১৬তম পর্বে মুখ্যমন্ত্রী সমীপেষু, প্রত্যাশার পারদ বেড়েই চলেছে আমজনতার।

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :- মুখ্যমন্ত্রী সমীপেষু” এখন অনেকের কাছেই পরিচিত একটা নাম। গত প্রায় চার মাস সময়ে এই সাপ্তাহিক কর্মসূচি নিয়ে সাধারণ মানুষের আগ্রহ বেড়ে চলেছে। প্রান্তিক অংশের মানুষের বিভিন্ন সমস্যা সমাধানের উদ্দেশ্য নিয়ে এই সাপ্তাহিক সাক্ষাৎ কর্মসূচি শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা। মুখ্যমন্ত্রীর সাপ্তাহিক জনসংযোগ জনসংযোগ কর্মসূচি “মুখ্যমন্ত্রী সমীপেষু’র বুধবার ছিল ১৬তম পর্ব। অন্যান্য দিনের মতো এদিনও রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা জনসাধারণ একরাশ প্রত্যাশা নিয়ে মুখ্যমন্ত্রীর সরকারী বাসভবনে মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার সাথে দেখা করেন। সাক্ষাৎকারের সময় জনসাধারণ তাদের অভাব, অভিযোগ ও সমস্যার কথা মুখ্যমন্ত্রীর কাছে মেলে ধরেন। এদের মধ্যে অধিকাংশ‍ই চিকিৎসায় সাহায্য ও কর্মসংস্থানের আর্জি নিয়ে মুখ্যমন্ত্রীর সাথে কথা বলেন। মুখ্যমন্ত্রী আলাদা আলাদাভাবে প্রত্যেকের সমস্যার কথা শুনে তাদের সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট আধিকারিকদের নির্দেশ দেন।


এদিন আগরতলার যোগেন্দ্রনগরের ৬৫ শতাংশ দিব্যাঙ্গ ধীরেন্দ্র মণ্ডল সামাজিক ভাতা পাওয়ার আর্জি নিয়ে মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন। মুখ্যমন্ত্রী তৎক্ষণাৎ সমাজ কল্যাণ ও সমাজশিক্ষা দপ্তরকে ধীরেন্দ্র মণ্ডলের সামাজিক ভাতার ব্যবস্থা করার নির্দেশ দেন।খোয়াইয়ের উত্তর দুর্গানগরের দিনমজুর বীরেন্দ্র দেবনাথ কিডনি সংক্রান্ত অসুখে আক্রান্ত তার ১২ বছরের ছেলে নীহার দেবনাথের চিকিৎসায় সাহায্যের আবেদন নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে এসেছিলেন। মুখ্যমন্ত্রী নীহারের চিকিৎসায় সহায়তার ও পাশাপাশি সমাজকল্যাণ সমাজশিক্ষা দপ্তর থেকে আর্থিক সহায়তার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন। উত্তর ত্রিপুরার কালাছড়া ব্লক এলাকার অমরেন্দ্র কুমার শুক্লবৈদ্য এসেছিলেন ক্যান্সার আক্রান্ত তার স্ত্রী রুবি শুক্লবৈদ্যের চিকিৎসায় সাহায্যের জন্য। মুখ্যমন্ত্রীর সাথে কথা বলার পর অমরেন্দ্রবাবু তার স্ত্রীর চিকিৎসায় প্রয়োজনীয় সাহায্যের আশ্বাস পেয়েছেন মুখ্যমন্ত্রীর কাছে। কাশীপুরের রূপন ঘোষও এদিন মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকারের সময় রূপনবাবু মুখ্যমন্ত্রীকে জানান, ইন্টেসটাইন্যাল টিউবারকিউলোসিস সহ বিভিন্ন শারীরিক অসুস্থতায় ভুগছেন। আর্থিক অস্বচ্ছলতার কারণে তিনি চিকিৎসা করাতে পারছেন না। গান্ধীঘাটের বাসিন্দা ক্যান্সার আক্রান্ত বেবি সিন্হা তার চিকিৎসায় সাহায্যের জন্য বুধবার মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন। তেমনি বড়দোয়ালীর অঞ্জনা দাস তার স্বামীর চিকিৎসায় সাহায্যের জন্য মুখ্যমন্ত্রীর কাছে এসেছিলেন।অঞ্জনা দাসের স্বামী ফুসফুসের সমস্যাজনিত রোগে ভুগছেন। আর্থিক অনটনের কারণে অঞ্জনা দাস তার স্বামীর চিকিৎসা করাতে পারছেন না।


মুখ্যমন্ত্রী রূপন ঘোষ, বেবি সিন্হা এবং অঞ্জনা দাসের স্বামীর চিকিৎসার যাবতীয় কাগজপত্র দেখে জিবি হাসপাতালের মেডিকেল সুপার ডা. শংকর চক্রবর্তীকে তাদের চিকিৎসায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। অরুন্ধতীনগরের বাসিন্দা সবজি বিক্রেতা উত্তম সাহা চিকিৎসায় সাহায্যের আর্জি নিয়ে মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে সাহায্যের আশ্বাস পেয়েছেন।এ দিনের কর্মসূচিতে রেল হকার অজিত দেবনাথসহ পাঁচজন মুখ্যমন্ত্রীর সাথে দেখা করে তাদের সমস্যার কথা মেলে ধরেন। তারা তাদের নানা সমস্যার কথা মেলে ধরলে মুখ্যমন্ত্রী সাথে সাথে তাদের সমস্যা সমাধানে সচিব পি কে চক্রবর্তীকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচিতে নাগেরজলা এলাকার বাসিন্দা শতাব্দী চক্রবর্তী, অফিস লেনের দেবলীনা দাসগুপ্ত, বড়দোয়ালী গভর্নমেন্ট প্রেসে কর্মরত কলকাতার বাসিন্দা মন্দিরা শাহ, কমলপুরের রেণুকা চক্রবর্তীর মতো আরও অনেকেই পেয়েছেন তাদের সমস্যা সমাধানের আশ্বাস। মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচিতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রীর সচিব ড. পি কে চক্রবর্তী, জিবি হাসপাতালের মেডিকেল সুপার ডা. শংকর চক্রবর্তী, সমাজকল্যাণ ও সমাজশিক্ষা দপ্তরের যুগ্ম অধিকর্তা অরুণ দেববর্মাসহ অন্যরা।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

15 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

15 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago