৭০ এর স্বামীর সাথে ২৫ এর স্ত্রী

এই খবর শেয়ার করুন (Share this news)

প্রেম আর কবে জাত – ধর্ম আর বয়সের লক্ষ্মণরেখা মেনেছে ! ভালবাসার কি আদৌ কোনও সীমারেখা হয় ? কবি – সাহিত্যিকরা কতবার তাদের লেখায় প্রচ্ছন্নে যে এই সব প্রশ্ন তুলেছেন ইয়ত্তা নেই । মনোবিদরা বলেন , প্রেম আসলে দুটি সমমন খোঁজে । সে দ্বৈত মনের যখন মিলন হয় , তখন শরীরও নাকি মন হয়ে কথা বলে । লাভ – ক্ষতির অঙ্ক মেনে যে প্রেম হয় না , তা নয় । কিন্তু মোটের উপর ভালবাসার গতিপথ দুর্বার । প্রকৃত ভালবাসা নাকি সমাজ , সংস্কার , ‘ লোকে কী বলবে ’ ইত্যাদি বিষয়গুলি সেখানে অকিঞ্চিতকর হয়ে ওঠে । এই কাহিনির দুই পাত্র – পাত্রীর ভালবাসার উপাখ্যানও তেমনই । স্বামীর বয়স ৭০। স্ত্রী পঁচিশের তরুণী । আক্ষরিক অর্থেই বৃদ্ধশ্য তরুণী ভার্যা । তাদের দুই বছরের একটি ছেলেও রয়েছে । নাম ল্যাচলান । আদরের সন্তানকে নিয়ে চুটিয়ে তারা দাম্পত্য উপভোগ করছেন ।

কানাডিয়ান টিভিতে ‘ লাভ ডোন্ট জাজ ‘ নামের এক রিয়েলিটি শোয়ে সম্প্রতি এমনটাই জানিয়েছেন ২৫ বছরের স্ত্রী স্তেফানি । তার ৭০ বছরের স্বামীর নামটিও খাসা , ডন । মিয়া – বিবির বয়সের ফারাক ৪৫ বছর । স্তেফানি বলেছেন , ‘ আমাদের বিয়ে সমাজ মেনে নেয়নি । আমার পরিবারও প্রথমে মেনে নেয়নি । কিন্তু ডনের প্রেমের কাছে আমি ছিলাম পরাধীন । ওর ভালবাসা আমাকে যখন যেভাবে ভাসিয়ে নিয়ে গেছে , আমি ভেসে গেছি । ‘ এক গাল হেসে স্তেফানি কবুল করেন , ‘ অনেক সময় আমরা যখন কোনও রেস্তোরাঁয় ঢুকি , ওয়েটার মনে করে আমরা বোধহয় ‘ বাবা ও মেয়ে । ‘ ডন ও স্তেফানি দুজনেই কানাডার বাসিন্দা । টিভির রিয়েলিটি শোয়ে হাজির হয়ে এই দম্পতি তাদের প্রেমে পড়া থেকে চার হাত এক হওয়ার আখ্যান বর্ণনা করেন । স্তেফানি জানান , বছর পাঁচেক আগের ঘটনা । টরেন্টোর একটি পাবে তখন তিনি কাজ করতেন । একদিন সেখানে আসেন ডন ।

স্তেফানি তাকে খাবার ও পানীয় ‘ সার্ভ ’ করেছিলেন । প্রথম দিনই ডনের অমায়িক ব্যবহার তাকে ‘ মুগ্ধ ’ করেছিল । মনে হয়েছিল , বয়সে প্রবীণ হলে কী হবে , এই ব্যক্তি বাকিদের চেয়ে অন্য রকম । যেমন রসবোধ , তেমন ব্যক্তিত্ব । স্তেফানি বলেন , ‘ প্রথম দিনই ও আমাকে ফ্লার্ট করেছিল । অথচ আমার একটুও খারাপ লাগেনি । বরং ওকে খুব সুপুরুষ মনে হয়েছিল । ‘ সেদিনের পর থেকে ক্রমাগত ওই পাবে খদ্দের হিসাবে আসতে শুরু করেন ডন । স্তেফানির কথায় , “ আমি বুঝতে পারতাম , খাদ্য বা পানীয়ের মোহে নয় , উনি আসছেন মূলত আমার টানে । সত্যি বলতে কী , ওকে দেখে আমিও খুব খুশি হতাম । ‘ ডন বলেন ‘ সেই পাব থেকে শুরু । তারপর পাবের বাইরে প্রকৃতির মাঝে , সমুদ্রের পাড়ে , পাহাড়ের কোলে । কখনও চার দেওয়ালের ভিতরে অন্তরালে নয় । বিয়ের সিদ্ধান্ত নেওয়ার আগে কুড়ি বার আমরা ডেট করেছিলাম । ‘ ডনের না হয় পারিবারিক চাপ সে ভাবে ছিল না , কিন্তু স্তেফানি পরিবারের চাপ কী ভাবে সামলেছিলেন ? পঁচিশের বধূ বলেন , ‘ ওরে বাব্বা ! সে এক ভয়ঙ্কর অবস্থা । মা – বাবা দুজনেই একগুঁয়ে । কিছুতেই এ বিয়ে মেনে নেবে না । দাদা তো আরও বিরোধী ছিল । তাদের সকলের বক্তব্য ছিল , আমি জীবনে চরম এক ভুল কাজ করতে চলেছি ।

ওই বুড়ো পাত্র নাকি সাময়িক ফুর্তির জন্য আমাকে বিয়ে করছে । ‘ ওই শোয়ে স্তেফানির মাও এসেছিলেন । ল্যাচলানও এসেছিল । স্তেফানির মা বলেন , ‘ যেদিন ও আমাকে প্রথম ডনের ছবি দেখায় , আমি স্তম্ভিত হয়ে গেছিলাম । বলেছিলাম , এর বয়স তোমার বাবার চেয়েও বেশি । ওদের বয়সের ফারাকটা সত্যিই বেশি , তবে আজ মনে হয় , জামাই হিসাবে ডন মন্দ নয় । ‘ ডনের আগে স্তেফানির জীবনে আর কোনও প্রেম আসেনি ? স্তেফানি বলেন , ‘ ডন জীবনে আসার আগে যে সব ছেলে আমার চারপাশে ছিল , সকলের বয়স কুড়ি একুশ । তাদের সঙ্গে নিপাট বন্ধুত্ব ছিল , তার বাইরে কিছু নয় । ডন বলেন , মানুষের কথায় আমি কোনওদিন পরোয়া করিনি । আজও করি না । ল্যাচলানকে নিয়ে বেরোলে অনেকে মনে করেন , আমি বোধহয় নাতিকে নিয়ে বেড়াতে বেরিয়েছি । ’ স্তেফানি বলেন , ‘ অনেকে মনে করে আমি ডনের সঙ্গে আছি কারণ ওর মৃত্যুর পর আমি অনেক টাকা বিমা পাব । তবে লোকের কথা নিয়ে আমি মোটেও ভাবি না । আমি ওকে ভালবাসি , এটাই শেষ কথা । ’

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

19 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago