২৩শে জানুয়ারি শোভাযাত্রা, বিস্তারিত জানালেন বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক!

 ২৩শে জানুয়ারি শোভাযাত্রা, বিস্তারিত জানালেন বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইনঃ মহামারি করোনার দাপটে গত দু’বছর বন্ধ থাকার পর প্রতিবছরের ন্যায় এবছর আবারও নেতাজীর ১২৭ তম জন্মজয়ন্তী উপলক্ষে আগামী ২৩ শে জানুয়ারি এক শোভাযাত্রার আয়োজন করা হয়েছে রাজধানীর ঐতিহ্যবাহী বিদ্যালয় নেতাজী সুভাষ বিদ্যানিকেতনের পক্ষ থেকে। শনিবার সাংবাদিক সম্মেলন করে একথা জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিব্যেন্দু বিকাশ সেন।
তিনি জানান, ২৩ শে জানুয়ারি সকাল ৮ঃ৩০ মিনিটে বিদ্যালয় প্রাঙ্গণে উত্তোলন করা হবে জাতীয় পতাকা ও আজাদ হিন্দ ফৌজের পতাকা। এরপর বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের দ্বারা পরিবেশিত হবে জাতীয় সঙ্গীত। পাশাপাশি এদিনের অনুষ্ঠানের অতিথিরা ভাষণ রাখবেন সেখানে। এবং বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠান শেষে সকাল ৯ঃ১৫ মিনিটে বিদ্যালয় থেকে র‍্যালী শুরু হবে। র‍্যালীটি পোস্ট অফিস চৌমূহনী হয়ে প্যারাডাইস চৌমূহনী, আইজিএম চৌমীহনী হয়ে ওরিয়েন্ট চৌমূহনী হয়ে রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে দিয়ে গিয়ে গোলবাজার হয়ে নেতাজী চৌমূহনী দিয়ে পুনরায় নেতাজী সুভাষ বিদ্যানিকেতন প্রাঙ্গণে গিয়ে শেষ হবে এই শোভাযাত্রা। তিনি আরও জানান, এদিনের এই শোভাযাত্রায় করোনার ওপর একটি বিশেষ থিম থাকছে এবং এই বিদ্যালয়ের ৭৫ তম বছর উপলক্ষে সেই বিষয়টির ওপর নির্ভর করেও একটি থিম থাকছে।
এছাড়াও এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন রাজ্য শিক্ষাদপ্তরের সচিব স্বরদেন্দু চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে থাকছেন শিক্ষাদপ্তরের অধিকর্তা এন সি শর্মা এছাড়াও সভাপতি হিসেবে থাকছেন বিদ্যানিকেতনের পরিচালন কমিটির সভাপতি রাজীব ভট্টাচার্য। গত দু’বছর করোনার কারণে এই শোভাযাত্রা বন্ধ থাকার ফলে এবছর এই শোভাযাত্রাকে কেন্দ্র করে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ভীষণভাবে উৎসাহিত বলেই জানিয়েছেন বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.