২৩-এ বিজেপি আসছে নাঃ মানিক

এই খবর শেয়ার করুন (Share this news)

২০২৩ বিজেপি সরকার আর আসছে না। এটা একপ্রকার নিশ্চিত। কারণ, ২০১৮ সালে তারা যে ৫০ শতাংশ ভোট পেয়েছিলো, সেটার একটা বড় অংশ ছিলো জনজাতিদের। সেই ভোট এখন অন্যদলে চলে গেছে। তাছাড়া, সেই সময় বামফ্রন্টের বিরোধিতা করে কংগ্রেসের যে অংশ বিজেপি দলে সামিল হয়েছিলো তারাও এখন পুরনো দলে ফিরে গেছে। ফলে বিজেপির পরাজয় নিশ্চিত। রবিবার সিট্যুর ডাকে আস্তাবলে আয়োজিত সমাবেশে এই ভাবেই বাম কর্মীদের টনিক দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেতা মানিক সরকার। তিনি আরও বলেন বদলি এখন বিজেপি সরকারের ব্যবসা।

বিশেষ করে শিক্ষা, বিদ্যুৎ, গ্রামোন্নয়ন; এই তিনটি দপ্তরে বদলির নামে ব্যবসা চলছে। এই সরকারকে বিশ্বাস করলে ঠকবেন, প্রতারিত হবেন। ২০১৮ এর পূর্বে মানুষ জানতো না বিজেপি কেমন তাই ভোট দিয়েছে। কিন্তু এই পাঁচ বছরে মানুষের অভিজ্ঞতা হয়েছে, মানুষ চিনে গেছে এই সরকারকে। আলাদা উপজাতি রাজ্য তৈরির শ্লোগান দিয়ে এই সরকার তৈরি করেছে। আসাম রাইফেলের ব্রিগেডিয়ারের সঙ্গে গোপন ষড়যন্ত্র করে উপজাতি এলাকার মানুষের ভোটের অধিকার হরণ করে এডিসি দখল করেছিলেন তারা। রাজ্যে কাজ নেই,খাদ্য নেই, স্কুলে শিক্ষক নেই, বিশেষ করে উপজাতি এলাকাগুলোতে।

তাই এইসব সমস্যা থেকে নিস্তার পেতে বামফ্রন্ট ছাড়া বিকল্প নেই। ১০৩২৩-এর মুখের গ্রাস কেরে নিয়েছে এই সরকার। এদের জন্য কিছুই করবে না বিজেপি। তাদের জন্য বামফ্রন্ট ছাড়া কেউই নজর দেবে না। এদিনের সমাবেশে এছাড়াও বক্তব্য রাখেন সিপিআই এম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী সহ অন্যান্য বাম নেতৃত্বরা। জিতেন্দ্র চৌধুরী বলেন, বর্তমান সরকার অন্ধ,বোবা,কালা। এই সরকার দ্বারা সবথেকে বেশি অবহেলিত, লান্ছিত, বঞ্চিত হয়েছে এই রাজ্যের যুবসমাজ। শূন্য পদ থাকা সত্বেও রাজ্যের যুবক-যুবতীদের চাকুরি দেওয়া হচ্ছেনা।

শুধু তাই নয়, রাজ্যের গ্রামীণ এলাকার মানুষকেও বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে সেই প্রতিশ্রুতির খেলাপ করেছে এই সরকার। গত পাঁচ বছর মানুষের সাথে বিশ্বাসঘাতকতা করে এখন জনবিশ্বাস যাত্রা সংগঠিত করছে শাসকদল বিজেপি। পাশাপাশি নিজের বক্তব্যের মাধ্যমে বর্তমান শাসকদলের তীব্র সমালোচনা করেন জিতেন্দ্র চৌধুরী সহ অন্যান্য সকলেই।

Dainik Digital

Recent Posts

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

10 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

10 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

11 hours ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

1 day ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

1 day ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago