৩০ বছরে নানা রূপে ভোলবদল, অবশেষে গ্রেপ্তার

এই খবর শেয়ার করুন (Share this news)

কখনও সে ‘ বজরঙ্গবলী ’ , কখনও ‘ ফৌজি ‘ আবার কখনও ‘ পাশা ’ । ১০৮ নামের অধিকারি না হলেও তার ছদ্মনামের বহর নেহাত কম নয় । এত নাম কেন ? কারণ হরিয়ানা পুলিশের ‘ মোস্ট ওয়ান্টেড’ এর তালিকায় নাম থাকায় পুলিশের চোখে ধুলো দিতে বিভিন্ন সময়ে সে নিজের নাম বদলে দিত । শুধু নাম নয় , দুঁদে অপরাধীদের মতো নিজের অবতারও সে বদলে দিত ঘন ঘন । আসল নাম ওম প্রকাশ । বয়স ৬৫ । হরিয়ানার পানিপথের সামলাখা তহশিলের নারাইনা গ্রামের বাসিন্দা । ৩০ বছর নানা পরিচয়ে পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়ানোর সম্প্রতি দিল্লি – উত্তরপ্রদেশ পর সীমান্তের গাজিয়াবাদ থেকে হরিয়ানা পুলিশের এসটিএফ ( স্পেশ্যাল টাস্ক ফোর্স ) তাকে গ্রেপ্তার করেছে ।

তার বিরুদ্ধে খুন , ডাকাতি এবং খুনের চেষ্টার মতো একাধিক জামিন- অযোগ্য ধারায় মামলা রয়েছে হরিয়ানার বিভিন্ন থানায় । হরিয়ানা পুলিশের চোখে ধুলো দিয়ে এতদিন সে প্রতিবেশী রাজ্য উত্তর প্রদেশে নিজের দূর সম্পর্কের এক আত্মীয়ের ঝুপড়িতে লুকিয়ে ছিল । সেখানে নিজেকে অন্য নামে পরিচয় দিত সে । একজন স্থানীয় মহিলাকে বিয়েও করেছিল ওম প্রকাশ । তিনটি সন্তানের জনক হয়েছিল । তিন সন্তান ও স্ত্রীকে নিয়ে দিব্যি সংসার করছিল সে । স্বামীর গ্রেপ্তারির পর তার চল্লিশ বছর বয়সি স্ত্রী রাজকুমারী পুলিশের কাছে ওম প্রকাশের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগও তোলেন । তিনি বলেন , ‘ আমি ওকে ১৯৯৭ সালে বিয়ে করি । তখন জানতাম না যে সে ইতিমধ্যেই বিবাহিত এবং হরিয়ানায় তার একটি পরিবার আছে । ‘ তাকে গ্রেফতারের আগে প্রকাশ হরিয়ানা পুলিশ বলছিল , ওম একগুচ্ছ টুপি পরে থাকে । একটা টুপি পরে ট্রাক চালায় , আর একটা টুপি করে ধর্মীয় অনুষ্ঠানে ভক্তিমূলক গান গায় , অন্য এক টুপি পরে ইয়ার বন্ধুদের নিয়ে ভ্রমণে ব্যস্ত থাকে । এখানেই শেষ নয় । এমনকী ২৮ টি স্বল্প বাজেটের হিন্দি ছবিতে ওম প্রকাশ অভিনয়ও করে গত ৩০ বছরে । ২০০৭ সাল থেকেই স্থানীয় হিন্দি ছবিতে ছোট ছোট অভিনয়ের কাজ করে সে । কখনও পঞ্চায়েত প্রধান , কখনও খলনায়ক , কখনও পুলিশের ভূমিকায় অভিনয় করে সে । পুলিশ জানিয়েছে , ১৫ বছর ধরে ২৮ টি আঞ্চলিক ছবিতে ৫-৬ হাজার টাকার বিনিময়ে অভিনয় করে সে । তার অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলির ‘ টকরাও ’ , ‘ দাবাং ছোঁড়া নাম – ইউপি কা ’ , ‘ বঝটকা ’ , ‘ মা বাপ কি ভুল ’ , ‘ পাঁচ কুয়ারিয়া ’ । সম্প্রতি একটি ছবির শুটিংও করছিল ওমপ্রকাশ । ১৯৮৬ সালে ওম প্রকাশের বিরুদ্ধে প্রথম গাড়ি চুরির অভিযোগ ওঠে । এর চার বছর বাদে মোটরসাইকেল , সেলাই মেশিন এবং স্কুটার চুরির অভিযোগ দায়ের হয় তার বিরুদ্ধে । বেশ কয়েকটি অপরাধের মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার করে জেলে বন্দি করে আবার জামিনও পেয়ে যায় সে । এই সব ঘটনা পরেই ১৯৮৮ সালে সেনার চাকরি থেকে তাকে বরখাস্ত করা হয় । ১৯৯২ সালে ভিওয়ান্ডিতে এক বাইকআরোহীর সর্বস্ব লুঠ করার চেষ্টা করে ওম প্রকাশ ও তার এক সঙ্গী ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

18 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago