৯৮ থেকে ১৮ তুলনায় রাজ্যে পরিস্থিতি অনেক ভালো : সুশান্ত

এই খবর শেয়ার করুন (Share this news)

রাজ্যে আইনশৃঙ্খলার চরম অবনতির প্রশ্নে রাজ্যের বিরোধী দলনেতাকে আয়নায় মুখ দেখার কথা বললেন তথ্যমন্ত্রী সুশান্ত চৌধুরী। ১৯৯৮ থেকে ২০১৮ পর্যন্ত তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন। এই কুড়ি বছরে রাজ্যের পরিস্থিতি কী ছিলো ? আয়নায় নিজের মুখ দেখলেই উত্তরটা তিনি পেয়ে যাবেন। শুক্রবার মহাকরণে সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথাগুলো বলেন তথ্যমন্ত্রী শ্রী চৌধুরী। এই প্রসঙ্গে তিনি আরও বলেন, বর্তমান বিরোধী দলনেতা যখন মুখ্যমন্ত্রী ছিলেন, ছিলেন, তখন তার ক্যাবিনেটের সদস্য বিমল সিন্হা খুন হয়েছেন। ইউসুফ কমিশনের রিপোর্ট প্রায় ষোল বছর চেপে রাখা হয়েছিলো। তারপর হাইকোর্টে মামলা করে ইউসুফ কমিশনের রিপোর্ট প্রকাশ করতে হলো। কেন এমনটা হলো? কেন হাইকোর্টে মামলা করতে হলো? বিধায়ক মধুসূদন সাহা খুন হয়েছেন। এসডিএম সুখরাম দেববর্মা খুন হয়েছেন। কয়জনকে ধরতে পেয়েছে? আমাদের আমলে কোনও মন্ত্রী, বিধায়ক, আমলা খুন হননি। তার আমলে রাজ্যে কতগুলি ধর্ষণ, গণধর্ষণ, নারী নির্যাতনের ঘটনা ঘটেছে? এখন আমাদের সরকারের এক মন্ত্রীর পুত্রকে ধর্ষণের ঘটনায় জড়ানোর চেষ্টা হচ্ছে। আমাদের সরকারের আমলে কোনও অপরাধের ক্ষেত্রে রাজনৈতিক হস্তক্ষেপ হয় না। বাম আমলে অপরাধের পরিসংখ্যান নিয়ে শীঘ্রই সাংবাদিক সম্মেলন করবো। সবদিকে বিচার করলে আমাদের সরকারের আমলে আইনশৃঙ্খলা অনেক ভালো। কোনও ঘটনা ঘটলে পুলিশ সাথে সাথে ব্যবস্থা নিচ্ছে বলে দাবি করেন মন্ত্রী শ্রী চৌধুরী।
এছাড়াও এদিন সাংবাদিক সম্মেলনে তথ্য ও ক্রীড়ামন্ত্রী বলেন, সরকারী বিভিন্ন দপ্তরে চাকরি প্রদানের ক্ষেত্রে খেলোয়াড়দের জন্য সংরক্ষণের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। তার বক্তব্য, এসসি, এসটি, দিব্যাঙ্গজন এবং আরও অন্যদের জন্য সংরক্ষণ ব্যবস্থা থাকলে, খেলোয়াড়দের জন্য কেন থাকবে না? তিনি বলেন, দেশের বিভিন্ন রাজ্যে যেমন রাজস্থান, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, মণিপুর, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা ইত্যাদি রাজ্যের সরকারী চাকরিতে খেলোয়াড়দের জন্য পদ সংরক্ষণের নীতি রয়েছে। তা পর্যালোচনা করেই রাজ্য সরকার এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। সাংবাদিক সম্মেলনে মন্ত্রী আরও জানান, খেলাধুলার মান উন্নয়নে ক্রীড়া পরিকাঠামোর উন্নয়নে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। এক্ষেত্রে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের সহযোগিতায় যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তর ক্রীড়াক্ষেত্রের বিভিন্ন পরিকাঠামোগত উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। রাজ্যে কেন্দ্ৰীয় সরকারের ‘খেলো ইণ্ডিয়া’ প্রকল্পে পাঁচ কোটি টাকা ব্যয়ে পানিসাগর আঞ্চলিক শারীরশিক্ষণ কলেজে একটি অত্যাধুনিক সুইমিং পুলের নির্মাণ কাজ চলছে। যার ৯৫ শতাংশ নির্মাণ কাজ শেষ হয়েছে। খেলো ইণ্ডিয়া প্রকল্পে খোয়াই দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের মাঠে পাঁচ কোটি টাকা ব্যয়ে ফুটবলের সিন্থেটিক টার্ফ নির্মাণের কাজ প্রায় শেষের পথে। খেলো ইণ্ডিয়া প্রকল্পে বাধারঘাটস্থিত দশরথ দেব স্মৃতি স্টেডিয়ামে সাত কোটি টাকা ব্যয়ে অ্যাথলেটিক্সের জন্য সিন্থেটিক টার্ফ নির্মাণের কাজও প্রায় শেষের পথে। রাজ্যের চারটি স্থানে ফুটবল সিন্থেটিক টার্ফ নির্মাণের জন্য রাজ্য সরকারের স্পেশাল অ্যাসিস্টেন্স থেকে ক্রীড়া দপ্তরকে কুড়ি কোটি টাকা প্রদান করা হয়েছে। সেগুলি হলো – উমাকান্ত ফুটবল সিন্থেটিক টার্ফ, জিরানীয়ায় শচীন্দ্রনগর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠের ফুটবল সিন্থেটিক টার্ফ, মোহনপুরের তুলাকোনায় ফুটবল সিন্থেটিক টার্ফ এবং বিলোনীয়ার স্কুল মাঠের ফুটবল সিন্থেটিক টার্ফ। প্রতিটির জন্য পাঁচ কোটি টাকা করে ব্যয় করা হবে এবং সেগুলি তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। ক্রীড়ামন্ত্রী আরও জানান, সম্প্রতি কেন্দ্রীয় সরকার রাজ্যের ক্রীড়া পরিকাঠামো উন্নয়নে ১৭ কোটি ৫০ লক্ষ টাকা মঞ্জুরি দিয়েছে। এই অর্থ দিয়ে দশরথ দেব স্টেডিয়ামে একটি হকির সিন্থেটিক টার্ফ, জম্পুইজলায় সিন্থেটিক ফুটবল টার্ফ এবং পানিসাগরে অ্যাথলেটিক্সের জন্য সিন্থেটিক টার্ফ তৈরি করা হবে। মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী ১০০ জন জুনিয়র শারীরশিক্ষক নিয়োগের প্রক্রিয়া চলছে বলে জানান ক্রীড়ামন্ত্রী।

Dainik Digital

Recent Posts

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

2 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

3 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

3 hours ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

1 day ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

1 day ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago