১০,৩২৩ : ২৫-এর পর আন্দোলন তেজি করার বার্তা!

এই খবর শেয়ার করুন (Share this news)

জনসমক্ষে ভাষণ রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী নিজেই বলেছিলেন যে, ১০৩২৩ শিক্ষক শিক্ষিকাদের নিয়ে ভেবে দেখা হবে কোজাগরি লক্ষ্মী পুজোর পর। পুজো গড়িয়ে প্রায় দুই সপ্তাহ অতিক্রান্ত হতে চললেও দেখা নেই সেই প্রতিশ্রুতির। অবশেষে শনিবার ১০৩২৩ শিক্ষক শিক্ষিকাদের পক্ষ থেকে একটি অংশ জানিয়ে দেয়, ২৫ শে অক্টোবরের পরই বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবে তারাও। এই অবস্থায় সরকারের উপর চাপ যে আরও অনেকটা বেড়ে যাবে, তাও ইতিমধ্যেই আঁচ করতে পারছেন অনেকে।
রাজপথে দাঁড়িয়েই এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে চাকরিচ্যুত শিক্ষকদের পক্ষে কমল দেব, বিলোয়ার হোসেন, উত্তম কুমার দেব জানান, কালবিলম্ব না করে ইতিমধ্যেই সরকারকে ইতিবাচক ভূমিকা গ্রহণ করতে হবে।
আরও জানায় যারা আন্দোলনমুখী হয়েছেন, তাদেরকেও তারা নৈতিকভাবে সমর্থন জানাচ্ছে। কিন্তু সরকারের প্রতি আস্থা রেখে সেই পথে হাঁটতে যাননি। তবে ২৫ অক্টোবরের পর বাধ্য হয়েই যে তারা সেই দলেই শামিল হচ্ছেন তাও জানিয়ে দিলেন অকপটে।
এদিকে শনিবারই শাসক বিজেপির হয়ে প্রদেশ সভাপতি ডা. অশোক সিনহা তাদের উদ্দেশ্য করে যে উক্তি করেছেন তাকেও তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছেন তারা। বলেন, ভিশন ডকুমেন্টের ৬ নং পাতার ১২ নং কলামে ১০,৩২৩ ইস্যুতে সরকার প্রতিশ্রুতি দিয়ে যা উল্লেখ করেছিল, এদিন তাকেই আবার অস্বীকার করলেন অশোকবাবু। কথা দিয়ে কথা যে রাখে না তারা – – এটা তারই প্রমাণ বলেও মনে করেন চাকরিচ্যুত শিক্ষক শিক্ষিকারা। এদিন তদন্ত কমিশনের রিপোর্টও জনসমক্ষে প্রকাশের দাবি জানিয়েছেন তারা।
অন্যদিকে, চাকরিচ্যুত ১০,৩২৩ শিক্ষক শিক্ষিকাদের আমরণ অনশন কর্মসূচি ইতিমধ্যেই দুদিন গড়িয়ে তিনদিন চলছে। এরই মধ্যে শনিবারও অনশনরত অবস্থায় অসুস্থ হয়ে পড়েছে আরও এক চাকরিচ্যুত শিক্ষক। এদিন তার অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে তাকে জিবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ক্ষোভের মুখে অনশনকারীদের অনেকেই জানান, সুশাসনের সরকার আজ অবধি খবর নিলো না আমাদের। এটা আরও কদিন চলবে আমরাও তা দেখে ছাড়বো।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

13 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

13 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago