারাণী (৩), রিজু সাহা (৫), অন্নপূর্ণা দাস (৭), মামন রবিদাস (০) একে একে মাঠ ছাড়ে। ৫৭ রানে ছয় উইকেটের পতন। শিউলি চক্রবর্তী (১১) কিছুটা লড়লেও পূজা দাস (৫), পল্লবী (১) দ্রুতই মাঠ ছাড়ে। প্রিয়ঙ্কা আচার্যী দুই রানে অপরাজিত থেকে যায়। হায়দ্রাবাদের পক্ষে ভোগী সুরমণি (১১/২), ঈশিথা কুদুরী (১৫/২) ও ভঙ্ক পূজা (১৮/২) উইকেট পায়। টার্গেট স্কোর ৮৮ রান। হায়দ্রাবাদ ১৮ ওভারে চার উইকেট হারিয়েই ম্যাচ জীতে নেয়। রামাইয়া ৩৯ (৪৭) ৪×৪, ত্রিসা (১২), অনুরাধা নায়েক ২২ (৩১) (৪×২, ১×৬) দলকে জয়ে পৌঁছে দেয়। ত্রিপুরার পক্ষে অন্নপূর্ণা দাস (২০/১), পূজা দাস (১৫/১)। টুর্নামেন্টে পূজার এইটি দশম উইকেট। তবে আজ ম্যাচ হারলেও এখন গ্রুপ চ্যাম্পিয়নের দৌড়ে থাকছে রাজ্যদল।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.