Categories: দেশ

হিমন্তকে দুর্নীতি ইস্যুতে চ্যালেঞ্জ

এই খবর শেয়ার করুন (Share this news)

মুখ্যমন্ত্রী বনাম উপমুখ্যমন্ত্রী । আসাম বনাম দিল্লী । বিজেপি বনাম আম আদমি পার্টি যতই রাজ্যে রাজ্যে নিজেদের ছড়িয়ে দিচ্ছে আম আদমি পার্টি , ততই তাদের বিজেপি বিরোধিতা বাড়ছে । কারণ সহজবোধ্য । কংগ্রেস যেহেতু ক্রমেই প্রবলভাবে কোণঠাসা ও দুর্বল হয়ে যাচ্ছে , ঠিক সেই শূন্যস্থানটি দখল করতে মরিয়া হচ্ছে আম আদমি পার্টি পাঞ্জাবে ক্ষমতা দখলের পর এই প্রবণতা আরও আগ্রাসীভাবে বাড়িয়েছেন অরবিন্দ কেজরিওয়াল । আগামী সপ্তাহেই গুজরাটের মেহসেনা জেলায় রোড শো করতে যাচ্ছেন কেজরিওয়াল । মেহসানা নরেন্দ্র মোদির দীর্ঘকালের গড় হিসাবেই পরিচিত । কেজরিওয়াল প্রদর্শন করতে চান তিনি মোদির দুর্গে গিয়েই মোদিকে আক্রমণ করবেন । কিন্তু এই প্ল্যানের আড়ালে রয়েছে কংগ্রেসকে পেছনে ফেলে তার ক্রমেই বিজেপি বিরোধী হয়ে ওঠা । এই রণকৌশলের নবতম পদক্ষেপ শনিবার দিল্লীর উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার আসামের বিজেপি মুখ্যমন্ত্রীকে আক্রমণ । আক্রমণের লক্ষ্য হিমন্ত বিশ্বশর্মার দুর্নীতি । যা হিমন্ত বিশ্বশর্মা তৎক্ষণাৎ অস্বীকার করে পাল্টা হুমকি দিয়েছেন আইনি ব্যবস্থা গ্রহণের ।

মণীশ সিসোদিয়া শনিবার দিল্লীতে সাংবাদিক সম্মেলন করে বলেন , ২০২০ সালের কোভিডকালে আসামের বর্তমান মুখ্যমন্ত্রী যখন আসামের স্বাস্থ্যমন্ত্রী ছিলেন , তখন পিপিই কিটের অর্ডার পাইয়ে দিয়েছিলেন নিজের স্ত্রীর কোম্পানিকে । এখানেই শেষ নয় । সিসোদিয়ার অভিযোগ , আসাম সরকার যেখানে নিজেরা ৬০০ টাকার কিছু বেশি দামে ক্রয় করেছে পিপিই কিট ।সেখানে স্বাস্থ্যমন্ত্রী নিজের স্ত্রীর ফার্ম থেকে সরকারের জন্য অর্ডার করেছেন সাড়ে ৯০০ টাকারও বেশি দামের কিট ।

আবার সেই অর্ডার যখন বাতিল হয়ে যায় , তখনও হিমন্ত বিশ্বশর্মা দমেননি । তিনি এরপর আবার নিজের ছেলের নামে থাকা কোম্পানিকে নতুন করে অর্ডার দেন । এভাবে চূড়ান্ত স্বজনপোষণ করেছেন হিমন্ত বিশ্বশর্মা । সিসোদিয়া বলেন , বিজেপি বিরোধী দলের মুখ্যমন্ত্রী ও নেতাদের বিরুদ্ধে সারাক্ষণ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে ভয় দেখায় । এবার সাহস থাকলে তাদের নিজের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তদন্ত করুক । এই অভিযোগ নিয়ে রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হওয়ার পর আসামের মুখ্যমন্ত্রীও পাল্টা জবাব দিয়েছেন । তিনি বলেছেন , মণীশ সিসোদিয়া যেন মানহানির মামলার জন্য প্রস্তুত থাকেন । তার সঙ্গে গুয়াহাটিতে দেখা হবে । কারণ ,এই অভিযোগ সর্বৈব মিথ্যা । উল্টে আমার স্ত্রী ১৫০০ পিপিই কিট নিজের অথে ক্রয় করে দান করেছেন। করোনার সময়ই প্রথম আমার স্ত্রী এই পরার্থপরতা দেখিয়েছেন । অথচ সেখানে দিল্লীর উপর মুখ্যমন্ত্রী ভিত্তিহীন অভিযোগ করছেন । আইনি ব্যবস্থা নেওয়া হবে । সুতরাং আম আদমি পার্টি বনাম বিজেপির মধ্যে প্রবল রাজনৈতিক যুদ্ধ শুরু হয়েছে ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

15 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

15 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago