৪১.৫৩ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হবে জিরানীয়া মহকুমা হাসপাতাল: সুশান্ত!!

 ৪১.৫৩ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হবে জিরানীয়া মহকুমা হাসপাতাল: সুশান্ত!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-স্বাস্থ্য পরিষেবা নিয়ে জিরানীয়া মহকুমাবাসীর দীর্ঘদিনের প্রতীক্ষা ও প্রত্যাশার অবসান হতে চলছে।আগামী বারো মার্চ মুখ্যমন্ত্রী প্রফেসর ডা. মানিক সাহার হাত ধরে হবে পঞ্চাশ শয্যাবিশিষ্ট জিরানীয়া মহকুমা হাসপাতালের শিলান্যাস।অনুষ্ঠানে উপস্থিত থাকবেন এলাকার বিধায়ক তথা খাদ্য, পরিবহণ ও পর্যটন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী সহ প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকরা।রবিবার শিলন্যাস অনুষ্ঠানকে কেন্দ্র করে জিরানীয়া মহকুমাশাসক কার্যালয়ে খাদ্য, পরিবহণ ও পর্যটন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরীর পৌরোহিত্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকশেষে মন্ত্রী শ্রীচৌধুরী সাংবাদিকদের জানান, বৈঠকে শিলান্যাস অনুষ্ঠানকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য তিনি আধিকারিকদের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মহকুমা হাসপাতালের নির্মাণ কাজ যাতে গুণগত মান বজায় রেখে সম্পন্ন করা হয় সেদিকেও আধিকারিকদের নজর রাখার নির্দেশ দেন তিনি।
শ্রীচৌধুরী জানান, বৈঠকে উপস্থিত ছিলেন মহকুমাশাসক শান্তিরঞ্জন চাকমা, সমাজসেবী গৌরাঙ্গ ভৌমিক, জিরানীয়া নগর পঞ্চায়েতের চেয়ারম্যান রতন দাস,পঞ্চায়েত সমিতির ভাইস চেয়ারম্যান প্রীতম দেবনাথ, সমাজসেবী শিবায়ন দাস, পূর্ত দপ্তরে জিরানীয়া ডিভিশনের এজ়িকিউটিভ অফিসার সত্যনারায়ণ সরকার সহ অন্যরা।তিনি জানান, পঞ্চাশ শয্যাবিশিষ্ট এই মহকুমা হাসপাতাল তৈরির জন্য একচল্লিশ কোটি তিপান্ন লক্ষ টাকা মঞ্জুর করা হয়েছে।অত্যাধুনিক এই হাসপাতালটি হবে তিনতলা। তৈরি করা হবে ষোলটি কোয়ার্টার, মর্গ, গাড়ি রাখার গ্যারেজ, জেনারেটর, ড্রাইভার রুম, বাউন্ডারি ওয়াল, কিচেন সহ সমস্ত সুযোগ সুবিধা। শ্রীচৌধুরী জানান,২০১৮ সালের নির্বাচনের পূর্বে নির্বাচনে জয়ী হলে মহকুমা হাসপাতাল গড়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন।২০১৮ সালে জয়ী হয়ে তিনি বিধানসভায় মহকুমা হাসপাতাল গড়ার জন্য প্রস্তাব রেখেছিলেন।তৎকালীন সময়ে হাসপাতাল তৈরির জন্য কিছু অর্থ বরাদ্দ হলেও কোভিডের কারণে কাজ করা সম্ভব হয়নি।পরবর্তী সময়ে মন্ত্রী হয়ে ক্যাবিনেটে মহকুমা হাসপাতাল গড়ার জন্য প্রস্তাব তুলেন এবং তা এখন বাস্তবে রূপ পেতে চলছে। মহকুমা হাসপাতাল তৈরির দাবি এলাকাবাসীর দীর্ঘ বছরের। বামফ্রন্ট শাসনে প্রতিশ্রুতি দেওয়া হলেও তা পূরণ করতে পারেনি তৎকালীন সরকার। এদিকে জিরানীয়া বাজারের
যানজট সমস্যার সমাধানে জিরানীয়া মোটরস্ট্যাণ্ডকেও একটি উন্নত মোটরস্ট্যাণ্ডে রূপ দেওয়ার উদ্যোগ নিয়েছেন মন্ত্রী।এর জন্য প্রায় তেরো কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।খুব সহসাই মোটরস্ট্যাণ্ড নির্মাণের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হবে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.