৪ বছর পর খুলছে কসবা সীমান্ত হাট!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-চার
বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর আবারও খুলতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার কমলাসাগর-তারাপুর সীমান্ত হাট। এটি কসবা সীমান্ত হাট নামে পরিচিত।২৯ জুলাই থেকে পুনরায় এই হাট বসার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন ভারত ও বাংলাদেশের সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি। তারজন্য মঙ্গলবার দুপুরে সীমান্ত হাট পরিদর্শন করেছেন উভয় দেশের হাট ব্যবস্থাপনা কমিটির আধিকারিকরা।
বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তথা সীমান্ত হাট কমিটির সভাপতি জেসমিন সুলতানার নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধির দল এবং ভারতের প্রতিনিধির দলে নেতৃত্ব দেন ত্রিপুরার সিপাহিজলা জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তথা সীমান্ত হাট কমিটির সভাপতি সুব্রত মজুমদার।উভয় দেশের আধিকারিকরা হাটের এলাকাটি পরিদর্শন করেন এবং পরে বৈঠক করেন।এ সময় দুই দেশের প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সীমান্ত হাট পরিদর্শন শেষে জেসমিন সুলতানা সংবাদমাধ্যমে বলেন,আগামী ২৯ জুলাই হাট খোলার সম্ভাবনা রয়েছে।ভারতের তরফ থেকে হাটে নতুন বাংলাদেশি পণ্য হিসেবে তাজা মাছ অন্তর্ভুক্ত করার দাবি জানানো হয়েছে। ঊর্ধ্বতনদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত জানানো হবে।এছাড়া সীমান্ত এলাকার বাসিন্দা ছাড়া অন্য ক্রেতারা যেন হাটে প্রবেশ না করতে পারেন –
সেটিও কঠোরভাবে তদারকি করা হবে বলে জানান তিনি। সিপাহিজলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত মজুমদার জানান,সীমান্ত হাট দুই দেশের সীমান্তবর্তী বাসিন্দাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ভূমিকা রাখবে।
প্রসঙ্গত, সীমান্তবর্তী এলাকার বাসিন্দাদের সুবিধার্থে ২০১৫ সালে কমলাসাগর- তারাপুর সীমান্ত হাটটি চালু করা হয়।এতে দুই দেশের ৫০টি করে মোট ১০০টি দোকান রয়েছে।তবে করোনার প্রকোপ দেখা দিলে ২০২০ সালের মার্চের প্রথম সপ্তাহ থেকে হাটটি বন্ধ ঘোষণা করে দুই দেশের হাট ব্যবস্থাপনা কমিটি।পরবর্তীতে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে হাটটি খুলে দেওয়ার দাবি জানিয়ে আসছিলেন ব্যবসায়ীরা।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

18 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago